Advertisement
২০ এপ্রিল ২০২৪
players

ভাল খেলোয়াড় হতে গেলে জন্মছক কেমন হওয়া উচিত

খেলাধূলাকে যদি সন্তানের পেশা হিসেবে দেখতে চান, তা হলে ভাল জ্যোতিষীকে দিয়ে কাউন্সিল করিয়ে নিলে ভাল হয়।

অসীম সরকার
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৮ ০০:০০
Share: Save:

খেলাধূলাকে যদি সন্তানের পেশা হিসেবে দেখতে চান, তা হলে ভাল জ্যোতিষীকে দিয়ে কাউন্সিল করিয়ে নিলে ভাল হয়। লগ্ন, চন্দ্র ও রবির সঙ্গে সামগ্রিক গ্রহবিন্যাস কেমন থাকলে খেলোয়াড় জীবনে সাফল্য আসবে তা সংক্ষেপে নীচে আলোচনা করা হল।

(১) শক্তিশালী লগ্ন চাই: ভাল খেলোয়ার হতে গেলে শক্তিশালী লগ্ন ভাব ও লগ্ন পতি হতে হবে। লগ্ন মানে শরীর, শক্তিশালী লগ্ন মানে সুগঠিত ও বলিষ্ঠ শরীর। লগ্নকে অশুভ বা কুপিত গ্রহ দ্বারা আক্রান্ত হতে দেওয়া চলবে না। কুপিত গ্রহের দৃষ্টি মানে সাফল্যের পথে বাধা। তার সঙ্গে ঘন ঘন শরীরে আঘাত হওয়া বোঝায়, খারাপ আচরণ এবং গতিময় আবেগের অভাব বোঝায়।

(২) শক্তিশালী চন্দ্র থাকা চাই: ভাল বা শক্তিশালী চন্দ্র জন্মছকে থাকা মানে খেলাধূলায় যে আঘাত লাগে তার থেকে সহজে রেহাই পাওয়া যায়। এর ফলে শরীরে হরমোনের ভারসাম্য ঠিক থাকে, হরমোন ক্ষরণ ঠিক মতো হয়ে থাকে যা আমাদের খেলাধূলার প্যাশান ধরে রাখে।

(৩) শক্তিশালী তৃতীয় ভাব ও তৃতীয় পতি: এই ভাব শক্তিশালী হলে সাহস, ক্ষিপ্রতা বেশি হয়, দুই বাহুর শক্তি বেশি থাকে, মস্তিষ্ক ও হাতের মধ্যে সমন্বয় ঠিক থাকে। ভাল প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি হয় যা জিত না হওয়া পর্যন্ত চেষ্টা চালাতে থাকে।

(৪) শক্তিশালী ষষ্ঠ ভাব ও ভাবপতি: শক্তিশালী ষষ্ঠ ভাব বা ভাবপতি শত্রু বা বিপক্ষকে পরাজিত করা বোঝায়। শত্রুর পরাজয় মানে নিজের জয়, যা প্রতিযোগীকে খেলার মাঠে টিকে থাকতে সাহায্য করে।

(৫) শক্তিশালী দশম ভাব ও দশম পতি: পেশাদার খেলোয়াড়ের দশম ভাব বা ভাবপতিকে বিশেষ রকম বলিষ্ঠ হতে হয়। এর সঙ্গে আয়ের সম্পর্ক আছে। অনেকে খেলার মাধ্যমে চাকরি পেয়ে থাকন। সে ক্ষেত্রে দশম ভাবকে বলিষ্ঠ না রাখলে প্রতিযোগিতায় টিকে থাকতে পারবেন না। এর সঙ্গে নাম হওয়া, খবরের কাগজে নাম ওঠা, যশ, ভাগ্য জড়িয়ে রয়েছে।

(৬) বিশেষ কিছু যোগ যেমন, গজকিশোরী যোগ, নীচভঙ্গ রাজযোগ ও বিপ্রতীপ রাজযোগ– এই তিনটি যোগের একটি বা দু’টি বা এক সঙ্গে তিনটি থাকলে একজন খেলোয়াড়ের তার চাওয়ার থেকে পাওয়া হয় অনেক বেশি।

(৭) শক্তিশালী রবি: ভাল ও শক্তিশালী রবি জন্মছকে থাকলে দেয় তেজময় সুগঠিত শরীর ও দীপ্তিমান চেহারা। এ ক্ষেত্রে সাফল্য সম্বন্ধে নিশ্চিত হওয়া যায়।

(৮) শক্তিশালী মঙ্গল: খেলধূলা মানে বেশির ভাগ ক্ষেত্রে পেশীশক্তির দাপাদাপি। বলিষ্ঠ মঙ্গল দেয় প্রচণ্ড সাহস, শক্তিশালী মাংসপেশি। এই শক্তি প্রতিযোগিতায় জিততে সাহায্য করে।

(৯) শক্তিশালী বুধ: বুধ দেয় বিশ্লেষণী শক্তি এবং বুদ্ধি। কারণ সব খেলায় ক্ষেত্র বিশেষে এই লজিক্যাল ব্রেন আমাদের প্রতিযোগিতায় জিততে সাহায্য করে। যেমন দাবা খেলায় এই অ্যানালিটিক্যাল ব্রেন বিশেষ ভাবে সাহায্য করে।

(১০) শুভ রাহু: রাহু দেয় গ্ল্যামার ও অর্থ। অধিকাংশ খেলায় এ যুগের খেলোয়াড়দের হতে হয় অভিনেতাদের মতো গ্ল্যামারাস। রাহু শুভ থাকলে গ্ল্যামার ও অর্থ দুই-ই আসে।

(১১) শক্তিশালী শনি: শনি শুভ এবং বলিষ্ঠ ভাবে অবস্থান করলে একজন খেলোয়াড় নিরলস ঘাম ঝরিয়ে যে পরিশ্রম করে চলে সেই তিতিক্ষার শক্তি দেয়। যে যত বড় খেলোয়াড় সে তত হাড়ভাঙা অনুশীলন করে তবেই সেই স্থানে পৌছয়। সেই লেগে থাকার শক্তি দিয়ে থাকে শনি মহারাজ।

(১২) গজকিশোরী যোগ: চন্দ্র ও বৃহস্পতি যোগ। এই যোগ জন্মছকের যে স্থানেই থাকুক না কেন, এই যোগ প্রচুর যশ ভাগ্য এনে দেয়। আর শরীরে আঘাত বা রক্তপাত কম হয়। আঘাত পেলে তাড়াতাড়ি সেরে ওঠে।

(১৩) বিপ্রতীপ রাজ যোগ: এই যোগের অদ্ভুত বৈশিষ্ট হচ্ছে, যে সব খেলায় ব্যাক্তিগত নৈপুণ্যই চাবিকাঠি, যেমন, ব্যাডমিন্টন, টেনিস, স্যুইমিং, ইত্যাদি, সেই সব খেলায় বিপক্ষের দুর্বল ও ভুল জায়গাগুলি এই যোগ ধরিয়ে দিতে সাহায্য করে।

(১৪) নীচভঙ্গ রাজযোগ: যারা খুব বড় মাপের খেলোয়াড়, যাদের কথা আমরা প্রায়ই উচ্চারণ করি, যারা আইকন হয়ে রয়েছেন। কম বেশি এদের প্রত্যেকের জন্মছকে এই যোগ দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

players Rashi Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE