Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Vastu Shastra

রান্নাঘর থেকে যে জিনিসগুলো একেবারে ফুরিয়ে গেলে দুর্ভাগ্য নেমে আসে

রান্নাঘরে কোনও সময়েই ময়লা জমতে দিতে নেই। এর ফলে এই দেবতারা অত্যন্ত রুষ্ট হন এবং ধীরে ধীরে জীবনে চরম দুর্ভাগ্য নেমে আসতে থাকে।

এমন কিছু জিনিস রয়েছে, যা রান্নাঘর থেকে কখনই একেবারে শেষ হতে দিতে নেই।

এমন কিছু জিনিস রয়েছে, যা রান্নাঘর থেকে কখনই একেবারে শেষ হতে দিতে নেই।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ মে ২০২১ ০৮:১৬
Share: Save:

আমাদের দৈনন্দিন সাংসারিক জীবনে এক অপরিহার্য এবং বিশেষ গুরুত্বপূর্ণ অঙ্গ হল রান্নাঘর। বিশেষ করে মহিলাদের জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পরিসর। আমরা সকলেই জানি যে, রান্নাঘরে ব্রহ্মা এবং দেবী অন্নপূর্ণা বা মা লক্ষ্মীর বাস। তাই রান্নাঘরকে সব সময় খুব পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হয়। রান্নাঘরে কোনও সময়েই ময়লা জমতে দিতে নেই। এর ফলে এই দেবতারা অত্যন্ত রুষ্ট হন এবং ধীরে ধীরে জীবনে চরম দুর্ভাগ্য নেমে আসতে থাকে। এ ছাড়া কিছু নিয়ম রয়েছে, সেগুলোও মেনে চলা বিশেষ প্রয়োজন। যেমন এমন কিছু জিনিস রয়েছে, যা রান্নাঘর থেকে কখনই একেবারে শেষ হতে দিতে নেই, অল্প কিছুটা থাকতে থাকতেই নিয়ে আসতে হয়।

জেনে নিন সেই জিনিসগুলো কী কী

জল

রান্নাঘরে জলের ভাঁড়ার শেষ হতে দিতে নেই। এখনকার প্রায় সব রান্নাঘরেই জলের কলের ব্যবস্থা থাকে, তা সত্ত্বেও এক বালতি বা যে কোনও একটা জলের পাত্র রাখতেই হবে।

নুন

রান্নাঘর থেকে একেবারে নুন শেষ হতে দেবেন না। নুন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। মনে করা হয়, এতে মা লক্ষ্মীর বাস। তাই নুন শেষ হয়ে গেলে মা লক্ষ্মী অত্যন্ত রুষ্ট হন।

চাল

চাল বাড়ন্ত হওয়ার একটু আগেই নিয়ে আসতে হয়। চাল একেবারে শেষ হয়ে যাওয়া খুবই খারাপ লক্ষণ। কিন্তু চালের ভাঁড়ার যদি পরিপূর্ণ থাকে, তা হলে মা লক্ষ্মীর আশীর্বাদ এবং কৃপা সর্বদা আমাদের উপর বর্ষিত হয়।

আগুন

বিশেষ কোনও অসুবিধে যদি না থাকে তা হলে রান্নাঘরে প্রতিদিন আগুনের ব্যবহার করতেই হবে। রান্নাঘর থেকে যেন কোনও ভাবে আগুন শেষ না হয়ে যায়।

হলুদ

হলুদ অত্যন্ত একটি শুভ দ্রব্য। তাই রান্নাঘরে হলুদ যাতে একেবারে শেষ না হয়, সেই দিকে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE