Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বাড়িতে মাঙ্গলিক অনুষ্ঠানের সময় ভুল করেও এই সব জিনিস ব্যবহার করবেন না

হিন্দু মতে, আমাদের সমৃদ্ধির জন্য নানা রীতিনীতির কথা বলা হয়েছে। আর যে কোনও মাঙ্গলিক কাজের আগে অনেক নিয়ম রয়েছে যা মেনে চলা অতি আবশ্যক। মাঙ্গলিক কাজ মানেই একে অপরের সঙ্গে মেলবন্ধন। এর ফলে সমাজে পরস্পরের মধ্যে সম্পর্ক মধুর এবং সুদৃঢ় হয়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ০০:০৫
Share: Save:

হিন্দু মতে, আমাদের সমৃদ্ধির জন্য নানা রীতিনীতির কথা বলা হয়েছে। আর যে কোনও মাঙ্গলিক কাজের আগে অনেক নিয়ম রয়েছে যা মেনে চলা অতি আবশ্যক। মাঙ্গলিক কাজ মানেই একে অপরের সঙ্গে মেলবন্ধন। এর ফলে সমাজে পরস্পরের মধ্যে সম্পর্ক মধুর এবং সুদৃঢ় হয়। সারা বছর প্রায় সব বাড়িতেই কিছু না কিছু মাঙ্গলিক কাজ হয়ে থাকে এবং সেই মাঙ্গলিক কাজ যতটা সম্ভব আমরা নিয়ম মেনই করে থাকি।

সে রকমই বাড়িতে এমন কিছু জিনিস রয়েছে যা মাঙ্গলিক কাজের সময় সামনে রাখতে নেই। যে কোনও শুভ কাজের সময় এই জিনিসগুলি সামনে রাখলে বা ব্যবহার করলে হতে পারে গৃহস্থের অমঙ্গল।

মাঙ্গলিক কাজের সময় যে সব জিনিস সামনে রাখতে নেই বা ব্যবহার করতে নেই—

আরও পড়ুন: এই তিনটি রাশির মানুষের ওপর সর্বদা শনিদেবের কৃপা থাকে

• মাঙ্গলিক কাজের সময় পুরনো জামাকাপড় একেবারেই ব্যবহার করতে নেই। যদি পুরনো জিনিস অতি পছন্দের হয়, তা হলে তা মাঙ্গলিক কাজের স্থান থেকে দূরে গিয়ে ব্যবহার করতে হবে।

• সূঁচ-সুতো কোনও মাঙ্গলিক কাজে ব্যবহার না করাই ভাল। সূঁচ বাড়িতে নেগেটিভ শক্তির সঞ্চার করে বলে মানা হয়। তাই শুভ কাজে এই জিনিস রাখতে নেই।

• কাঁচি, ছুড়ি জাতীয় কোনও ধারালো জিনিস মাঙ্গলিক কাজের সামনে রাখতে নেই। নিত্য প্রয়োজনীয় হলেও এই জিনিসগুলি দূরে রাখতে হবে।

• মাঙ্গলিক কাজে কখনওই কালো জিনিস ব্যবহার করতে নেই। কালো রঙের পোশাক অশুভ বলে মনে করা হয়। তাই বিশেষ করে নব দম্পতিকে এই রং ব্যবহার করতেই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE