Advertisement
২০ এপ্রিল ২০২৪
rich

ধনবান হয়ে উঠতে চাইলে মন্দিরে গিয়ে এই কাজগুলো অবশ্যই করুন

আমরা অনেকেই পুজো পাঠ করি। কিন্তু কিছু নিয়ম রয়েছে যা আমরা হয়তো জানি না। না জানার ফলে বেশ কিছু ভুলভ্রান্তিও আমরা করে ফেলি। যার ফলে আমাদের জীবনে নেমে আসে চরম দুঃখ দুর্দশা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ০৮:১২
Share: Save:

আমরা অনেকেই পুজো পাঠ করি। কিন্তু কিছু নিয়ম রয়েছে যা আমরা হয়তো জানি না। না জানার ফলে বেশ কিছু ভুলভ্রান্তিও আমরা করে ফেলি। যার ফলে আমাদের জীবনে নেমে আসে চরম দুঃখ দুর্দশা। তবে সব জিনিসেরই যেমন খারাপ দিক আছে তেমনই ভাল দিকও আছে। যদি আমরা পুজোপাঠের সঠিক নিয়ম না জানি, তা হলে সঠিক নিয়ম জেনে তবেই পুজো করা উচিত।

দেখে নেব নিয়মগুলো কী কী—

• আমরা আমাদের জীবনে অনেক বারই মন্দিরে যাই। এর মধ্যে অনেকেই মন্দিরে গিয়ে ঠাকুর দর্শন করে প্রণাম করে বাড়ি ফিরে আসেন। এ রকমটা করা একেবারেই উচিত নয়। আপনি যে মন্দিরেই যান, আপনার সামর্থ্য অনুযায়ী পুজো দিন। এতে ভগবান সন্তুষ্ট হন। তাই যখনই কোনও মন্দিরে যাবেন তখন সামান্য কিছু ফুল বা একটা ফুলের মালা অবশ্যই নিয়ে যাবেন। নিত্য পুজো করার সময়ও ঠাকুরের চরণে ফুল অর্পণ করি। এ ক্ষেত্রে মন্দিরে যাওয়ার সময় অবশ্যই ফুল নিয়ে তবেই মন্দিরে যান। এতে ঈশ্বর অত্যন্ত সন্তুষ্ট হন।

• মন্দিরে পুজো দেওয়ার সময় একটা গোটা নিখুঁত নারকেল অবশ্যই অর্পণ করুন। এতে ভগবান খুবই সন্তুষ্ট হন। এই কাজটি বিশেষ করে শুক্র এবং শনিবার করুন।

• অনেকেই আছেন যাঁরা সারা দিনের মধ্যে বেশির ভাগ সময় ঠাকুর ঘরে পুজো করে কাটিয়ে দেন। এ রকমটা করা একেবারেই ঠিক নয় কারণ দিনের মধ্যে যে কোনও একটা নির্দিষ্ট সময় বেছে নিতে হবে পুজো করার জন্য। তবে পুজো সকালবেলা করাই সব থেকে শ্রেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rich temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE