Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tension

অত্যধিক টেনশনে ভুগছেন? এই উপায়ে ভাল ফল পাবেন

আমরা সকলেই জীবনে কখনও না কখনও কোনও বিষয় নিয়ে মানসিক চাপ ভোগ করে থাকি। সেই সময় মনে হয় যেন সমগ্র পৃথিবী এক দিকে আর আমি এক দিকে। তখন অতি প্রিয় জিনিসগুলোও অপ্রিয় হতে শুরু করে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ০৭:৫৮
Share: Save:

আমরা সকলেই জীবনে কখনও না কখনও কোনও বিষয় নিয়ে মানসিক চাপ ভোগ করে থাকি। সেই সময় মনে হয় যেন সমগ্র পৃথিবী এক দিকে আর আমি এক দিকে। তখন অতি প্রিয় জিনিসগুলোও অপ্রিয় হতে শুরু করে। কোনও মানুষের সঙ্গ তখন যেন অস্বস্তির সৃষ্টি করে। আবার যদি এই সব সময় সম্পূর্ণ একা থাকা হয় সেটা আরও বেশি খারাপ ফল নিয়ে আসে। টেনশন মানুষকে ধীরে ধীরে খুবই খারাপ অবস্থার মধ্যে ঠেলে দেয়।

অনেকেই মনে করেন যে সারা দিন হয়তো টেনশন খুব বেশি ভাবে কাজ করলেও রাতে ঘুমোতে যাওয়ার সময় সব টেনশন থেকে মুক্তি পাওয়া যাবে। এই কথাটা একেবারেই সত্য নয়, কারণ রাতের ঘুম শেষ করে যখন একটা নতুন সকাল আসবে তখন আবার সেই টেনশন নিয়েই দিন শুরু করতে হবে। এ ক্ষেত্রে আমাদের কী করতে হবে? টেনশন দূর করার এবং মানসিক শান্তি ফিরে পাওয়ার খুব ভাল একটা উপায় রয়েছে। দেখে নিন উপায়টি কী।

উপায়

যখন অত্যন্ত টেনশন থাকবে তখন রাতে ঘুমোতে যাওয়ার আগে এমন একটা ঘরে যেতে হবে যেখানে আপনি ছাড়া আর কেউ থাকবে না। সম্পূর্ণ একা একটা ঘরে অতি সামান্য একটা আলো জ্বেলে রাখতে হবে। তার পর নিজের দু’হাতের রেখার দিকে তাকিয়ে ১০৮বার শ্রীকৃষ্ণ নাম জপ করতে হবে। এতে মানসিক শান্তি ফিরে আসবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tension
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE