Advertisement
২৫ এপ্রিল ২০২৪

মন্দিরে পুজো দেওয়ার পর এই কাজটি করলে শীঘ্রই মিলবে পুজোর ফল

আমরা মন্দিরে গিয়ে ভক্তিভরে ভগবানের পুজো দেওয়ার পর মনের কামনা জানিয়ে থাকি। সব নিয়ম সহকারে, সাধ্যমতো পুজোর সামগ্রী দিয়ে ভগবানের পুজো করি। এবং পুজো হয়ে যাওয়ার পর প্রসাদ গ্রহণ করে বাড়ি চলে আসি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ জুন ২০১৯ ০০:৫০
Share: Save:

আমরা মন্দিরে গিয়ে ভক্তিভরে ভগবানের পুজো দেওয়ার পর মনের কামনা জানিয়ে থাকি। সব নিয়ম সহকারে, সাধ্যমতো পুজোর সামগ্রী দিয়ে ভগবানের পুজো করি। এবং পুজো হয়ে যাওয়ার পর প্রসাদ গ্রহণ করে বাড়ি চলে আসি। কিন্তু আমরা যদি পুজো করার সঙ্গে সঙ্গে আর একটি কাজ করে থাকি তা হলে পুজোর ফল তাড়াতাড়ি পাওয়া যাবে।

পুজোর পর কী করা উচিত—

মন্দির পরিক্রমা: যদি ভক্তি ভরে পুজো করার পর আমরা সেই মন্দিরের পরিক্রমা করতে পারি, তা হলে ভগবান ভক্তের উপর খুব খুশি হন এবং তাঁর মনের সকল ইচ্ছা পূরণ করে থাকেন। মন্দির পরিক্রমা করলে শুভ ফল পাওয়া যায় এবং মন্দিরের চারপাশে থাকে বেশ কিছু পজিটিভ প্রভাব যা আমাদের শরীরে প্রবেশ করে। শরীরে পজিটিভ প্রভাব থাকলেই সব কাজে সাফল্য আসবে। থাকবে সুখ, সমৃদ্ধি ও মানসিক শান্তি। মা লক্ষ্মী সব সময় আপনার ঘরে বিরাজমান থাকবেন।

মন্দির পরিক্রমা করার কিছু সঠিক নিয়ম—

১) মন্দির পরিক্রমা করার সময় মনে রাখতে হবে, ভগবান যেন আপনার ডান দিকে থাকেন। অর্থাৎ, আপনি আপনার বাম দিক থেকে পরিক্রমা শুরু করে ডান দিকে শেষ করবেন।

২) মন্দির পরিক্রমা করার সময় যে দেবতার মন্দির পরিক্রমা করা হচ্ছে, মনে মনে সেই দেবতার নাম জপ করতে হবে। এতে ফল দ্রুত মিলবে।

আরও পড়ুন : মেষ রাশির পুরুষের প্রেম, বন্ধুত্ব ও বিবাহ কেমন হবে

কোন দেবতার মন্দির কত বার পরিক্রমা করতে হবে—

• নারায়ণ বা বিষ্ণুমন্দির: ৪ বার।

• গণেশ মন্দির: ৩ বার।

• সূর্যমন্দির: ৭ বার।

• শিবমন্দির: ১ বার।

• মা দুর্গা, কালী, মনসা: ১ বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prayer Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE