Advertisement
১৯ এপ্রিল ২০২৪

এ বছর দুর্গাপুজোর মহানবমীতে সন্তান জন্মালে তার প্রকৃতি কেমন হয়

শ্রীশ্রীশারদীয়া দুর্গাপুজোর সময় অর্থাৎ এই উৎসবের উন্মাদনার মাঝে যদি কারও ঘরে নবজাতক আসে তবে তার ভাগ্য, কর্ম, ভবিষ্যৎ কেমন হতে পারে দেখে নেওয়া যাক

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

শ্রীশ্রীশারদীয়া দুর্গাপুজোর সময় অর্থাৎ এই উৎসবের উন্মাদনার মাঝে যদি কারও ঘরে নবজাতক আসে তবে তার ভাগ্য, কর্ম, ভবিষ্যৎ কেমন হতে পারে দেখে নেওয়া যাক-

মহানবমী-

১৪২৫ সালের ১ কার্তিক, বৃহস্পতিবার, মহানবমীর দিন যারা জন্মগ্রহণ করবে, তাদের জীবনে মঙ্গলের প্রভাব বিশেষ ভাবে প্রকট হবে। এরা রাগী, জেদি, খেয়ালি, হঠকারী মনোভাবাপন্ন হবে। স্বভাবগুণে বিশিষ্ট আইনজ্ঞ, চিকিৎসক বা তর্কবিদ হতে পারে। কোনও প্রশাসনিক দফতরে উচ্চপদ লাভ করার সম্ভাবনা থাকে। এমনকি বড় কোনও পদও অলঙ্কৃত করা অসম্ভব নয়। লেখাপড়া, খেলাধূলায় উচ্চ সম্মান লাভ করার সম্ভাবনা প্রবল।

ইংরেজি মাসের ১৮ অক্টোবর। সংখ্যাতত্ত্বে দেখা যায় মঙ্গল, শনি, শুক্র এই ত্রয়ী বলবান হওয়ায় এই দিনে যে সব জাতক বা জাতিকারা জন্মগ্রহণ করবে তাদের ভাগ্য খুবই সুপ্রসন্ন। সমাজের গণ্যমান্য রূপে সম্মানিত হবে। উচ্চপদ লাভ করে দেশ-বিদেশে খ্যাতি লাভ করবে। দক্ষ প্রশাসক বা দক্ষ চিকিৎসক, এমনকি দক্ষ গবেষক হয়ে খ্যাতির শিখরে ওঠার প্রবল সম্ভাবনা দেখা যায়।

মহানবমীর দিনে যারা জন্মাবে তাদের জন্মছক নিম্নরূপ-

মকর রাশি, বৈশ্যবর্ণ মতান্তরে শূদ্রবর্ণ, শ্রবণা নক্ষত্র, নবমী তিথি, দেবগণ, চন্দ্রের দশা। যদি রাত ১২টা ৩৪ মিনিটের পর জন্মায়, তবে তারা দেবারি গণ, মঙ্গলের দশা ভোগ করবে। লগ্ন জন্ম সময় অনুসারে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2018 Durga Puja Nabami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE