Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মাঘ মাসে জন্ম হলে জাতক-জাতিকার বিদ্যা ও চাকরি কেমন হয়

মাঘ মাসে যাদের জন্ম হয় সাধারণত তাদের মধ্যে পাণ্ডিত্যের গুণ প্রকাশ পায়। তবে তাদের জীবনে লেখাপড়ায় প্রচুর বাধা আসে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

বিদ্যা

মাঘ মাসে যাদের জন্ম হয় সাধারণত তাদের মধ্যে পাণ্ডিত্যের গুণ প্রকাশ পায়। তবে তাদের জীবনে লেখাপড়ায় প্রচুর বাধা আসে। এমনকি এক এক সময় দেখা যায় এমন দুঃসময়ে মা-বাবার সঙ্গ তারা ঠিক মতো পাচ্ছে না। যদি অতি কষ্টের সঙ্গে তারা এই বাধাগুলি অতিক্রম করতে পারে, তা হলে সমাজে খুব ভাল ভাবে প্রতিষ্ঠিত হয়। এদের পুঁথিগত বিদ্যা কম হলেও সাধারণ জ্ঞান খুব প্রখর হয়। যার জন্য সামাজিক যে কোনও কাজে এরা খুব ভাল এগোতে পারে। এদের স্মরণশক্তি খুব বেশি বলা যায় না, তবে তাঁর জন্য লেখাপড়ায় কোনও অসুবিধা হবে না। কমার্স অথবা ইঞ্জিনিয়ারিং-এর দিকে এরা সাফল্য পেতে পারে। উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রার ইচ্ছা এদের মধ্যে বিদ্যমান।

চাকরি বা পেশা

আপনি চাকরি করুন বা ব্যবসা, সবেতেই নিজের মত প্রকাশ করতে খুব পছন্দ করেন। যদি চাকরি করেন, তবে জনসংযোগরক্ষাকারী কাজ করতে বেশি ইচ্ছুক হবেন কারণ আপনি অপরের দায়িত্ব পালন করতে খুব ভালবাসেন। রাজনীতিতে নাম করতে পারলেও নানা ঝঞ্ঝাট খুব বেশি থাকবে। ব্যবসা যদি করেন সে বিষয়েও আপনার ধারণা থাকবে উচ্চ। অংশীদারী ব্যবসা বা একক ব্যবসায় আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। বিদেশে চাকরির সুযোগ আসবে আপনার জীবনে বহু বার। তবে আপনি সব সময় কোনও উচ্চপদস্থ চাকরির সঙ্গে যুক্ত থাকতে চাইবেন। তবে নিজের মতো কাজ করে যাওয়াই আপনার জীবনের বৈশিষ্ট্য।

আরও পড়ুন: সম্পর্ক ভেঙে যাওয়ার পিছনে রাশির ভূমিকা (শেষ পর্ব)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education Rashi Magha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE