Advertisement
১৮ এপ্রিল ২০২৪

শুক্র মানব জীবনকে কী ভাবে প্রভাবিত করে (প্রথম অংশ)

শুক্র নির্দেশ করে, মাঝারি গোলগাল গড়ন, পরিষ্কার মুখমণ্ডলে ঈষৎ ব্রণযুক্ত, দৃষ্টি আকর্ষণ করে এমন চেহারা, মুগ্ধ করা দৃষ্টি ও মধুর কণ্ঠস্বর এবং মিষ্টি হাসি।

অসীম সরকার
শেষ আপডেট: ২০ জুন ২০১৮ ০০:০০
Share: Save:

শুক্র প্রেম, বিবাহ, সৌন্দর্য ও সুখের কারক গ্রহ। শুক্র নির্দেশ করে কাম। সাধারণত কামনা, বাসনা ও আবেগের বিচার করা হয় শুক্র থেকে।

সাধারণত ছেলেদের ক্ষেত্রে শুক্রের সপ্তম ভাব থেকে পাত্রীর বিচার করা আর মেয়েদের বৃহস্পতির সপ্তম ভাব থেকে পাত্রের বিচার করা হয়। বৃহস্পতির সপ্তম ভাব থেকে মেয়ের পাত্রের বিচার নিয়ে অনেক জ্যোতিষীর আপত্তি আছে। তাদের মত, শুক্র বিবাহ কারক গ্রহ। তাই একমাত্র পাত্র বা পাত্রীর সপ্তম ভাব থেকে পত্নী বা স্বামী ভাব বিচার করা উচিত। ব্রিটিশ জ্যোতিষী এলেন লিওর এই মত।

শুক্র নির্দেশ করে, মাঝারি গোলগাল গড়ন, পরিষ্কার মুখমণ্ডলে ঈষৎ ব্রণযুক্ত, দৃষ্টি আকর্ষণ করে এমন চেহারা, মুগ্ধ করা দৃষ্টি ও মধুর কণ্ঠস্বর এবং মিষ্টি হাসি।

শুক্রের প্রকৃতি– এরা কাউকে আঘাত না করে এমন ভাবে কথা বলে, যেন মনে হয় এই কথা আঘাতের সমতুল্য। এরা কথা বলার কায়দা-কানুন জন্ম থেকেই জানে।

এমনিতে এরা ভীষণ ভদ্র হয়। সকলের কাছে সুনাম পায়। এরা সম্পর্ক সৃষ্টিতে নিজেকে ছোট করতে কুণ্ঠা বোধ করে না। কখনও বিরোধ হচ্ছে দেখলেই নিজেকে ছোট করে সমঝোতায় আসে বা প্রতিপক্ষের সঙ্গে সমঝোতা করে নেয়।

এরা সহজেই স্বার্থ ত্যাগ করতে পারে। এরা এমন কাজ করে না যাতে অশান্তি সৃষ্টি হয়।

শুক্রের জাতক/জাতিকার চোখের মধ্যে মধুর আকর্ষণ থাকে। অবস্থা অনুযায়ী আদব-কায়দা বদল করে নিতে পারে। এদের আকর্ষণীয় ব্যক্তিত্ব থাকে। এরা শিষ্ট ও শান্ত প্রকৃতির হয়ে থাকে।

বক্তার পুরো কথা শুনে এরা উত্তর দেয়।

জাতক/জাতিকার ৩২ থেকে ৪৮ বৎসর পর্যন্ত শুক্রের প্রভাব থাকে।

লগ্নের ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে শুক্র থাকলে চোখের কোনও না কোনও সমস্যা থাকে।

শুক্র বিলাস সামগ্র্রী কারক গ্রহ। তাই লগ্ন বা চন্দ্র লগ্নে শুক্র অবস্থান করলে, জাতক/জাতিকা রুচিবোধ বিশেষভাবে শৌখিনতা থাকে। এই সব জাতক/জাতিকারা পয়সা খরচ করে দামি পারফিউম কেনে, সুন্দর জামা-কাপড় পরে লোকের দৃষ্টি আকর্ষণ করে, পরিচিত জনকে দামি উপঢৌকন দিয়ে থাকে।

লগ্নে বা সপ্তমে শুক্র থাকলে বিলাস দ্রব্যের ব্যবসা করে থাকে।

লগ্নে দ্বাদশে, চন্দ্রের দ্বাদশে বা রবির দ্বাদশে শুক্র বিশেষ বলশালী এবং আশীর্বাদদায়ক। পরীক্ষায় দেখা গিয়েছে, এরা বিশেষ ভাবে জীবনে প্রতিষ্ঠা লাভ করে উঁচু পদে অধিষ্ঠিত হয়।

শুক্রের পেশা: রিশেপশনিস্ট, ব্যক্তিগত সচিব, সঙ্গীত শিল্পী, মডেলিং, শিল্পরসিক সমালোচক, বিউটিপার্লার, মাসাজ ক্লিনিক চালানো ইত্যাদি।

চুমু দিয়ে রিসিভ করা শুক্রের কারকতা।

শুক্র পীড়িত হলে সৌন্দর্যহানি ঘটে।

আজীবন সম্পর্ক ও আত্মীয়তা রক্ষা করা শুক্রের জাতক/জাতিকারা কর্তব্য বলে মনে করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Venus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE