Advertisement
২০ এপ্রিল ২০২৪

মকর রাশির জাতকদের ফাঁড়া দূরীকরণের উপায়

মকর রাশির জাতকরা এই উপায়টি করলে লাভবান হবেন। এই উপায়টি করার জন্য দু’একটি জিনিসের প্রয়োজন হবে। একটি পাঁচ থেকে ছয় ইঞ্চি লম্বা অশ্বত্থ গাছের ডাল, অল্প তুলো, অল্প ঘি ও লাল সিঁদুর।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৯ ০০:০০
Share: Save:

মকর রাশির জাতকরা এই উপায়টি করলে লাভবান হবেন। এই উপায়টি করার জন্য দু’একটি জিনিসের প্রয়োজন হবে। একটি পাঁচ থেকে ছয় ইঞ্চি লম্বা অশ্বত্থ গাছের ডাল, অল্প তুলো, অল্প ঘি ও লাল সিঁদুর। যে কোনও শনিবার থেকে শুরু করতে পারেন।

যে কোনও শনিবার সকালে যে কোনও অশ্বত্থ গাছের তলায় যান এবং একটি পাঁচ থেকে ছয় ইঞ্চি লম্বা অশ্বত্থ ডালের টুকরো ভেঙে নিয়ে আসুন। যদি গাছের নীচে এরূপ ডাল পড়ে থাকে, তা হলে নতুন করে আর ডাল ভাঙার প্রয়োজন নেই। তবে ডাল ভাঙার জন্য কোনও লোহার অস্ত্র ব্যবহার করবেন না। সরু ডাল হাত দিয়ে ভাঙলেই হবে। ডালটি প্রথমে জল দিয়ে এবং পরে গঙ্গাজল দিয়ে ধুয়ে নিন।

তারপর স্নান করে শুদ্ধ কাপড়ে ঠাকুরের সামনে গিয়ে বসুন এবং প্রথমে গঙ্গাজল ছিটিয়ে নিজেকে এবং জিনিসগুলো শুদ্ধ করে নিন। এরপর একটি ডিসে অল্প ঘি ও সিঁদুর মিশিয়ে নিন। তারপর সেই ঘি মিশ্রিত সিঁদুর পুরো ডালটির ওপর মাখিয়ে দিন, যেন কোনও জায়গা ফাঁকা না থাকে। এরপর ডালটির উপর ভাল করে তুলো জড়িয়ে দিন। যেন ডালটির কোনও অংশ দেখা না যায়। এরপর ডালটিকে ঠাকুরের সামনে রাখুন। ধূপ ও দীপ দেখিয়ে নিজের মনের কষ্ট বলুন। এই ভাবে প্রতিদিন করবেন। মহিলারা ঋতুস্রাবের সময় এই নিয়ম করবেন না। এই ভাবে ৪৪ দিন উপায়টি করতে হবে। ৪৫ দিনের মাথায় আসন থেকে তুলে মনস্কামনা জানিয়ে নদীতে বা পুকুরে বিসর্জন দিয়ে দিন। প্রয়োজন অনুসারে তিন মাস, ছয় মাস কিংবা এক বছর পরে আবার এই উপায় করতে পারেন।

আরও পড়ুন: ঠাকুর ঘর এই ভাবে সাজালেই হবে ভাগ্যের উন্নতি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Capricorn মকর Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE