Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আসছে সুপার ব্লাড মুন, রাশি অনুযায়ী এর কী প্রভাব জেনে নিন

আগামী ২১ জানুয়ারি জ্যোতির্বিদ্যা ও জ্যোতিষ শাস্ত্র সংক্রান্ত চমকপ্রদ একটি বিরল ঘটনার সাক্ষী হতে চলেছি আমরা।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

আগামী ২১ জানুয়ারি জ্যোতির্বিদ্যা ও জ্যোতিষ শাস্ত্র সংক্রান্ত চমকপ্রদ একটি বিরল ঘটনার সাক্ষী হতে চলেছি আমরা। পৃথিবীর আকাশে দেখা যাবে রক্ত বর্ণের চাঁদ, যাকে বলা হচ্ছে সুপার ব্লাড মুন। আমেরিকায় একে ‘নেকড়ের চাঁদ’ও বলা হয়। স্বাভাবিক চাঁদের চেয়ে ১৪ থেকে ৩০ শতাংশ উজ্জ্বল ও বড় দেখাবে এই চাঁদকে। সব থেকে বড় বিষয় হল, সেই সঙ্গে আছে চন্দ্রগ্রহণও। উত্তর ও দক্ষিণ আমেরিকা ছাড়াও আফ্রিকা ও ইউরোপের পশ্চিম অঞ্চলে দেখা যাবে এই গ্রহণ। ভারতীয় সময় অনুসারে সকাল ৮টা ৭ মিনিট ৩৪ সেকেন্ডে শুরু হবে গ্রহণ। শেষ হবে দুপুর ১টা ৭ মিনিট ৩ সেকেন্ডে। চন্দ্রগ্রহণ একটা মহাজাগতিক ঘটনা। নৈসর্গিক দিক থেকে আমাদের এই সময়ে, মনে, প্রাণে ও আত্মায় একটা প্রভাব পড়বে। অন্তঃস্বত্ত্বাদের এই সময়ে খুব সাবধানে থাকতে হয়। যারা মানসিক রোগী তাদের আচরণের অস্বাভাবিকতার বৃদ্ধি ঘটে এই সময়ে। ২১ জানুয়ারি ২০১৯-এর পূর্ণ চন্দ্রগ্রহণ কিন্তু ভারতের আকাশে দেখা যাবে না।

এখন দেখে নেওয়া যাক গ্রহণ চলাকালীন ব্যক্তিগত রাশির ক্ষেত্রে কী রূপ প্রভাব পড়তে পারে-

মেষ রাশি- মেষ রাশির আনুভূমিক জীবনের সঙ্গে এই গ্রহণটি সম্পর্ক যুক্ত। এই সময়ে আপনার ক্ষেত্রে বিশ্রাম ও হাসি খুশি থাকা প্রয়োজন, কারণ এই সময়ে মানসিকতা খারাপ থাকলে কাজের অগ্রগতি কিছুটা থমকে যাবে। যেহেতু এই সময়ে আপনাকে একটু আবেগী ও সংবেদনশীল করে তুলতে পারে। এই সময় আপনাকে যুক্তিসঙ্গত সিদ্ধান্ত নিতে বাধা দেবে। এই সিদ্ধান্ত আপনাকে অসুখী করে তুলতে পারে।

বৃষ রাশি- বাড়িতে কোনও পরিবর্তনের জন্য কিছু বিপত্তিকর ঘটনা ঘটতে পারে। আপনার আবেগকে প্রসারিত করতে হবে। মাতৃকুলের বিষয়ে কিছু বিশেষ পরিচিতি ঘটতে পারে এই সময়ে। এই চন্দ্রগ্রহণে আপনার আধ্যাত্মিক চেতনার উন্মেষ ঘটবে। আপনি যদি আপনার পরিবার থেকে দূরে থাকেন, তবে এই সময়ে আপনার সঙ্গে তাদের যোগাযোগ ঘটতে পারে এবং তাদের সঙ্গে মিলিত হতে পারেন।

মিথুন রাশি- আপনি বেশ কিছু ব্যক্তিগত সিদ্ধান্তের ক্ষেত্রে দোলাচালে ভুগবেন। এর ফলে আপনি মানসিক চাপে ভুগতে পারেন। এই সময় কোনও কিছুই সহজে হবে না। কর্মক্ষেত্রে কিছুটা জটিলতার সৃষ্টি হবে।

আরও পড়ুন: ব্লাড মুন বা পূর্ণ চন্দ্রগ্রহণে কোন কাজগুলি ভুলেও করবেন না

কর্কট রাশি- আর্থিক সঙ্গতি ফিরে পেতে সচেষ্ট হবেন। আপনার ঈর্ষা আপনাকে গ্রাস করবে। আপনার মন যে কাজটি করতে চায়, সেই দিকেই বেশি মনোনিবেশ করুন। না হলে ভুলভ্রান্তি হতে পারে।

সিংহ রাশি- আপনি খুব সংবেদনশীল হবেন এই সময়ে। আপনার উচিত হবে কোনও সংবেদনশীল বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়া। সম্পর্কের বিষয়ে কোনও কিছু বলার আগে ভেবেচিন্তে বলুন। এই চন্দ্রগ্রহণের সময় কিছু চিন্তা করার সময় আসবে এবং নিজেকে অনেক ভাবে চিনবেন। সে ক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণে রাখুন এই সময়ে।

কন্যা রাশি- আপনার জীবনে কিছু উল্লেখযোগ্য পরিবর্তন আসবে, যা আপনার কর্মজীবন এবং ব্যক্তিগত জীবনকে এগিয়ে নিয়ে যাবে। দীর্ঘ অপেক্ষার পর এই সময়ে আপনি আপনার শত্রুকে চিহ্নিত করতে পারবেন। ধৈর্য ধরুন, আপনার জয় নিশ্চিত। আপনার ব্যক্তিগত ও পেশাগত জীবনের মধ্যে একটা ভারসাম্য খুঁজে পাবেন। কোনও নেতিবাচক বিষয় যা আপনার মনকে প্রভাবিত করতে পারে তা নিয়ে চিন্তা করবেন না।

তুলা রাশি- পুরনো বন্ধু ও পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবেন। কিছু বিষয়ে আপনি অসহায়তা বোধ করবেন এই সময়ে। পুরনো যোগাযোগ থেকে কিছু সাহায্য পেতে পারেন। আপনার অনুভুতিশীল মনের জন্য কোনও নতুন বন্ধু বান্ধবদের সঙ্গে যোগাযোগ হবে, যা আপনার কর্মজীবনকে আরও সাহায্য করবে।

বৃশ্চিক রাশি- আপনার আবেগকে নিয়ন্ত্রণ করুন, না হলে বিরূপ প্রভাব পড়তে পারে আপনার জীবনে। পুরনো খারাপ অভ্যাস ত্যাগ করুন। না হলে আপনার অগ্রগতি বাধাপ্রাপ্ত হবে। এই সময়ে আপনার উচিত আবেগকে নিয়ন্ত্রণে রেখে যুক্তিপূর্ণ সিদ্ধান্ত নেওয়া। এর ফলে আপনি অবশ্যই সাফল্য পাবেন।

ধনু রাশি- আপনি এই সময়ে আপনার পুরনো অভ্যাস পরিত্যাগ করার চেষ্টা করুন, যা আপনার কর্ম জীবনকে আরও সুন্দর করে তুলবে। জীবনকে এগিয়ে নিয়ে চলুন। পিছনের দিনের কথা ভাববেন না। আপনি আপনার আত্মবিশ্বাস ও সসন্মান বাড়িয়ে তুলুন। যে সকল বিষয়গুলি আপনার কর্মজীবনকে বাধা দিচ্ছে সেই বিষয়গুলিকে আপনি নিয়ন্ত্রণ করে দূরে ছুঁড়ে ফেলে দিন।

মকর রাশি- এই সময়ে আপনি কিছু নেতিবাচক ও বিরক্তিকর বিষয়ের সম্মুখীন হবেন। আপনার নিজেকে নিয়ন্ত্রণে রাখতে হবে। এই সময়ে আরও ভাল কিছু সুযোগ আসবে আপনার জীবনে। পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করুন, দেখবেন আপনার জীবন খুব ভাল হবে।

কুম্ভ রাশি- সম্পর্কের টানাপড়েন এড়িয়ে চলুন। নিজের মনের সঙ্গে কথা বলার চেষ্টা করুন। ঝগড়া বা গণ্ডগোলের মধ্যে জড়িয়ে পড়ার সম্ভাবনা। আপনার ক্ষেত্রে অশুভ প্রভাব পড়তে পারে। এগুলি এড়িয়ে চলতে পারলে আপনি আপনার কর্ম জীবনে ধীরে ধীরে সাফল্য পেতে পারেন।

মীন রাশি- এই সময়ে আপনার ব্যক্তিগত ও পেশাগত বিষয়ে সঠিক কৌশলগুলি নিতে বেশ কঠিন হবে। ভাল অভ্যাস ও নিয়মানুবর্তিতার দিকে খেয়াল দিন। আত্ম সমালোচনা করতে ভুলবেন না। একটু বুদ্ধি খাটিয়ে চলুন এই সময়ে। আবেগে কথা বলবেন না। কেউ আপনার কাজের ক্রেডিট নিতে চেষ্টা করবে এই সময়ে। তবে সে ক্ষেত্রে বিবাদে যাবেন না। মাথা ঠান্ডা রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blood Moon Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE