Advertisement
১৮ এপ্রিল ২০২৪

রাশি, লগ্ন ও জন্ম মাস হিসাবে বৃহস্পতির গোচর ফল

বৃহস্পতি ১১ অক্টোবর ২০১৮ তারিখে তুলা রাশি থেকে গোচরে(Transit) বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে। আর এই বৃশ্চিক রাশিতে অবস্থান করবে ২৪ নভেম্বব ২০১৯ অবধি।

অসীম সরকার
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

বৃহস্পতি ১১ অক্টোবর ২০১৮ তারিখে তুলা রাশি থেকে গোচরে(Transit) বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে। আর এই বৃশ্চিক রাশিতে অবস্থান করবে ২৪ নভেম্বব ২০১৯ অবধি।

জ্যোতিষে বৃহস্পতিকে বিস্তার বা বৃদ্ধির গ্রহ বলা হয়ে থাকে। আর বৃশ্চিক রাশি হচ্ছে অষ্টম ভাবের রাশি। অষ্টম ভাব থেকে মৃত্যু বা মৃত্যু সম্পর্কিত, জন্মদান প্রক্রিয়া, গুপ্ত বা যাবতীয় গোপন ঘটনা, পারলৌকিক ব্যাপার, যৌনতা বা কামুকতা, সাইকিক বিষয়ে, উত্তরাধিকার সূত্রে পাওয়া এমন কিছু, জীবন বিমা, পরিশ্রম ছাড়া আয়, ইত্যাদি। যেহেতু বৃহস্পতি বিস্তারের গ্রহ মানে উপরের উল্লেখিত ঘটনাগুলি কমবেশি বৃদ্ধি পাবে।

এ বার বিভিন্ন জন্মরাশি বা বিভিন্ন জন্ম লগ্ন বা বিভিন্ন জন্ম মাস থেকে বৃহস্পতি বৃশ্চিকে অবস্থান করার জন্যে কেমন ফল দেবে তা আমরা নীচের আলোচনায় জানব-

(১) মেষ রাশি বা মেষ লগ্ন বা বৈশাখ মাস- মেষ যাদের রাশি বা লগ্ন, বৃশ্চিক রাশিতে বৃহস্পতি থাকা মানে অষ্টম ভাবে থাকা। গোচরে অষ্টমে বৃহস্পতি অবস্থান করলে জাতক/জাতিকা ১১ অক্টোবর থেকে ২৭ ডিসেম্বর ২০১৮, মধ্যে তীর্থ ভ্রমণের সুযোগ পাবেন। আগামী ডিসেম্বর ২০১৯ -এর মধ্যে আপনি নানা ধরনের কাজের সুযোগ পাবেন, নিজেকে প্রকাশ করার বা নতুন কোনও কর্মে যোগ দেওয়ার জন্য। আপনার স্ত্রীর ভাই বা বোন থাকলে তাদের বিশেষ উন্নতির যোগ রয়েছে। আপনার পিতা বিশেষ ভাবে আর্থিক দিক থেকে এই সময়ে লাভবান হবেন। ঋণ নেওয়া থাকলে তার থেকে যে কোনও উপায়ে কিছুটা হলেও মুক্তি পাবেন। কারও মৃত্যুতে এই সময়ে আপনি লাভবান হবেন। অর্থাৎ মৃতের সম্পত্তি বা অর্থ আপনি পাবেন উত্তরাধিকার হিসেবে। এই সময়ে বিমা সংক্রান্ত ব্যাপারে যে কোনও দিক থেকে অবশ্যই লাভবান হবেন। পরিশ্রম না করে কোনও আয় যদি আপনার ভাগ্যে থেকে থাকে তা এই সময়ে অবশ্যই পেয়ে যাবেন। আপনার যদি প্ল্যানচেট বা সাইকিক ব্যাপারে আগ্রহ থাকে বা দীক্ষা বা এই জাতীয় ব্যাপারে আগ্রহ অনুভব করেন এই সময়ে আকস্মিক ভাবেই তা ঘটবে। আপনার সদগুরু লাভ হবে।

আর যদি জন্মছকে বৃহস্পতি অশুভ ভাবে বা খারাপ ভাবে থাকে, উপরের ঘটনাগুলি সে ভাবে হবেনা কিংবা বাধার মাধ্যমে কিছুটা হবে।

(২) বৃষ রাশি বা বৃষ লগ্ন বা জৈষ্ঠ্য মাস- আপনার যদি বৃষ রাশি বা বৃষ লগ্নে বা জৈষ্ঠ্য মাসে জন্ম হয়ে থাকে, তা হলে সম্পত্তি সংক্রান্ত ব্যাপারে আপনি বিশেষ লাভবান হবেন। পেশাগত জীবনে যে কোনও দিক থেকে আর্থিক ভাবে লাভবান হবেনই। আপনার যদি অংশীদারি ব্যবসা থাকে, সেই ব্যবসা এই সময়ে অবশ্যই ভাল ফল দেবে। আপনি যদি বিবাহিত হন, তবে স্বামী-স্ত্রীর মধ্যে মধুর ভাব বৃদ্ধি পাবে। আপনারা উভয়ে উভয়কে আগের থেকে বেশি ভালবাসবেন। যাদের দাম্পত্য হানাহানি চলছে, তা এই সময়ে স্তিমিত হয়ে থাকবে। বিবাহের ইচ্ছা থাকলে তা অচিরে ফলপ্রসূ হবে। প্রেম বিবাহের এই তো মধুমাস। রাজনৈতিক দিক থেকে নেতাদের খুবই ভাল সময়।

এই সময়ে যে সব শুভকাজ সুসপন্ন হয়ে থাকে, যেমন, সাংসারিক সুখ যা পরিবারের সবাইকে নিয়ে, ভাল খাবার বা পুষ্টিকর খাবার, নতুন বিষয়ে অধ্যয়ন, কোনও কিছু প্রকাশ বা বই প্রকাশ, খবরের কাগজে লেখা, পরীক্ষায় সাফল্য পাওয়া, চাকরিতে পদোন্নতি, কোনও উচ্চপদে অধিষ্ঠান, শেয়ার বাজার থেকে লাভ বা কোনও স্পেকুলেশান থেকে লাভ, শিক্ষক, অধ্যাপক, লেখক, মনস্তত্ববিদ, বিচারপতি, উকিল, মন্ত্রী, শিল্পী, জনসাধারণের সঙ্গে কাজে যুক্ত এমন কাজ ইত্যাদি।

(৩) মিথুন রাশি বা মিথুন লগ্ন বা আষাঢ় মাস- নতুন কাজের যোগ, নতুন চাকরিতে নিয়োগ, শত্রু থাকলে তার উপর আধিপত্য বিস্তার, অনেক রোগ ভোগ হলে তার থেকে মুক্তি। ঋণ থেকে মুক্তি বা ঋণের জন্যে চেষ্টা করা হয়ে থাকলে সেই ঋণ পাওয়া, কাজের পরিবেশে উন্নতি, প্রমোশন পাওয়া, পিতার উন্নতি যোগ বা স্থানান্তরে প্রমোশন, মামার বাড়ির থেকে লাভবান হওয়া।

জন্মকুণ্ডলী বৃহস্পতি খারাপ থাকলে উপরের বর্ণিত ফলগুলি সে ভাবে ফলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jupiter Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE