Advertisement
২০ এপ্রিল ২০২৪

কর্কট থেকে তুলা রাশি, লগ্ন ও জন্ম মাস হিসাবে বৃহস্পতির গোচর ফল

কর্কট রাশি বা কর্কট লগ্ন বা শ্রাবণ মাস- বৃশ্চিকে বৃহস্পতির অবস্থান হেতু জাতক/জাতিকা যে শুভ কাজ সম্পন্ন করতে পারবেন

অসীম সরকার
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৮ ০১:০১
Share: Save:

(৪) কর্কট রাশি বা কর্কট লগ্ন বা শ্রাবণ মাস- বৃশ্চিকে বৃহস্পতির অবস্থান হেতু জাতক/জাতিকা যে শুভ কাজ সম্পন্ন করতে পারবেন, যেমন, পরীক্ষায় সাফল্য লাভ, সন্তান লাভ, চাকরি পাওয়া, আর্থিক সুবিধা পাওয়া, বয়স্কদের আনুকূল্য পাওয়া, চাকরি ক্ষেত্রে উপরওয়ালার নেকনজরে আসা, ব্যবসাক্ষেত্রে বিশ্বস্থ কর্মচারী পাওয়া, শত্রুর পরাজয়, সাধনায় সিদ্ধি লাভ, জ্ঞান অর্জন, দীক্ষায় সদগুরু লাভ, সোনা বা রুপোর অলঙ্কার লাভ বা কেনা, কসমেটিক দ্রব্যাদির পিছনে খরচ করা, ভাল জামাকাপড় কেনা, উপহার পাওয়া, মনের মতো প্রেমিক/প্রেমিকা জোটানো, ডেটিং বা প্রেম হওয়া, পিতার আকস্মিক আয় ও বিবাহযোগ্য পুত্র/কন্যার পাত্রী/পাত্র লাভ।

এই সময় যারা অর্থ রোজগারের সঙ্গে যারা জড়িত, তাদের নানা ভাবে আয়বৃদ্ধি হয়ে থাকে। পরিবারে সুখ সুবিধার প্রতি নজর দেওয়ার জন্যে অর্থ ব্যয় হয়, ফলে পরিবারে স্বাচ্ছন্দ বৃদ্ধি পায়। এই সময় বাড়িতে শৌখিন দ্রব্য কেনা হয়ে থাকে।

(৫) সিংহ রাশি বা সিংহ লগ্ন বা ভাদ্র মাস- বর্তমানে বৃহস্পতির বৃশ্চিকে সঞ্চারে যারা জমি সংক্রান্ত বিষয়ে বা চাষবাসের সঙ্গে জড়িত, তাদের নানা ভাবে আয় বৃদ্ধি পাবে। ক্ষেত্রবিশেষে এই সময়ে যাদের সিংহ লগ্ন তাদের বাসস্থানের পরিবর্তন হবে। মায়ের স্বাস্থ্য ভাল যাবে। পিতার ব্যবসা ভাল যাবে। পিতার নির্বাচনে জয় লাভের সম্ভাবনা। ছোট ভাইয়ের চাকরি লাভ বা আর্থিক দিক থেকে লাভবান হওয়া বোঝায়। অবসরপ্রাপ্তদের পেনশন বৃদ্ধি বা লাভ। এই সময়ে স্ত্রীর জন্য সংসারে অবাঞ্ছিত কিছু খরচ হবে। বৃহস্পতি শুভ ভাবে না থাকলে নিজের স্বাস্থ্যের কারণে আকস্মিক খরচ হবে। বন্ধুবান্ধবের সাহায্য লাভ। সম্পত্তি কেনাবেচায় আয় বৃদ্ধি, প্রমোটারি ব্যবসায় বিশেষ লাভ। উচ্চশিক্ষায় উন্নতি যোগ ও পড়াশুনায় মনযোগ বৃদ্ধি।

(৬) কন্যা রাশি বা কন্যা লগ্ন বা আশ্বিন মাস- গোচরে তৃতীয়ে বৃহস্পতির অবস্থানের কারণে সমস্ত রকম যোগাযোগ বা সংযোগ বৃদ্ধি পাবে। কর্ম উপলক্ষে এই সময়ে ছোটখাটো ভ্রমণ হতে থাকবে। নিজের বা স্ত্রীর ছোট ভাই বা বোন থাকলে তাদের বিবাহের শুভ যোগ সৃষ্টি হবে। যারা আমদানি রফতানির ব্যবসা করেন বা ছোটখাটো ব্যবসা যেমন দোকানে দোকান প্রতি দিনের মাল সাপ্লাই করতে হয় তাদের আর্থিক লাভ বৃদ্ধি পাবে। যারা খেলাধূলার সঙ্গে জড়িত তাদের উন্নতির পক্ষে ভাল সময়। এই সময় যারা মানসিক রোগী, তাদের সেরে ওঠার সম্ভাবনা বাড়বে। যাদের ধ্যান বা যোগ করার ইচ্ছে তাদের সেই ইচ্ছে পূরণ হবে। যে কোনও ভ্রমণের পক্ষে সবচেয়ে ভাল সময়। আত্মীয়তা ভীষণ বেড়ে যাবে। প্রতিবেশীর সঙ্গে মিলেমিশে কাজ করার অভিজ্ঞতা বেড়ে যাবে। নানা ধরনের প্রশিক্ষণ নেওয়ার আগ্রহ এই সময়ে দেখা যাবে।

(৭) তুলা রাশি বা তুলা লগ্ন বা কার্তিক মাস- গোচরে দ্বিতীয়ে বৃহস্পতি আসা মানেই আর্থিক প্রতিষ্ঠা বা যে কোনও ভাবে আর্থিক লাভ। চাকরি পাওয়া। যারা চাকরি করেন তাদের প্রমোশন। কার্য কারণে আপনাকে অনত্র বাস করতে হতে পারে। হঠাৎ করে শ্বশুরবাড়িতে জামাই আদরটা বেড়ে যাওয়া। পিতার সদগুরু লাভ বা দীক্ষা গ্রহণ। মায়ের আর্থিক লাভ। মা যদি চাকরি করেন, তার কর্মসূত্রে আয় বৃদ্ধি। স্ত্রীর স্বাস্থ্যের উন্নতি ও যে কোনও দিক থেকে বিশেষ ভাবে অর্থ প্রাপ্তি। সন্তানের কর্ম লাভ বা আর্থিক প্রতিষ্ঠা লাভ। নিজের দাদা বা দিদির নতুন গৃহ বা ফ্ল্যাটে প্রবেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jupiter Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE