Advertisement
১৬ এপ্রিল ২০২৪

তুঙ্গস্থ বৃহস্পতির শুভ ফল নিজের ছকে নিজে দেখে নিন

একটি রাশি চক্রে বৃহস্পতি প্রদক্ষিণ করতে ১২ বছর সময় নেয়। কোনও জাতক বা জাতিকার রাশিচক্রে যদি এই গ্রহ খুব শুভ অবস্থায় থাকে তা হলে সেই জাতক হয় ন্যায়নীতি পরায়ণ, জ্ঞানী, ধার্মিক ও ধনবান।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৭ ০০:০০
Share: Save:

দেবগুরু বৃহস্পতি নব গ্রহের মধ্যে সব চেয়ে বড় এবং আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটি গ্রহ। একটি রাশি চক্রে বৃহস্পতি প্রদক্ষিণ করতে ১২ বছর সময় নেয়। কোনও জাতক বা জাতিকার রাশিচক্রে যদি এই গ্রহ খুব শুভ অবস্থায় থাকে তা হলে সেই জাতক হয় ন্যায়নীতি পরায়ণ, জ্ঞানী, ধার্মিক ও ধনবান।

ভাবগত ভাবে তুঙ্গস্থ বৃহস্পতি কী কী শুভ ফল হয় –

১ – লগ্নে বৃহস্পতি তুঙ্গস্থ হলে সেই জাতক পিতৃস্থানীয় কারও সাহায্যে বড় হয়। নাম, যশ, প্রতিপত্তি ও প্রচুর সম্পত্তির অধিকারী হয়। কর্ম জীবনেও খুব উন্নতি লাভ করে। এক কথায় সব দিক থেকে ভাল ফল পেয়ে থাকে।

২ – দ্বিতীয়ে বৃহস্পতি তুঙ্গস্থ হলে সেই জাতক খুব কম পারিশ্রম করেই প্রচুর ধন-ঐশ্বর্যের মালিক হয় এবং বিবাহিত জীবন খুব সুখকর হয়ে থাকে।

৩ – তৃতীয়ে বৃহস্পতি তুঙ্গস্থ হলে জাতক কারও সাহায্য ছারাই নিজ চেষ্টায় ধন অর্জন করে। কথা বলার দক্ষতায় সকলকে কাছে টানে। তৃতীয়ে তুঙ্গস্থ বৃহস্পতি জাতককে ভাল সাংবাদিক হতে সাহায্য করে।

৪ – চতুর্থে বৃহস্পতি তুঙ্গস্থ হলে লেখাপড়ায় প্রচুর জ্ঞান অর্জন করে। খুব সম্ভ্রান্ত ও ধনী পরিবারে জন্মগ্রহণ করে ও সারা জীবন সুখ শান্তির মধ্যে থাকে। মাতৃস্থানীয় ব্যক্তির সাথে সম্পর্ক ভাল হয়। মাতুলালয়ের সম্পত্তি পেয়ে থাকে।

৫ – পঞ্চমে বৃহস্পতি তুঙ্গস্থ হলে জাতক ধার্মিক হয় এবং ধর্মের দিক থেকে নামি নামী হতে পারে। অনেক সময় শিল্পকলায় পারদর্শী হয়। উচ্চ শিক্ষিত হয়ে থাকে ও এদের সন্তান-ভাগ্য খুব ভাল হয়।

৬ – ষষ্ঠে বৃহস্পতি তুঙ্গস্থ হলে প্রচুর ধনের অধিকারী হয়। খেলোয়াড় বা প্রতিযোগিতামূলক কাজে সব সময় উচ্চস্থান নিতে পারে। চাকুরিতে ভাল উন্নতি।

৭ – সপ্তমে বৃহস্পতি তুঙ্গস্থ হলে জাতক বা জাতিকার বিবাহিত জীবন সুখ শান্তিতে পূর্ণ থাকে। ব্যবসার থেকে চাকুরিতে বেশি উন্নতি লাভ করে। খুব কম বয়সেই চাকুরিতে উন্নতি যোগ থাকে।

৮ – জ্যোতিষ মতে অষ্টমে বৃহস্পতি তুঙ্গস্থ হলে খুব একটা ভাল ফল পাওয়া যায় না। এই জাতক জাতিকারা সাধারণত গুপ্ত বিদ্যার উন্নতি করতে পারে। গুপ্ত বিদ্যা অর্থাৎ গোয়েন্দাগিরি জাতীয় কর্মে উন্নতি।

৯ – নবমে বৃহস্পতি তুঙ্গস্থ হলে সেই জাতক আকাশ ছোঁয়া সৌভাগ্যের অধিকারী হয়ে থাকে। যদি গ্রহ ও নক্ষত্র শুভ যোগে থাকে তা হলে নামকরা রাজনীতিবিদ হতে পারে। প্রচুর পৈতৃক সম্পত্তির অধিকারী হয়।

১০ – দশমে বৃহস্পতি তুঙ্গস্থ হলে নিজের চেষ্টায় রোজগার করতে পছন্দ করে। সাধারণত বিদেশ থেকে অর্থ উপার্জন করে থাকে। ডাক্তার, আইনজীবী, জ্যোতিষ এই ধরনের কর্মে উন্নতি। এরা খুব ভ্রমন প্রিয় হয়ে থাকে।

১১ – একাদশে বৃহস্পতি তুঙ্গস্থ হলে স্বামী-স্ত্রীর সম্পর্ক খুব সুমধুর হয় ও এরা সাধারণত বিবাহের পরে উন্নতি লাভ করে থাকে। প্রায়ই সকল দিক থেকে শুভ ফলদায়ী হয়।

১২ – দ্বাদশে বৃহস্পতি তুঙ্গস্থ হলে এই জাতক জাতিকারা প্রথম জীবনের তুলনায় শেষ জীবনে সুখ ভোগ করে। শিক্ষার জন্য বিদেশ যাবার সুযোগ পেতে পারে। এরা খুব ধর্মভীরু হয়ে থাকে। জমানো পুঁজি ভালই থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE