Advertisement
১৯ এপ্রিল ২০২৪

বুধ বক্রী হলে প্রেমের ক্ষেত্রকে কী ভাবে প্রভাবিত করে (প্রথম অংশ)  

বুধ গ্রহটি বছরে কয়েক বার বক্রী হয়ে থাকে। আর বক্রী হলে কয়েক সপ্তাহ ধরে বক্রী থাকে। যেমন বর্তমানে বুধ বক্রী।

অসীম  সরকার
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৮ ০০:০০
Share: Save:

বুধ গ্রহটি বছরে কয়েক বার বক্রী হয়ে থাকে। আর বক্রী হলে কয়েক সপ্তাহ ধরে বক্রী থাকে। যেমন বর্তমানে বুধ বক্রী।

বুধ যখন বক্রী হয়, তখন প্রেমের ক্ষেত্রকে, বিবাহ সক্রান্ত কথাবার্তায়, ডেটিং সংক্রান্ত বিষয়ে, কাউকে কোনও কথা দেওয়ার ক্ষেত্রে, কোনও কথা দেওয়া ছিল, এখন সেটা পাকা করার জন্য চুক্তি করতে বক্রী বুধ ভয়ঙ্কর প্রভাব ফেলে। যার ফলে বহু কাজ পণ্ড হয়ে যায়। উপরের উল্লেখিত ঘটনাগুলি বুধ বক্রী চলাকালী স্থগিত রাখাই উচিত। না হলে পড়ে পস্তাতে হবে। বুধ বক্রী হলে কোন কোন ক্ষেত্রে তার নেগেটিভ প্রভাব পড়ে, তা নীচে আলোচনা করা হল।

(১) এই সময় আমাদের চিন্তাধারা পরিষ্কার থাকে না। আমদের চিন্তা ও চেতনার মধ্যে জট থাকে। চুক্তি সংক্রান্ত কাজে ভুল হয়। পড়ে তার জন্য আফসোস করতে হয়। যতই ভেবে কাজ করা হোক না কেন, এই সময়ে কোনও চুক্তি করলে তার মধ্যে ভুল থাকবেই। এই সময়ে বৈবাহিক চুক্তি বা অর্থনৈতিক চুক্তি করার কথা থাকলে তা স্থগিত রেখে বুধ গ্রহের বক্রিত্ব কাটলে তা করা উচিত।

(২) এই সময় সম্পর্কের ক্ষেত্রে যা ঘটে তার কোনও ব্যাখ্যা করা যায় না। বিনা কারণে প্রেমে অহেতুক একটা জটিল পরিস্থিতির সৃষ্টি হয়, যাকে সহজে কাটানো যায় না। মনে হয়, এক অদৃশ্য শক্তি আমাদের সুন্দর সম্পর্ককে নষ্ট করে দিচ্ছে। এই সময়ে কাউকে ভুল করে বেফাঁস কোনও মন্তব্য করার ব্যাপারে খুব সাবধান হতে হবে। না হলে সম্পর্ক পর্যন্ত ভেঙে যেতে পারে।

(৩) এই সময়ে সমস্ত সম্পর্কগুলি কেমন যেন দুলে ওঠে। তা সে প্রেমের সম্পর্ক হোক বা আত্মীয়তার সম্পর্ক হোক বা বন্ধুত্বের সম্পর্ক। এই সময়ে নানা অদ্ভুত ঘটনা ঘটে। যেমন, বলা নেই কওয়া নেই, হঠাৎ পুরনো কোনও বান্ধবী বা স্বল্প পরিচিত কোনও ব্যক্তি তার মেয়ের বিয়ের জন্য আপনার বাড়িতে চলে এল। তাকে যে বিয়ে করতে হবে, আপনি স্বপ্নেও ভাবেননি।

(৪) এই সময়ে সব সম্পর্কগুলির মধ্যে কেমন যেন ঢিলেঢালা ভাব চলে আসে। মনে হবে, আপনি যেন পিছিয়ে পড়ছেন। সম্পর্কগুলির মধ্যে যে তরতাজা ভাব ছিল তা যেন মিইয়ে পড়ছে। প্রেমের ক্ষেত্রে আপনি জোর কদমে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন, কিন্তু দেখা যাছে আপনার প্রেমিকা সে ভাবে সাড়া দিচ্ছে না।ফলে আপনার মধ্যে একটা অমূলক আশঙ্কার সৃষ্টি হয়।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mercury Love Love life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE