Advertisement
২৫ এপ্রিল ২০২৪

আপনার কি জৈষ্ঠ্য মাসে জন্ম? তা হলে আপনার মধ্যে এই সব গুণ থাকবেই

বাংলা মাসের দ্বিতীয় মাস জৈষ্ঠ্য। এই মাসে জন্মানো জাতক-জাতিকাদের মানসিক শক্তি বা ইচ্ছা শক্তি প্রবল। এঁরা একটু একগুঁয়ে প্রকৃতির হন।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২০ মে ২০২০ ০০:০৫
Share: Save:

বাংলা মাসের দ্বিতীয় মাস জৈষ্ঠ্য। এই মাসে জন্মানো জাতক-জাতিকাদের মানসিক শক্তি বা ইচ্ছা শক্তি প্রবল। এঁরা একটু একগুঁয়ে প্রকৃতির হন। এঁদের মধ্যে জেদ বা নিজের সিদ্ধান্তে চলার ব্যাপারটা থাকে অত্যন্ত বেশি। তাই এঁরা নিজে যা মনে করেন সেটাই করে থাকেন।

এঁরা সহজে রেগে যান না। কিন্তু রেগে গেলে এঁরা সাংঘাতিক রূপ নিয়ে ফেলেন। তবে যে কোনও কাজ ধৈর্যের সঙ্গে করতে সক্ষমএঁরা। এঁদের আত্মবিশ্বাস এত বেশি থাকে যে, অন্যদের কাছে নিজের যোগ্যতার থেকে অধিক যোগ্য বলে সম্মান পান। অন্যদের প্রতি এঁদের ব্যবহার খুব ভাল হয়, কিন্তু যদি কারও প্রতি এঁরা অসন্তুষ্ট হন, তাঁদের চির শত্রু ভেবে ফেলেন।

এঁরা যাঁকে একবার ভালবাসেন, তাঁর জন্য সব কিছু করতে পারেন এবং নিজের ভালবাসার প্রতি এঁরা খুব বিশ্বাসী ও যত্নশীল হন। নিজে বুদ্ধিতে বিশ্বাস থাকলেও কখনও ভাগ্যে বিশ্বাসী হয়ে পড়েন। যদি গ্রহের অবস্থান ভাল থাকে, তা হলে কর্ম তথা জীবনে উন্নতি করতে পারেন। কিন্তু যদি গ্রহের অবস্থান একটু দুর্বল হয়, তা হলে জীবনে নানা ক্ষেত্রে অবনতি আসতে দেখা যায়।

আরও পড়ুন: অতিরিক্ত শত্রু বৃদ্ধি পাচ্ছে? সহজ কিছু উপায়ের মাধ্যমে শত্রুর মুখ বন্ধ করুন

এই মাসের জন্ম জাতক-জাতিকারা পরিবর্তন খুব বেশি পছন্দ করেন না। ভাগ্যের সঙ্গ থাকলে এঁরা কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার পরিচয় দিয়ে থাকেন। কর্মক্ষেত্রে এঁরা ভাল পদে উঠতে পারেন। তবে নিজের দায়িত্ব পালনে কখনও এঁরা পিছিয়ে থাকেন না। উত্তরাধিকার সূত্রে সম্পত্তি পেয়ে থাকেন এঁরা।

সমাজের কাজে নিযুক্ত হন এবং এতে দ্রুত নাম করতে সক্ষম হন। জমি সংক্রান্ত কাজে লাভবান হওয়ার আশা রাখা যেতে পারে। এঁরা ভোজন বিলাসী ও আরাম প্রিয় হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jyaistha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE