Advertisement
১৮ এপ্রিল ২০২৪

মকর রাশি ও লগ্নের আত্মীয়স্বজন কেমন হয়

আত্মীয়স্বজন ভাল পাওয়া ভাগ্যের ব্যাপার। আত্মীয়-পরিজন পরিবেষ্টিত শৈশব, প্রতিটি মানুষেরই আকাঙ্ক্ষিত। আজকের সমাজে যৌথ পরিবার প্রায় নেই বললেই চলে। রাশি ও লগ্ন অনুযায়ী আমাদের আত্মীয় ভাগ্যও বিভিন্ন হয়।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

আত্মীয়স্বজন ভাল পাওয়া ভাগ্যের ব্যাপার। আত্মীয়-পরিজন পরিবেষ্টিত শৈশব, প্রতিটি মানুষেরই আকাঙ্ক্ষিত। আজকের সমাজে যৌথ পরিবার প্রায় নেই বললেই চলে। রাশি ও লগ্ন অনুযায়ী আমাদের আত্মীয় ভাগ্যও বিভিন্ন হয়। দেখে নেওয়া যাক মকর রাশি ও লগ্নের জাতকের সঙ্গে আত্মীয়স্বজনের সম্পর্ক কেমন হতে পারে:

মকর রাশির বা লগ্নে জাতকরা সাধারণত অন্তর্মুখী হয়। এরা নিজের জগত নিয়ে থাকতে ভালবাসে। এদের নিজস্ব একটা জগত ও চিন্তাভাবনা রয়েছে। এরা যাদের ভালবাসে, তাদের অন্য কারও সঙ্গে ভাগ করে নিতে পারে না। ফলে আত্মীয়দের সঙ্গে খুব সহজেই এদের সম্পর্কের অবনতি ঘটে। আবেগপ্রবণতা সন্দেহবাতিকতা, নিজের মতামত অন্যের উপর চাপানো প্রভৃতি স্বভাবের জন্য কাছের মানুষও এদের থেকে দূরে সরে যায়। একটা সময় এরা মানসিক ভাবে একা হয়ে পড়ে।

মকর রাশি বা লগ্নের দ্বিতীয় পতি শনি যা মকর রাশিরও অধিপতি, সেই শনিরাজ যদি রাশিচক্রে শুভ থাকে (শুভ ভাবে, উচ্চ স্থানে বা মিত্র রাশিতে শুভ নবাংশ), তা হলে আত্মীয়স্বজনের সঙ্গে সু-সম্পর্ক বজায় থাকে। মকর রাশির দ্বিতীয় ভাবে শুভ গ্রহের অবস্থানও একত্রে বিচার্য। বুধ, শুক্রের অবস্থান শুভ। মঙ্গল, রবি, চন্দ্র অবস্থান করলে তাদের শুভাশুভ অনুযায়ী (তারা কোন ভাবের অধিপতি তা দেখে নিয়ে) সম্পর্কের উত্থান পতন হয়।

আরও পড়ুন: জীবিকা অনুযায়ী কোন রুদ্রাক্ষ আপনার উন্নতিতে সাহায্য করবে, জেনে নিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Capricorn Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE