Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shiva

মহাদেবের পুজোর সময় ভোগের সঙ্গে রাখুন এই জিনিসটি, খুলে যাবে ভাগ্যের দরজা

আমরা জানি যে মহাদেব অতি অল্পে সন্তুষ্ট হন। তিনি তাঁর ভক্তদের মনোবাঞ্ছা খুবই দ্রুত পূর্ণ করেন। আমাদের দেশে এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা শিব ভক্ত।

ভক্তি ও নিষ্ঠার সঙ্গে যদি শিবের আরাধনা করা যায় তা হলে মনের বাসনা খুব দ্রুত পূরণ হতে দেখা যায়।

ভক্তি ও নিষ্ঠার সঙ্গে যদি শিবের আরাধনা করা যায় তা হলে মনের বাসনা খুব দ্রুত পূরণ হতে দেখা যায়।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৯ মে ২০২১ ০৭:৪৬
Share: Save:

আমরা জানি যে মহাদেব অতি অল্পে সন্তুষ্ট হন। তিনি তাঁর ভক্তদের মনোবাঞ্ছা খুবই দ্রুত পূর্ণ করেন। আমাদের দেশে এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা শিব ভক্ত। ভক্তি ও নিষ্ঠার সঙ্গে যদি শিবের আরাধনা করা যায় তা হলে মনের বাসনা খুব দ্রুত পূরণ হতে দেখা যায়। আমরা সকলেই জানি সোমবার হল মহাদেবের বার। এই দিন যদি মহাদেবের উপাসনা করা হয় তবে তাঁর ফল দ্রুত মেলে।

প্রতি সোমবার উপাবাস রেখে সঠিক নিয়মে শিবের পুজো করা অত্যন্ত শুভ বলে মানা হয়। প্রতি সোমবার সম্ভব না হলে বাংলা মাসের প্রথম এবং শেষ সোমবার শিবের পুজো করা খুবই ফলদায়ী। মহাদেবকে অবশ্যই গঙ্গাজল, বেলপাতা, সিদ্ধি, চন্দন, কাঁচা দুধ এবং ডাবের জল অর্পণ করতে হবে। সবার প্রথমে গঙ্গাজল, তার পর দুধ এবং শেষে ডাবের জল দিয়ে স্নান করাতে হয়। ডাবের জল বাবার অত্যন্ত প্রিয়।

পুজোর সময় সাধ্য মতো ফল প্রসাদ হিসেবে অর্পণ করতে হবে। সেই সঙ্গে ভোগে দিতে হবে আরও একটি জিনিস যাতে বাবা মহাদেব খুবই প্রসন্ন হবেন।

ভোগের সঙ্গে দিতে হবে ৭টি লবঙ্গ। এই ৭টি লবঙ্গ যদি ভোগের সঙ্গে দেওয়া হয় তা হলে ভাগ্যের উন্নতি হবে দেখার মতো। এতে মনোস্কামনা পুর্ণ হতে সময় লাগে না।

এই দিন অবশ্যই নিরামিষ খেতে হবে। এতে মহাদেব অত্যন্ত সন্তুষ্ট হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shiva
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE