Advertisement
২৩ এপ্রিল ২০২৪

খণ্ডগ্রাস চন্দ্রগ্রহণে কোন রাশির উন্নতি এবং কোন রাশির অবনতি (দ্বিতীয় পর্ব)

গ্রহণের সময় কোনও অপ্রত্যাশিত কাজ বা আটকে থাকা কাজ হয়ে যায়

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১১:১৯
Share: Save:

খণ্ডগ্রাস চন্দ্রগ্রহণ ইং- ১৬/১৭ জুলাই ২০১৯। মঙ্গল/বুধবার।
এই গ্রহণ ভারতবর্ষ থেকে দেখা যাবে। সুতরাং বলা যেতে পারে ভারতে বসবাসকারী ব্যক্তিদের উপর গ্রহণের প্রভাব পড়বে। পৃথিবীর অন্যান্য যে সকল স্থান থেকে গ্রহণ দেখা যাবে, সেই সব জায়গার বসবাসকারীদের উপর এই গ্রহণের প্রভাব অবশ্যই থাকবে। চন্দ্রগ্রহণের প্রভাব আগামী ১৫ দিন পর্যন্ত প্রত্যেক রাশির উপর প্রভাব বিস্তার করবে। অর্থাৎ পরবর্তী শুক্লপক্ষ আরম্ভ হওয়া পর্যন্ত। পূর্ণিমার দিনে চন্দ্রগ্রহণ শুরু, পরবর্তী অমাবস্যা শেষ হওয়া পর্যন্ত এই গ্রহণের রাশিগত ফলাদেশ কার্যকর থাকবে। গ্রহণের সময় কোনও অপ্রত্যাশিত কাজ বা আটকে থাকা কাজ হয়ে যায়, আবার এই গ্রহণের প্রভাবে কোনও হওয়া কাজও আটকে যায়। গ্রহণের সময় কোনও খারাপ কাজ করতে যাবেন না। কেননা এর কু-প্রভাব আপনার উপর ভীষণ ভাবে পড়তে পারে। এখন জেনে নেওয়া যাক আগামী ১৬ জুলাই থেকে ১ অগস্ট পর্যন্ত সময়টি আপনার জন্মরাশি অনুযায়ী কেমন যেতে পারে:
তুলা রাশি: তুলা রাশির জন্য এই চন্দ্রগহণ দর্শন শুভ। আপনার বাড়িতে কোনও না কোনও মাঙ্গলীক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভাই-বোন, আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হতে পারে। এমনকি ভাই-বোনদের কাছ থেকে কোনও প্রকার প্রাপ্তি ও সহযোগিতা পেতে পারেন যা স্বপ্ন পূরণের সহায়ক হতে পারে। তবে মনে রাখবেন, কর্ম প্রাপ্তির আশায় কোনও অর্থ বিনিয়োগ করলে, সেই অর্থ ডুবে যেতে পারে। সন্তানরা এই সময় আজ্ঞাবহ থাকবে। তারা কোনও না কোনও ভাবে পুরস্কৃত হতে পারে। এই সময়ে দীর্ঘ দিনের পাওনা টাকা আদায় হতে পারে। মন সর্বদা সঙ্গীত ও পরোপকারের প্রতি আকৃষ্ট হতে পারে।
বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জন্য এই চন্দ্রগ্রহণ শুভ হলেও ভাগ্য শুভ হবে না। এই সময়ে হাতে আসা টাকা মাঝ পথে আটকে যেতে পারে। এমনকি প্রায় শেষ হয়ে যাওয়া কাজ পণ্ড হয়ে যেতে পারে। ঋণের চাপ বৃদ্ধি পাবে। যেহেতু ভাগ্যস্থান অশুভ, সেহেতু কোনও চুক্তি পত্র সম্পাদনের ক্ষেত্রে ও বিনিয়োগের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। এই সময়ে যে অর্থ হাত থেকে বেড়িয়ে যাবে, সেই অর্থ ফিরে পাবার সম্ভাবনা কম। সুতরাং ধার দেওয়া বা নেওয়া অথবা বিনিয়োগে সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন: খণ্ডগ্রাস চন্দ্রগ্রহণে কোন রাশির উন্নতি এবং কোন রাশির অবনতি (প্রথম পর্ব)

ধনু রাশি: ধনু রাশিতেই এই গ্রহণ। সুতরাং মনের কারক, শরীরের কারক, গৃহের কারক, অফিস ও আদালতের কারক অর্থাৎ এই রাশির কারকেই গ্রহণ এবং শনি ও কেতু যুতি অর্থাৎ মনকষ্ট, বিষণ্ণতা, আর্থিক, সামাজিক সকল দিকেই একটা চরম অরাজকতার পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে এই সময়ে। অর্থাৎ কোনও কাজে ঝুঁকি না নেওয়াই ভাল। জীবনসঙ্গীর চিকিৎসার জন্য প্রচুর খরচ হবে। এমনকি তাকে নিয়ে হাসপাতালেও যেতে হতে পারে। আপনার কোনও হয়ে যাওয়া কাজ কোনও প্রভাবশালী ব্যক্তি বা শত্রুর দ্বারা বাধাপ্রাপ্ত হতে পারে। সুতরাং এই রাশির জাত ব্যক্তিদের ১৬ জুলাই থেকে ১ অগস্ট পর্যন্ত বেশ সতর্কতা অবলম্বন করে চলতে হবে।
মকর রাশি: এই গ্রহণের প্রভাবে মকর রাশির জাতকদের অর্থ আসার আগেই ব্যয়ের স্থান তৈরি হয়ে যাবে। বাড়ির আসবাব, ইলেকট্রিকাল সামগ্রী, বাড়ি-গাড়ি-সহ বিভিন্ন সামগ্রী মেরামতের ক্ষেত্রে শ্রম ও অর্থ দু’ই-ই ব্যয় হবে কিন্তু সুফল পাওয়ার সম্ভাবনা খুবই কম। ক্ষেত্রবিশেষে নাজেহাল হয়ে পড়তে হবে। এই সময় কোনও দুঃসংবাদ ‘মড়ার উপর, খাঁড়ার ঘা’ হয়ে উঠতে পারে। রাগ, জেদ, অহঙ্কার বর্জনের সঙ্গে পরিশ্রমী, মিতব্যয়ী ও কৌশলী হলে অনেকাংশে সাফল্য পেতে পারেন। মকর রাশির জাত ব্যক্তিবের এই চন্দ্রগহণের কুপ্রভাব সবচেয়ে বেশি। সুতরাং মকর রাশির জাত ব্যক্তির, গুরুমন্ত্র ও ইষ্টমন্ত্র জপ এবং ঈশ্বর আরাধনাকরা কর্তব্য।
কুম্ভ রাশি: কুম্ভ রাশির এই চন্দ্রগ্রহণ দর্শন শুভ। আপনাদের পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ, সচল ব্যবসা, এমনকি অচল ব্যবসা চাঙ্গা, সেই সঙ্গে হারানো ধন সম্পদ ও ব্যবসা ফিরে পাওয়ার জন্য এই সময়টি খুবই শুভ। নিঃসন্তান দম্পত্তির সন্তান লাভের পথ প্রশস্ত হবে। এমনকি পরিবারে ছোট্ট নতুন মুখের আগমনও হতে পারে। বিদেশ গমন বা স্বদেশে প্রত্যাবর্তন দুটোই সমান ভাবে শুভ ফলপ্রদ হবে এই সময়ে। সুতরাং এই সময়ে কুম্ভ রাশির জাতকদের সকল চাওয়া পাওয়ার ক্ষেত্রে শুভ সময় হয়ে থাকতে পারে। অর্থাৎ এই গ্রহণের সবচেয়ে বেশি শুভ ফল পাবেন এই রাশির জাত ব্যক্তিরা।
মীন রাশি: এই রাশির কর্ম প্রত্যাশীদের কর্ম প্রাপ্তি, নিত্য নতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনার বাস্তবায়ণ, এমনকি ব্যবসা বাণিজ্যের অংশীদারদের সঙ্গে বিবাদের অবসান ঘটায় ব্যবসার প্রচার ও প্রসার ঘটবে। এমনকি ধর্মকর্ম, উচ্চশিক্ষা, কর্ম ও ভ্রমণের জন্য বিদেশযাত্রা হতে পারে। আপনার কোনও সিদ্ধান্ত বাস্তব রূপ পাবে। এই রাশির জীবনে বা বাড়িতে কোনও মাঙ্গলীক অনুষ্ঠানের মাধ্যমে ভাই-বোন, আত্মীয় পরিজনদের সঙ্গে এক প্রীতির বন্ধন রচিত হতে পারে। তবে একটি কথা মনে রাখতে হবে, দাম্পত্য সুখ বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিতে হবে। তবে প্রেমী যুগলদের সতর্কতার সঙ্গে চলতে হবে। অন্যথায় অর্থ ও মানহানি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Loner Eclipes Horoscope
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE