Advertisement
২০ এপ্রিল ২০২৪

হৃদয়রেখায় বিবাহিত জীবন ও দাম্পত্য সুখ (দ্বিতীয় অংশ)

হৃদয়রেখা প্রারম্ভেই যদি চেরা থাকে এবং চেরা দু্’টি শাখাই বৃহস্পতির ক্ষেত্রে থাকে, এই রকম রেখা যার হাতে থাকবে সে আদর্শ প্রেমে বিশ্বাসী। এরা যাকে ভালবাসে দেবতা বা দেবী জ্ঞানে ভালবাসে।

অসীম সরকার
শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৮ ০০:০০
Share: Save:

(১) হৃদয়রেখা যদি শনির আঙুলের তৃতীয় পর্ব(করতল সংলগ্ন পর্ব) থেকে শুরু হয়ে বুধের ক্ষেত্র পর্যন্ত যায়, তখনএই রেখা বেশী পরিমাণ শনির নেগেটিভ গুণাবলী শোষণ করার ফলে জাতক/জাতিকার ভাবাবেগের মধ্যে এক ধরনের বিষাদগ্রস্থভাব থাকে। এতে দাম্পত্য সুখে হানি হয়,পরিশেষে বিচ্ছেদ ডেকে আনে।

(২) আর এই একই ভাবে যদি বৃহস্পতির তৃতীয় পর্ব আরম্ভ হয়ে বুধের ক্ষেত্রে যায়, সে ক্ষেত্রে জাতক/জাতিকা প্রেম ভালবাসাকে পরিণত অবস্থায় আনতে, অনেক বাধা পেরতে হয়।

(৩) হৃদয়রেখা প্রারম্ভেই যদি চেরা থাকে এবং চেরা দু্’টি শাখাই বৃহস্পতির ক্ষেত্রে থাকে, এই রকম রেখা যার হাতে থাকবে সে আদর্শ প্রেমে বিশ্বাসী। এরা যাকে ভালবাসে দেবতা বা দেবী জ্ঞানে ভালবাসে।

(৪) আবার হৃদয়রেখায় প্রারম্ভেই দু’টি না হয়ে তিনটি শাখা রেখা বেরিয়ে ত্রিশুলের মতো দেখতে হলে, সেই হৃদয়রেখা আরও শুভ। এদের দাম্পত্য সুখে কম বেশী রোমান্স থাকে।

(৫) এরকম যদি হয়, হৃদয়রেখায় দু’টি শাখার একটি বৃহস্পতির মাউন্টে আর অন্য শাখটি শিরোরেখার দিকে এগিয়ে গিয়েও শিরোরেখাকে স্পর্শ করল না- এই হৃদয়রেখায় জাতক/জাতিকা যাকে ভালবাসে তার থেকে প্রচুর সুখ ও আনন্দ পেয়ে থাকে। এই রকম ক্ষেত্রে যদি শুক্রের ক্ষেত্রে ভাল ধরনের একটি ক্রসচিহ্ন থাকে, এরা পরস্পর পরস্পরকে ছেড়ে থাকতে পারে না।

(৬) যদি প্রারম্ভে দু’টি শাখা আছে এমন হৃদয়রখার একটি শাখা বৃহস্পতির ক্ষেত্রে যায়, আর অন্য শাখাটি শনির ক্ষেত্রে যায়, তা হলে বোঝায়, প্রিয়জন থেকে সরে যাওয়া বা বিচ্ছেদ।

(৭) উপরের মতো দু’টি শাখার একটি, যেমন বৃহস্পতির ক্ষেত্রে যায়, আর অপর শাখাটি শিরোরেখাকে স্পর্শ করে,সেই ব্যাক্তির কাছে প্রেম একটা মরীচিকার মতো।

(৮) উপরের মতো একটি শাখা বৃহস্পতির ক্ষেত্রে, আর অন্য শাখাটি শনির আঙুল ও বৃহস্পতির আঙুলের মাঝখানে যায়, এরকম রেখায় ঘরোয়া দাম্পত্য প্রেম ও দাম্পত্য খুনসুটি বোঝায়।

(৯) এ বার শাখা রেখা নয়, যদি হৃদয়রেখা শিরোরেখাতে উৎপন্ন হয়ে স্বাভাবিক নিয়মে বুধের ক্ষেত্রে যায়, এই রেখা প্রেমে দুঃখ বয়ে আনে। এরা ভুল লোককে ভালবাসে আপশোস করে। অনেক ক্ষেত্রে ভালবাসার জন মারা যাওয়ার ফলে গভীর শোক পেয়ে থাকে।

(১০) অনেক সময় হৃদয়রেখা আয়ুরেখা বা রাহুর ক্ষেত্র থেকে উৎপন্ন হয়ে স্বাভাবিক নিয়মে বুধের ক্ষেত্রে যায়।এই রেখা নারী বা পুরুষ যার হাতেই থাকুক না কেন এরা প্রেমের ব্যাপারে খুব খিটখিটে প্রকৃতির হয়ে প্রেম বা ভালবাসাকে একটা যন্ত্রণাদায়ক অবস্থায় উপনীত করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Heart Line Marriage Love Life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE