Advertisement
২৩ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী কে কতটা পরিষ্কার-পরিচ্ছন্ন (শেষ অংশ)

তুলা মনের দিক থেকে ও প্রকৃতিগত দিক থাকে খুব ব্যালান্সে থাকতে চায়। তারা পরিষ্কার, পরিচ্ছন্ন ও সব দিক থেকে পরিপাটি করে সাজিয়ে রাখাকে কখনও কোনও সমস্যা হিসেবে দেখে না।

অসীম সরকার
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৯ ০০:০৫
Share: Save:

তুলা: তুলা মনের দিক থেকে ও প্রকৃতিগত দিক থাকে খুব ব্যালান্সে থাকতে চায়। তারা পরিষ্কার, পরিচ্ছন্ন ও সব দিক থেকে পরিপাটি করে সাজিয়ে রাখাকে কখনও কোনও সমস্যা হিসেবে দেখে না। কারণ এরা জানে সুখী ও আরামদায়ক থাকতে গেলে পরিষ্কার থাকাটা দরকার। এরা এইগুলিকে আর পাঁচটা স্বাভাবিক কাজের মতোই দেখে থাকে।

বৃশ্চিক: বৃশ্চিকের জাতক/জাতিকারা গৃহে দামী আসবাবপত্র, গৃহে ব্যবহারের জন্য নানা রকমের গ্যাজেট, ফ্রিজ, টিভি, ওয়াশিং মেশিন সমেত প্রচুর জামাকাপড়, শাড়ি কিনে ঘর সাজানোকে এরা প্রাধান্য দিয়ে থাকে। এই সব কেনা এদের কাছে অনেকটা নেশার মতো। কিন্তু এগুলি পরিষ্কার-পরিচ্ছন্ন করে পরিপাটি সাজানোর ব্যাপারে এরা পুরোপুরি বাড়ির অন্য সদস্যদের উপরই বেশি নির্ভর করে থাকে।

ধনু: এই রাশির জাতক/জাতিকারা প্রকৃতিগত ভাবে কোনও দিনই নিজের জীবনকে সুশৃঙ্খল ও অর্গানাইজড করে তুলতে পারেনি। তাই ঘরবাড়ি-গৃহস্থালির কাজকেও সুষ্ঠু ভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখতে পারবে তা তাদের কাছে আশা করা ঠিক নয়। এরা ভিতরে ভিতরে অতি মাত্রায় স্বাধীন ভাবে চলতে চাওয়ার কারণেই এরা নিজের জীবনের উপর কোনও শৃঙ্খলা আরোপ করতে পারেনি। আর তার ফলেই সেই ভাবটাই গিয়ে পড়েছে তাদের ঘর-সংসারের উপর। মজার ব্যাপার হল, কেউ যদি একটু পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এদেরকে প্রশ্ন করে বা তাদেরকে সাহায্য করতে চায় তা হলে ধনুর জাতক/জাতিকারা প্রথমেই অস্বীকার করে তাদের প্রস্তাব ফিরিয়ে দেবে।

আরও পড়ুন: রাশি অনুযায়ী কে কতটা পরিষ্কার-পরিচ্ছন্ন (প্রথম অংশ)

মকর: মকর এমন একটা রাশি যাদের জাতক/জাতিকারা সব সময় কেরিয়ার বা ব্যবসা সংক্রান্ত ব্যাপারে নিজেদেরকে এত ব্যস্ত রাখে যে ঘরবাড়ি বা সংসারের দিকে মোটেই মন দিতে পারে না। ফলে সংসার জীবনে একটা অগোছাল ভাব খুব সহজেই ঢুকে পড়ে। যার জন্য এরা চাইলেও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পারে না। তার উপর এরা আজীবন একটু বিলাসিতা, আরামদায়ক ও অর্গানাইজড অবস্থায় থেকে বড় হয়ে থাকে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার ব্যাপারে এরা সব সময় অন্যের উপর নির্ভরশীল।

কুম্ভ: কুম্ভের জাতক/জাতিকারা অন্যমনস্ক স্বভাবের জন্য গৃহ বা সংসারের কাজে সে ভাবে আগ্রহী নয়। ফলে সংসার জীবনে এদের যে সব কাজকর্ম করতে হয়, যেমন মেঝে, রান্নাঘর, বাসনকোসন পরিষ্কার করা, সাজিয়ে রাখা সংক্রান্ত ব্যাপারে খামতি থেকেই যায়।

মীন: বলা হয়ে থাকে, সংসার সুখের হয় রমণীর গুণে, তা হলে এই কথাটা পুরোপুরি খেটে যাবে মীনের জাতিকার ক্ষেত্রে। মীনের মহিলারা জানেন, সংসার জীবনকে কী ভাবে পরিপাটি করে রাখতে হয়। যেন সেটা তাঁরা জন্ম থেকেই বয়ে নিয়ে আসেন। মীনই একমাত্র রাশি যে তার ঘরবাড়ি পরিষ্কার, পরিপাটি ও আরামদায়ক করে রাখতে তার শেষ পয়সাটাও খরচা করতে দ্বিধা করে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Identification Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE