Advertisement
২৩ এপ্রিল ২০২৪

গ্রহ প্রতিকারে উপরত্ন কী ভাবে কাজ করে জানেন?

ফিরোজা নামক রত্নটি অস্বচ্ছ। এর এক পাশ পালিশ করা থাকে। এটা নীল, সবুজ ও আকাশী বর্ণের হয়ে থাকে।

অসীম সরকার
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

(৫) ফিরোজা(Turquaise): এই রত্নটি অস্বচ্ছ। এর এক পাশ পালিশ করা থাকে। এটা নীল, সবুজ ও আকাশী বর্ণের হয়ে থাকে। মুসলিম ফকির ও পীড়েরা এই রত্নটি অপরের মঙ্গল কামনায় ব্যাপক ব্যবহার করে থাকেন। এটা ব্যবহারে সৌভাগ্য বৃদ্ধি হয়। বিবাহের যোগাযোগ ও বিবাহ কার্য সুসম্পন্ন করতে ও সুখ শান্তি বৃদ্ধি করতে এটি ধারণ করা হয়ে থাকে। এটা মূলত বুধের রত্ন। প্রাপ্তবয়স্ক নারী/পুরুষের ৮-১০ রতির মতো ধারণ করা উচিত।

(৬) পেরিডট(Peridot): এটি বুধের রত্ন হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। এটি হাল্কা সবুজ অথবা মিশ্র সবুজ বর্ণের হয়ে থাকে। জন্মছকে বুধ দুর্বল থাকলে পান্নার বিকল্প হিসেবে ধারণ করা হয়। প্রাপ্তবয়স্ক নারী/পুরুষ ৮ থেকে ১০ রতির মধ্যে ব্যবহার করলেই চলে।

(৭) স্ফটিক(Rock Crystal): স্ফটিক প্রাচীন কাল থেকেই ব্যবহার করা হয়ে থাকে। এর স্পেক্ট্রাম কালার আকাশী। জেমথেরাপিস্টদের মতে, আমাদের শরীরের বিভিন্ন কোষে আকাশী রঙের ক্রিয়া চলে। শরীর ও মনে শান্তির আবেশ আনে। জ্যোতিষীরা হীরের বিকল্প হিসেবে এই রত্নটি ব্যবহার করতে নির্দেশ দিয়ে থাকেন। অনেকেই স্ফটিকের মালা ব্যবহার করে থাকেন। যাদের শরীরের ওজন কম বা ক্ষীণদেহ তারা ওজন বাড়াতে ধারণ করতে পারেন। এটা ধারণ করলে শরীরের শুষ্ক ওজন বাড়ে। দামেও সস্তা। প্রাপ্তবয়স্ক নারী/পুরুষদের একটু বেশি মাত্রায় পরতে হয়, ১০ থেকে ১৫ রতি মতো।

(৮) জেট (Zet): এটি কয়লার মতো খনিজ পদার্থ। পীড় এবং ফকিররা তাঁদের অনুগামীদের পরতে নির্দেশ দিয়ে থাকেন। চর্ম রোগে এই উপরত্ন বিশেষ উপতার করে। ১৫ থেকে ২০ রতি অবধি প্রাপ্তবয়স্করা ব্যবহার করতে পারেন।

(৯) সান স্টোন (Sun Stone): এটা রবির প্রতিকারে ব্যবহার করা হয়ে থাকে। এটা দেখতে লাল, উজ্জ্বল হলদে, হলদে লালচে, গোলাপি লালচে বর্ণের হয়ে থাকে। স্টার রুবির মতো এর একপাশ পালিশ করা থাকে। জন্মছকে রবি নীচস্থ বা কুপিত থাকলে চুনির বিকল্প হিসেবে ধারন করা যেতে পারে। প্রাপ্তবয়স্ক নারী/পুরুষেরা একটু বেশি ওজনের যেমন ১০ থেকে ১৫ রতি অবধি ব্যবহার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Peridot Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE