Advertisement
২০ এপ্রিল ২০২৪

কী ভাবে কর্মক্ষেত্রে শত্রুকে প্রতিহত করবেন মিথুন রাশির জাতকেরা?

কর্মক্ষেত্রে নিত্য নতুন সমস্যার বাধা পার করে সকলেই স্ত্রী-সন্তানাদি-পরিজন নিয়ে একটা সুখী গৃহকোণের স্বপ্ন দেখে। কিন্তু সকলের স্বপ্ন আর সত্যি হয়না।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৭ ০০:০০
Share: Save:

জন্ম থেকে মৃত্যুর আগে পর্যন্ত আমাদের নানা রকম বিপদ পার করে সাফল্যের মুখ দেখতে হয়। কর্মক্ষেত্রে নিত্য নতুন সমস্যার বাধা পার করে সকলেই স্ত্রী-সন্তানাদি-পরিজন নিয়ে একটা সুখী গৃহকোণের স্বপ্ন দেখে। কিন্তু সকলের স্বপ্ন আর সত্যি হয়না। কারণ প্রতিটা মানুষের জীবন তার জন্মকালীন গ্রহ-নক্ষত্রের কঠোর অনুশাসনে পরিচালিত হয়। আর তার ফলে কর্মক্ষেত্রে সামান্য ভুলও সম্মানহানি, কর্মচ্যুতির কারণ হয়ে দাঁড়ায়। জেনে নেওয়া যাক মিথুন রাশির জাতকদের সাধারণ বৈশিষ্ট্যগুলি—

মিথুন রাশি

বুধ অধিপতি হওয়ায় বালকোচিত মনোভাব পোষণ করে এই রাশির জাতকেরা। সামান্য ভালবাসা-স্নেহ-মমতা পেলেই খুশি হয়। সব বিষয়ে আগ্রহ থাকলেও অধিক চঞ্চলতা জানার পথে বাধা হয়ে দাঁড়ায়। এই রাশির জাতকেরা একসঙ্গে অনেকগুলো কাজ হাতে নিতে ভালবাসে। কিন্তু কোনওটাই আর শেষ পর্যন্ত সম্পূর্ণ হয় না, ফলে কর্মক্ষেত্রে নিত্যনতুন বাধা আসতেই থাকে। স্বভাবতই এই সুযোগে গোপনে শত্রুতা করেই চলে শত্রুরা। এমনকী সুযোগ বুঝে চরম ক্ষতি করতেও তারা পিছপা হয় না। অবশ্য মিথুন রাশির জাতকদের একটি বিশেষ বৈশিষ্ট্য হল এঁরা শত্রুর বিষনজর এড়াতে নিত্যনতুন পন্থা বদলাতে পারদর্শী হয়। তাই তারা সহজেই শত্রুর নজর এড়িয়ে নিজেদের প্রতিষ্ঠিত করে তোলে।

এই রাশির জাতক-জাতিকাদের উচিত রাশ্যাধিপতির জপ-তপ-বন্দনা করা।

প্রণাম মন্ত্র:

ওঁ প্রিয়ঙ্গু কলিকাশ্যামং

রূপেনাপ্রতিমং বুধং।

সৌম্যং সর্ব্বগুণোপেতং

নমামি শশিনঃ সুতম্।

জপ মন্ত্রঃ

ওঁ ঐং স্ত্রীং শ্রীং বুধায়

(অন্তত তি নয়বার)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE