Advertisement
১৯ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী কে কী ভাবে ঘুমোতে পছন্দ করেন

ঘুমোবার সময় যথেষ্ট পরিমাণ বালিশ, প্রয়োজনে কম্বল বা চাদর সঙ্গে করে নিয়ে আরামদায়ক অবস্থা তৈরি করে তবে ঘুমোবে।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ০০:১৮
Share: Save:

মেষ রাশি: প্রথমে ঘুমোতে এসে অনেক বার এঁরা এ পাশ ও পাশ করে তার পর ঘুমিয়ে পড়েন। এঁরা বুকের কাছে হাঁটু সামনের দিকে টেনে এনে একটু বেঁকে ঘুমোন। এক বার ঠিকমতো ঘুমোলে এঁদের ডেকে তোলা মুশকিল।

বৃষ রাশি: এই রাশির জাতক খুব আরাম করে ঘুমোতে পছন্দ করেন। এঁরা ঘুমোবার আগে পুরোপুরি আরামদায়ক ব্যবস্থা থাকলে তবে ঘুমোয়। ঘুমোবার সময় যথেষ্ট পরিমাণ বালিশ, প্রয়োজনে কম্বল বা চাদর সঙ্গে করে নিয়ে আরামদায়ক অবস্থা তৈরি করে তবে ঘুমোবে।

মিথুন রাশি: ঘুমোলে এঁদের দেখে মনে হয়, এঁরা যেন গভীর স্বপ্নে বিভোর। বলা যায়, এঁরা সক্রিয় ভাবে ঘুমোন। আর ঘুমোলে এঁরা কোনও কিছুকে জড়িয়ে চেপে ধরে ঘুমোতে ভালবাসেন। অনেক ক্ষেত্রে এঁদের খেলনা নিয়েও শুতে দেখা যায়।

আরও পড়ুন: সঞ্চয়ে বাধা? দেখুন তো বাড়িতে এই জিনিসগুলো ঠিক আছে কি না

কর্কট রাশি: ঘুমোলে এঁদের মুখ দেখে মনে হয় শোকাতুর বা অনেক দুঃখ পেয়েছেন। এঁদের ভিতর অবরুদ্ধ কোনও ভাব যদি আটকে থাকে, তবে এদের ঘুম ভাল হয় না।

সিংহ রাশি: এঁরা ভাল করে ঘুমোতে জানেন। তাই শুয়ে পড়া মাত্র এঁদের বেশির ভাগ ঘুমিয়ে পড়েন। এঁরা ঘুমের গভীরে স্বপ্নে বিচরণ করেন।

কন্যা রাশি: এঁরা ঘুমোতে যাওয়ার আগে কিছুটা রিল্যাক্স করে নেন। এঁরা সব সময় ঘুমোনোর আগে একটা পরিকল্পনা করে নেন। ঘুমোনোর আগে এঁরা নিশ্চিত হয়ে নেন বিছানা, বালিশ ঠিকমতো আছে কি না। তার পর ধীরে ধীরে গভীর ঘুমে আচ্ছন্ন হন।

তুলা রাশি: ঘুমোলে এঁদের দেখে অপ্রকৃতিস্থ মনে হতে পারে। এঁরা যখন ঘুমোতে যান, তার আগে নিশ্চিত হয়ে যান খাওয়ার জল ঠিক জায়গায় আছে কি না। এঁরা যখন ঘুমোতে যান তখন কিছুটা দৈহিক কসরত করে থাকেন।

বৃশ্চিক রাশি: ঘুমোলে ভুলেও এঁদের স্পর্শ করবেন না। এঁদের ঘুম প্রায়ই ভেঙে যায়। এঁদের ভিতর একটা ক্রোধী ভাব থাকায় গভীর ঘুমে পৌঁছতে এদের অনেকটা সময় লেগে যায়।

ধনু রাশি: এঁরা ঘুমোলে এঁদের চোখেমুখে একটা চরম পরিতৃপ্তির ছাপ ফুটে ওঠে। এঁরা ঘুমোবার সময় চাদর জাতীয় কিছু একটা জড়িয়ে ঘুমোতে চান। এঁরা ঘুমোলে গভীর স্বপ্নে বিচরণ করে থাকেন।

মকর রাশি: এঁরা গভীর তৃপ্তিতে ঘুমোন। তাই ঘুম থেকে উঠে এঁরা নিজেদের তরতাজা অনুভব করে থাকেন।

কুম্ভ রাশি: এঁদের ঘুমের ধরনটা অনেকটা কন্যা রাশির মতো। তবে এঁরা ‘আর্লি টু রাইজ আর্লি টু স্লিপ’-এর পক্ষপাতী।

মীন রাশি: এঁরা যখন ঘুমোয় তখন এঁদের চোখেমুখে একটা উত্তেজক আভা ফুটে ওঠে। এঁরা যখন ঘুমোন তখন এঁদের স্নায়ু উত্তেজিত অবস্থায় থাকে। ঘুম থেকে জেগে উঠলে এঁরা বিরক্ত হয়ে থাকেন। তাই এঁরা শান্তিপূর্ণ ভাবে ঘুমোতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sleep Rashifal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE