Advertisement
২০ এপ্রিল ২০২৪

বন্ধু বা বান্ধবী দ্বারা আপনি লাভবান হবেন না আপনার ক্ষতি হবে (শেষ অংশ)

রবি যদি আপনার একাদশপতি হয়ে থাকে, তা হলে যাঁদের সঙ্গে আপনি মেলামেশা করবেন, তাঁরা কেউ রাজনীতির ক্ষেত্রে প্রভাবশালী বা আর্থিক দিক থেকে তারা সম্পদশালী হতে পারেন।

অসীম সরকার
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

(১২) রবি যদি আপনার একাদশপতি হয়ে থাকে, তা হলে যাঁদের সঙ্গে আপনি মেলামেশা করবেন, তাঁরা কেউ রাজনীতির ক্ষেত্রে প্রভাবশালী বা আর্থিক দিক থেকে তারা সম্পদশালী হতে পারেন। আর রবি যদি একাদশ পতি হয়ে সে ভাবে বলশালী না হয়, তা হলে সাধারণ পদে কাজ করেন, এমন বন্ধু আপনার হবে। আপনি যাঁদের সঙ্গে মেলামেশা করেন, তাঁদের সব সময়ই একটু নাক উঁচু ভাব থাকে।

(১৩) যদি চন্দ্র একাদশ পতি হয়, তা হলে আপনি যাঁদের বন্ধু হিসাবে পাবেন, তাঁরা স্বল্পকালের জন্যে বেড়াতে এসেছে, নাবিক, হোটেল মালিক, দুধ বা চা বিক্রেতা, ক্যাটারার, শিল্পী, নাবিক, ভবঘুরে, সাধু ইত্যাদি। তবে সমাজের সব শ্রেণির সঙ্গে আপনার ক্ষণস্থায়ী বন্ধুত্ব সবসময়ই হয়ে চলেছে।

(১৪) মঙ্গল যদি আপনার একাদশ পতি হয়ে থাকে, তা হলে আপনার বন্ধু খেলোয়াড়, পুলিশ, সেনা এমনকি মস্তানও হতে পারেন। প্রকৃত অর্থে বন্ধুবান্ধবের সংখ্যা আপনার কম হয়ে থাকে কারণ আপনি ভাল মতো মিশতে পারেন না।

(১৫) বুধ যদি আপনার একাদশ পতি হয়, তা হলে আপনি যে পেশাতেই থাকুন না কেন, আপনার বন্ধু তাঁরাই হবেন, যাঁরা ব্যবসা করে। আর একাদশ পতি যদি সপ্তমে থাকে, এটা আরও বেশি করে ঘটবে। এ ক্ষেত্রে যাঁরা বন্ধু হবেন, তাঁরা কেউ সাংবাদিক বা লেখক, শিল্পী বা শিল্প নিয়ে ব্যবসা করেন, শেয়ার বাজারে কাজ করেন ইত্যাদি।

(১৬) বৃহস্পতি যদি আপনার একাদশ পতি হয়ে থাকে, তা হলে বন্ধু হিসাবে যাঁদের পাবেন, তাঁরা বেশির ভাগই ভাবজগতের লোক বা আইন সংক্রান্ত পেশায় যুক্ত থাকেন। যাঁরা ব্যবসায়ী কথাবার্তা বলে তাঁদের সঙ্গে কখনও আপনার বন্ধুত্ব হবে না।

(১৭) শুক্র আপনার একাদশ পতি হলে সব ধরনের নারী আপনার বন্ধু হবেন। লোকে আপনাকে আড়ালে নারী ঘেঁষা বলে থাকে। এ ছাড়া যাঁরা কম্পিউটার নিয়ে কাজ করেন, তাঁরা আপনার বন্ধু হবেন। সিনেমা, যাত্রা, নাট্য জগতের লোকেরা আপনার ঘনিষ্ঠ বন্ধু হবে।

(১৮) শনি যদি একাদশ পতি হয়ে থাকে, তা হলে অল্প লোকের সঙ্গে বন্ধুত্ব হয়, কিন্তু খুব বিশ্বস্থ লোকেরাই আপনার বন্ধু হয়ে থাকেন। কমবেশি বয়স্ক মানুষের সঙ্গে আপনার বন্ধুত্ব বেশি হবে, অথবা সমাজের নিচু শ্রেণির মানুষের সঙ্গে আপনার ঘনিষ্ঠতা থাকবে। সমস্ত সমাজকর্মী বা স্বেচ্ছাসেবী সংগঠনের লোকেরাই আপনার ঘনিষ্ঠ হবেন। আপনার সঙ্গে যাঁদের বন্ধুত্ব হবে, তাঁরা চিরদিনের জন্যে আপনাকে বন্ধু হিসেবে মেনে নেবেন। আর আপনি যদি কখনও বিপদে পড়েন, তাঁরা আপনাকে সাহায্য করবার জন্যে ছুটে আসবেন।

আরও পড়ুন: বন্ধু বা বান্ধবী দ্বারা আপনি লাভবান হবেন না আপনার ক্ষতি হবে (প্রথম অংশ)

(১৯) রাহু যদি একাদশে অবস্থান করে, তা হলে যাঁদের সঙ্গে আপনার বন্ধুত্ব হবে তাঁদের আপনার নিজের বাড়ির লোক সব সময় সন্দেহের চোখে দেখবেন। অন্য জাতের বা অন্য ধর্মের লোকের সঙ্গে আপনার বন্ধুত্ব হবে। রাহু একাদশে্ থাকা মানেই অস্বাভাবিক ধরনের বন্ধুত্ব। আপনার সঙ্গে যাঁদের বন্ধুত্ব হবে, হয় আপনি তাঁদের প্রতারণা করবেন, নতুবা তাঁরা আপনাকে প্রতারণা করবেন। এটা একটা ভয়ঙ্কর কর্মফল।

(২০) কেতু একাদশে থাকলে রাহুর মতোই বন্ধুবান্ধব হয়ে থাকে। এরা যাঁদের সঙ্গে বন্ধুত্ব করে সাধারণের চোখে সেই সব বন্ধুত্ব সব সময়ই অস্বাভাবিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bad Friend Good Friend Friend Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE