Advertisement
১৯ এপ্রিল ২০২৪

দাম্পত্য জীবনে সমস্যা? বেডরুমে আনুন এই পরিবর্তনগুলি

প্রেম সবসময় বস্তু নিরপেক্ষ। প্রেমে স্থান, কা‌ল, পাত্র বলে কিছু নেই। বাইরের কোনও বস্তুর প্রভাব প্রেমে সাময়িক সমস্যা সৃষ্টি করলেও তাতে প্রেম ধ্বংস হয় না।

অসীম সরকার
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

প্রেম সবসময় বস্তু নিরপেক্ষ। প্রেমে স্থান, কা‌ল, পাত্র বলে কিছু নেই। বাইরের কোনও বস্তুর প্রভাব প্রেমে সাময়িক সমস্যা সৃষ্টি করলেও তাতে প্রেম ধ্বংস হয় না। কিন্তু দাম্পত্য প্রেম বস্তুর দ্বারা সম্পৃক্ত। বস্তুর অভাব ঘটলেই দাম্পত্য সুখের অভাব ঘটবে। সেখানে টাকা পয়সা, যৌন ক্ষমতা, অন্যান্য পারস্পরিক সম্পর্ক, বাড়িঘর তথা বেডরুম- এই রকম অনেক কিছুর উপর দাম্পত্য সুখ বা দাম্পত্য জীবন নির্ভরশীল। দাম্পত্য সুখ বাড়াতে বাস্তুমতে বেডরুম কেমন হওয়া উচিত, সেই ব্যাপারে কিছু টিপস দেওয়া হল।

(১) প্রথমেই জানাই, আপনার বেডরুমে যাতে প্রচুর পরিমাণে আলো ও হাওয়া প্রবেশ করতে পারে, সে দিকে নজর রাখুন। বাস্তুমতে প্রচুর আলো, হাওয়া বা বাতাস মানে অফুরন্ত ধনাত্মক প্রাণশক্তির অনুপ্রবেশ যা দাম্পত্য জীবনকে বিশেষ ভাবে সতেজ রাখে।

(২) বেডরুমটা যদি বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে হয়, তবে সবথেকে ভাল। কখনও যেন দক্ষিণ-পূর্ব কোণে না হয়। এটা অগ্নির স্থান। এখানে বেডরুম হলে স্বামী-স্ত্রীর মধ্যে নিত্য অশান্তি হতে থাকবে।

(৩) বেডরুমের উত্তর-পূর্ব দিক যেন সব সময় খুব পরিষ্কার পরিচ্ছন্ন থাকে। বেডরুম যেন ঘিঞ্জি না থাকে। বরং উত্তর দিকে মানানসই সাদা ফুলের ইন্ডোর প্ল্যান্ট লাগানো যেতে পারে। ঘরের দক্ষিণ-পশ্চিম কোণে মানানসই লাল রঙের গোলাপ গাছ রাখা যেতে পারে। বাস্তুমতে দাম্পত্য প্রেমের মধুময় দিকটা বিকশিত হতে থাকে এর ফলে। সেই সঙ্গে সম্পর্কের গভীরতাও বাড়তে থাকে।

আরও পড়ুন: জন্মকুণ্ডলী অনুযায়ী ব্যক্তিত্ব বিচার (প্রথম পর্ব)

(৪) বিছানা যেন কোনও ভাবেই দরজা বরাবর না থাকে। সাধারণত মৃতদেহকে দরজা বরাবর রাখা হয়ে থাকে। বিছানাটা বেডরুমের দক্ষিণ-পশ্চিম কোণে রাখতে হবে। বিছানাটা যদি উত্তর বা পূর্ব দিকে না থাকে, এতে স্বামী ও স্ত্রীর মধ্যে অশান্তির সৃষ্টি হয়। সেই সঙ্গে আর্থিক টানাটানি বাড়তে থাকে। এমনকি দুই দরজার মধ্যবর্তী স্থানেও বিছানা না থাকে।

(৫) বেডরুমে যেন কোনও আয়না না থাকে। বাস্তুমতে, আয়না থাকার জন্য যে ধনাত্মক শক্তি ঘরে প্রবেশ করে তা প্রতিফলিত হয়ে বেরিয়ে যায়। এতে দাম্পত্য সম্পর্কে ফাটল ধরে।

(৬) বলা বাহুল্য, বেডরুম যেন বর্গাকার বা আয়তাকার না হয়। বেডরুম যদি ত্রিভুজ বা অন্য কোনও জ্যামিতিক আকারের হয়, দাম্পত্য প্রেমে বিঘ্ন ঘটবে।

(৭) বেডরুমের দেওয়ালের রং কেমন হবে? বেডরুমের দেওয়ালের রং খুব উগ্র না হওয়াই বাঞ্ছনীয়। বেডরুমের রং সবুজ, হালকা গোলাপি, হালকা নীল বা এমন রঙের হবে যাতে মনে একটা স্নিগ্ধ আবেশ সৃষ্টি হয়।

(৮) বেডরুমের দেওয়ালে প্রাকৃতিক দৃশ্যের সুন্দর একটা বা দুটো ছবি রাখা যেতে পারে। বিয়ের সময় স্বামী বা স্ত্রীর রোমান্টিক কোনও দৃশ্যের ছবি ভাল করে বাঁধিয়ে রাখা যেতে পারে। খুব বেশি পরস্পর বিরোধী অনেক ছবি যেন না থাকে।

(৯) বেডরুমে কোনও ঠাকুর বা মহাপুরুষের ছবি যেন একদম না থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bedroom Married life Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE