Advertisement
২০ এপ্রিল ২০২৪
Birth Chart

সাফল্যের চূড়ায় পৌঁছে দিতে পারে শুভ যোগকারক গ্রহ

জ্যোতিষ শাস্ত্রমতে মঙ্গল, শুক্র এবং শনি গ্রহ বিশেষ ছয়টি লগ্নের জাতক জাতিকাদের বিশেষ শুভ ফল দান করতে পারে। জ্যোতিষ শাস্ত্রমতে কেন্দ্র এবং ত্রিকোণ স্থানের অধিপতি গ্রহ যোগকারক গ্রহ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৪ মে ২০২২ ০৮:১৫
Share: Save:

জ্যোতিষ শাস্ত্রমতে মঙ্গল, শুক্র এবং শনি গ্রহ বিশেষ ছয়টি লগ্নের জাতক জাতিকাদের বিশেষ শুভ ফল দান করতে পারে। জ্যোতিষ শাস্ত্রমতে কেন্দ্র এবং ত্রিকোণ স্থানের অধিপতি গ্রহ যোগকারক গ্রহ। একই সঙ্গে যদি কোনও গ্রহ কেন্দ্র (চতুর্থ, সপ্তম এবং দশম) এবং ত্রিকোণ (পঞ্চম এবং নবম) স্থানের অধিপতিত্ব করে তাকে যোগকারক গ্রহ বলে। কেন্দ্র এবং ত্রিকোণ স্থান শাস্ত্রমতে লক্ষ্মী নারায়ণের স্থান।

১২টি লগ্নের মধ্যে বৃষ, কর্কট, সিংহ, তুলা, মকর এবং কুম্ভ এই ছয় লগ্নের ক্ষেত্রে যোগকারক গ্রহ আছে। যোগকারক গ্রহ সর্বদা শুভ ফলদাতা গ্রহ। যোগকারক গ্রহ শুভ অবস্থান বা ক্ষমতাশালী হলে স্বাভাবিক ভাবেই সমস্ত ক্ষেত্রে শুভ ফল দান করে। যখন জন্মছকে যোগকারক গ্রহ অশুভ অবস্থান বা ক্ষমতাহীন ভাবে অবস্থান করে সে ক্ষেত্রে যোগকারক গ্রহের প্রতিকার করলে অকল্পনীয় শুভ ফল প্রাপ্ত হয়। শুভ বা ক্ষমতাশালী যোগকারক গ্রহ খ্যাতি সম্মান, আর্থিক সমৃদ্ধি, মান মর্যাদা, রাজনৈতিক সাফল্য এবং অন্যান্য সমস্ত ক্ষেত্রে শুভ ফল দান করে সাফল্যের চূড়ান্তে পৌঁছে দিতে সক্ষম।

কোন লগ্নের ক্ষেত্রে কোন গ্রহ যোগকারক—

বৃষ লগ্নের যোগকারক গ্রহ শনি, নবম এবং দশম ক্ষেত্র অধিপতি।

কর্কট লগ্নের যোগকারক গ্রহ মঙ্গল, পঞ্চম এবং দশম ক্ষেত্র অধিপতি।

সিংহ লগ্নের যোগকারক গ্রহ মঙ্গল। চতুর্থ এবং নবম ক্ষেত্র অধিপতি।

তুলা লগ্নের যোগকারক গ্রহ শনি, চতুর্থ এবং পঞ্চম ক্ষেত্র অধিপতি।

মকর লগ্নের যোগকারক গ্রহ শুক্র, পঞ্চম এবং দশম ক্ষেত্র অধিপতি।

কুম্ভ লগ্নের যোগকারক গ্রহ শুক্র, চতুর্থ এবং নবম ক্ষেত্র অধিপতি।

বৃষ এবং তুলা লগ্নের জাতক জাতিকারা শনির, কর্কট এবং সিংহ লগ্নের জাতক জাতিকারা মঙ্গলের, মকর এবং কুম্ভ লগ্নের জাতক জাতিকা গণ শুক্রের প্রতিকারে (দান, মন্ত্রপাঠ, রত্ন ধারণ) বিশেষ সাফল্য পেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE