Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আগামী বছর কোন রাশির আর্থিক অবস্থা কেমন থাকবে

মেষের জাতক/জাতিকার পক্ষে ২০১৯ সেই অর্থে আর্থিক দিক থেকে খুব মসৃণ নয়।

অসীম সরকার
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ০০:১০
Share: Save:

মেষ- মেষের জাতক/জাতিকার পক্ষে ২০১৯ সেই অর্থে আর্থিক দিক থেকে খুব মসৃণ নয়। বছর যখন শুরু হবে,মঙ্গল তখন দ্বাদশে থাকবে। তার প্রভাব কম বেশি সারা বছর থাকবে। তাই বছরের প্রথম ভাগে বেশ কিছু অর্থনানা দিক থেকে এসে যাবে। তারপর আবার ভাল অর্থ লাভ হবে বছরের শেষ তিনটি মাস। আয় হবে ব্যাঙ্ক,বিমা, পৈতৃক বা মৃতের সম্পত্তি, বাড়ি ভাড়া, বিনিয়োগ জাতীয় সূত্রগুলি থেকে।

বৃষ- চাকরি বা ব্যবসা যে যাই করুক না কেন, সেই সূত্র থেকে সারা বছর নিরবচ্ছিন্ন ভাবে আয় হয়ে যাবে। বৃষের দ্বিতীয় পতি ২০১৯ সালের প্রথম দিকে একাদশে আসছে। ফলে বৃহস্পতির ১২০ ডিগ্রি পেহ্মা পাচ্ছে। যারফলে বৃষের আর্থিক স্বাস্থ্য সারা বছর ভালই থাকবে। অর্থনৈতিক স্বাস্থ্য ভাল যাওয়ার কারণে অনেক বৃষ ঘাড় থেকে ঋণের বোঝা নামিয়ে ফেলতে পারবে। যারা ব্যবসা করছেন, তাদের ক্ষেত্রে ‘বানিজ্যে বসতি লক্ষ্মী’ কথাটা সফল হবে। এ ছাড়া স্থায়ী আয় আসবে পিতামাতার দেওয়া সম্পত্তি থেকে, বাড়ি, ঘর, জায়গা জমি ও পুকুর বা বড় জলাশয় থেকে।

মিথুন- আয়ের দিক থেকে মিথুন চির দিনই অস্থায়ী রাশি। আজীবন মিথুনের আর্থিক অবস্থা ওঠানামা করে থাকে। তাই এটা ধরেই ফলাদেশ করতে হয়। মিথুনের একাদশ পতি মঙ্গল ২০১৯ সালে যখন মিথুনের উপর দিয়ে যাবে, তখন একটা ভাল ধরনের আয়ের যোগ আসবে। বছরের প্রথম দিকে মিথুনের ষষ্ঠে বৃহস্পতি, সপ্তমে শনি ও অষ্টমে রাহু আছে, পরে সপ্তমে রাহু হবে। এই সব ভাবলে ২০১৯ সালে টানা আয় হবে এমন বলা যায়না। বিশেষ করে যারা চাকরি করেন না, অথচ স্বাধিন কিছু একটা করে আয় করেন এমন লোকের ক্ষেত্রে। আপনার মা বেঁচে থাকলে মায়ের দিক থেকে আয়ের যোগ রয়েছে। এ ছাড়া ফাটকা, শেয়ার, রেসিং, লটারি, স্টক মার্কেট থেকে ভাল পরিমাণ টাকা আয় হবে।

কর্কট- আপনার দ্বিতীয় পতি সূর্য ২০১৯ সালে যখন ষষ্ঠে আসবে, তখন ভাল আয়ের যোগ রয়েছে। অনেক বাধা ও বিতর্কিত অবস্থার ভিতর দিয়ে আয় হবে। ২০১৯ সাল কর্কটের পক্ষে সে অর্থে ভাল আয়ের বছর নয়। চাকরিজীবী বাদে আর যারা ব্যবসা বা অন্য সে রকম কিছুতে যুক্ত হয়ে আয় করেন, তারা ২০১৯ সালের শেষ দু’টি মাস ভাল আয়ের সুযোগ পাবেন।

সিংহ- ২০১৯ সালে যে গ্রহটির উপর আপনার অর্থভাগ্য নির্ভরশীল, সেই গ্রহটি হল বুধ। বুধ একই সঙ্গে দ্বিতীয় পতি ও একাদশ পতি। গোচরে একাদশ বা লগের উপর দিয়ে যখন গমন করবে, তখন বিশাল পরিমাণ টাকা আয় হবেই। তবে গত বছরের তুলনায় ২০১৯ সালে আয়ের সমতা সে ভাবে থাকবে না। ১১ এপ্রিল থেকে বুধ বক্রী হলে আয়ে ভীষণ বাধা বা ঝামেলা সৃষ্টি হবে। আবার বক্রী কেটে গেলে আয় স্বাভাবিক পথেই চলবে।

কন্যা- ২০১৯ সালে যে সময়ে চন্দ্র ও শুক্র আপনার দ্বিতীয় ঘরে গোচরে এসে পৌঁছবে, সেই সময় আপনার ভাল রকমের অর্থ প্রাপ্তি হবে। ২০১৯ সালে এপ্রিল ও মে মাসে ভুলেও ঋণ করবেন না। যদি ঋণ করতে হয় বাবিনিয়োগ করতে হয়, সেটা মে মাসের পর করবেন। ২০১৯ সালে দৈনিক অল্প স্বল্প দূরত্বের অতিক্রম করে যে কাজ বা ব্যবসা করা যায় সেই জাতীয় ক্ষেত্র থেকে আল আয় হবে। সার্ভিস সংক্রান্ত কাজ থেকে প্রচুর আয় হবে।

আরও পড়ুন: রাশি অনুযায়ী আগামী বছর কেমন যেতে পারে আপনার পেশাগত জীবন

তুলা- তুলা রাশির জাতক/জাতিকারা যারা তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কাজ করেন বা যারা মাস মিডিয়ায় কাজে সংযুক্ত, তারা ২০১৯-এর মাঝামাঝি সময়ে ভাল রকম রোজগার করবেন। সেপ্টেম্বরের কাছাকাছি সময়ে পুরনো কোনওবিনিয়োগ বা পৈতৃক সম্পত্তি বা দাদুর কোনও সম্পত্তি থেকে হঠাৎ করে বিশাল রকম টাকা আয় হিসেবে আসবে। ২০১৯ সালে সারা বছরই অর্থ রোজগার স্থায়ী থাকবে। সাধারণত তুলার জাতক/জাতিকারা ধীর স্থির ভাবে আয় করাটা বেশি পছন্দ করে। এদের আয়টা হয় কোন ক্রিয়েটিভ কোনও কাজ থেকে।

বৃশ্চিক- বৃহস্পতি আর্থিক দিক থেকে বিস্তারের গ্রহ। তাই বৃশ্চিক রাশিতে গোচরে ২০১৯ সালে বৃহস্পতির অবস্থান আর্থিক দিক থেকে খুবই উন্নতি কারক। তাই চাকরি বা ব্যবসা, যে যেটা নিয়ে আছে তাতেই ভাল রকম লাভ হবে। যারা স্বাধীন ব্যবসা করছেন, গত বছরের তুলনায় সামনের বছর আপনার ব্যবসায়ে ভাল ধরনের রিটার্ন আশা করতে পারেন। যে কোনও ধরনের বিনিয়োগ ২০১৯ সালে আপনাকে বিফল করবে না।আশাব্যঞ্জক ফল পাবেন যদি বিনিয়োগ সংস্থা সরকারি বা বৈধ হয়ে থাকে।

আপনি পৈতৃক সম্পত্তি বা জমানো অর্থ থেকে এই বছর ভাল ধরনের সুদ বা বোনাস পাবেন। যারা কর্পোরেট সংস্থায় চাকরি করছেন, তারা বড় ধরনের অফার পাবেন নিয়োগ কর্তার কাছ থেকে। সরকারি কর্মচারীরাপদোন্নতি জনিত কারণে এরিয়ার-সহ ভাল পরিমাণ অর্থ লাভ করবেন।

যারা শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করে থাকেন, তাদের পক্ষে ২০১৯ সাল খুবই সফল হবে। বড় ধরনের অর্থ তাদের অ্যাকাউন্টে জমা পড়বে। এই সময়ে কেউ কেউ মৃত ব্যক্তির অর্থ বা সম্পত্তি পেয়ে লাভবান হবেন।

ধনু- ধনু রাশিতে শনির অবস্থান মানে সাড়ে সাতি চলছে। এই অবস্থায় মানসিক দিক যতটা ক্ষতিগ্রস্ত হয় ততটা কিন্ত আর্থিক দিক থেকে হয় না, পরীক্ষায় দেখা গিয়েছে। তাই ২০১৯ সালে আর্থিক দিক ভাল ধরনের উন্নতি হবে। কারণ দ্বাদশে বৃহস্পতি ও রাশিতে শনি পুরনো বা আগের বছরগুলির জমানো অর্থ থেকে খুব ভাল ধরনের রিটার্ন আশা করতে পারেন। শনি সব সময় পুরনো বা অতীত ঘটনার কারক গ্রহ।

বানিজ্য জগতের লোকেরা যদি মনে করেন, ব্যবসাটা বাড়াবেন, তা হলে নিঃসন্দেহে বাড়াতে পারেন। অনেকে ২০১৯ সালে নতুন চাকরি পেয়ে আর্থিক দিক থেকে উপকৃত হবেন কারণ দ্বাদশে গোচরে বৃহস্পতি চাকরিপেতে বিশেষ সাহায্য করে থাকে।

ব্যবসা ক্ষেত্র ২০১৯-এর মাঝামাঝি কোনও সময়ে ওঠানামা চলবে। তারপর আবার ঠিক হয়ে যাবে। কোনওকারণে ঋণ নিতে হলে সেপ্টেম্বর ২০১৯-এর পর নেওয়াটাই ভাল।

মকর- মকরের একাদশে, মানে লাভ বা আয় স্থানে বৃহস্পতি ও দ্বাদশে শনি। তাই এই সময়ে যারা চাকরিকরচ্ছেন তাদের থেকে যারা ব্যবসা বা বানিজ্য জগতে আছেন তাদের আয় হবে বেশি হবে। তবে চাকরিজীবীরাপদোন্নতি, বেতন বৃদ্ধি, বোনাস, ইনসেন্টিভ, ইত্যাদি থেকে আগামী বছর বেশ ভাল ধরনের আয় করবেন। আরা যারা স্বাধীন ব্যবসা বা স্টক মার্কেটিং, শেয়ার বাজার বা ওই জাতীয় কারবারে যুক্ত, ২০১৯–এ লক্ষ্মী তাদের দিকে বিশেষ কৃপা দৃষ্টি দিয়ে রেখেছেন। আপনাদের কাজ শুধু এগিয়ে যাওয়া।

তবে একটা কথা মনে রাখবেন, ২০১৯-এর প্রথম কয়েক মাস একটু ধৈর্য ধরে পা ফেলতে হবে। পরিস্থিতিরদিকে বিশেষ নজর রেখে আস্তে আস্তে বিশেষজ্ঞের পরামর্শ মতো ঠিক জায়গায় টাকাটা বিনিয়োগ করতে পারলে বছরের শেষের দিকে ভাল ধরনের রিটার্ন আশা করতে পারেন।

যাদের চাকরি ও ব্যবসার সঙ্গে চাষবাস করেন, বা যাদের কোল্ড স্টোরেজে আলু বা ওই জাতীয় শস্য রেখে থাকেন, তাদের পক্ষে ২০১৯-এর শেষের দিকে ভাল ধরনের রিটার্ন আশা করা যায়। নতুন যারা কারবারে নেমেছেন, তা ছোট বা বড় যে কোনও ধরনের ব্যবসা হোক না কেন, তারা নিশ্চিত থাকুন আপনারা ভাল মুনাফার মুখ দেখবেন।

মীন- ২০১৯ সালের আরম্ভের মুখে শনি দশমে, রাহু একাদশে এবং বৃহস্পতি নবমে। এই জোট থেকে আপনার আর্থিক বছরটাকে যদি পর্যবেক্ষণ করা যায়, তা হলে আপনার পক্ষে যে কোনও স্বাধীন ব্যবসায়ে বিনিয়োগ করতে হলে সঠিক ভাবে সিদ্ধান্ত নিতে হবে। কোনও নড়বড়ে জায়গায় বিনিয়োগ করার চেয়ে যারা লাভ ভাল করছে এমন সংস্থায় টাকা বিনিয়োগ করতে হবে। কারণ ২০১৯ সাল আপনার ভাগ্য ও বিবেচনা দুটোকেই এক সঙ্গে পরীক্ষা করবে। শুধু ভাগ্য আপনাকে টাকা দেবে না, আবার বিপরীতে শুধু বুদ্ধির সাহায্যে রিটার্ন পাবেন না।

ভাল রিটার্ন পেতে চাইলে ২০১৯ সালের মাঝামাঝি সময়ে লগ্নি করতে হবে, তা সে ব্যবসায় হোক বা শেয়ার বা মিউচুয়াল ফান্ডেই হোক। ২০১৯ সালে যারা অনলাইন ব্যবসার সঙ্গে যুক্ত বা যারা অনলাইন ব্যবসায়ে নামতে চান, তাদের পক্ষে ভাল সময়। তবে যারা নতুন নামবেন তাদের সেপ্টেম্বরের পর নামাই ভাল।

আগের বিনিয়োগগুলি থেকে ভাল রিটার্ন পেতে হলে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের দিকে তাকিয়ে থাকতে হবে।আর একটা বিষয়, ২০১৯ সালে কোনও ধার করে কোনও ব্যবসা বা বিনিয়োগ করবেন না বা কাউকে এই সময়ে কোনও রকম ধার দেবেন না, মনে রাখবেন একাদশে রাহু রয়েছে। কোনও রকম যৌথ ব্যবসায়ে নামবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Economical condition Rashi New Year
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE