Advertisement
২৫ এপ্রিল ২০২৪

২০১৯ সালে দাম্পত্য জীবন কেমন যাবে

আমরা জানব জন্মগত রাশি অনুযায়ী আগামী ২০১৯ সালটিতে কোন রাশির দাম্পত্য জীবন কেমন যাবে।

অসীম সরকার
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৮ ০১:৫২
Share: Save:

দাম্পত্য সুখ বলতে যে জিনিসটাকে বোঝানো হয়, তা জ্যোতিষ মতে কতকগুলি সুখের সমষ্টি। প্রথমে আসে অর্থ, যা দ্বিতীয় ও একাদশ ভাব থেকে বিচার করতে হয়।দ্বিতীয়ে আছে ঘর। কথায় বলে, ঘর সংসার। সংসার করার ক্ষেত্রে ঘর হচ্ছে ভিত্তিভূমি, যা জ্যোতিষে চতুর্থ ভাব থেকে বিচারকরতে হয়।তৃতীয়ে যৌন সুখ যা জ্যোতিষমতে অষ্টম ভাব থেকে বোঝা যায়। চতুর্থে রয়েছে সন্তান সুখ যা পঞ্চম ভাব থেকে বিচার করতে হয়।এবং সব শেষে আছে সংসার করার জন্য প্রয়োজনীয় কিছু জিনিস, বিয়ের পর দিন থেকেই যেগুলি লাগে।যেমন, খাট, বিছানা, রান্নার সরঞ্জাম, ফ্রিজ,টিভি, ড্রেসিং টেবিল, জামা কাপড় ইত্যাদি। এর বিচার করা হয় দ্বাদশ ভাব থেকে।আর একটা জিনিস লাগে, স্বাস্থ্য, যা জ্যোতিষ মতে ষষ্ঠ ভাব থেকে বিচার করতে হয়।

তা হলে দেখলাম উপরের সাতটি বিষয় নিয়ে দাম্পত্য সুখ। উপরের কোনও এক বা একধিক সুখের অভাব ঘটলে দাম্পত্য সুখে ছেদ পড়ে।এর ফলে দাম্পত্য জীবনে অশান্তি বাড়ে।

এ বারে আমরা জানব জন্মগত রাশি অনুযায়ী আগামী ২০১৯ সালটিতে কোন রাশির দাম্পত্য জীবন কেমন যাবে।

মেষ- আগামী বছরের প্রথম তিনটি মাস মেষের জাতকরা যদি হঠকারী আচরণ না করেন, মোটের উপর সারাটা বছর দাম্পত্য জীবন সুখেই কাটবে। সন্তানের লেখাপড়া বা প্রতিষ্ঠা নিয়ে একটা দুশ্চিন্তা থাকবে। সংসারে লাগে এমন কিছু জিনিস, যেমন ফ্রিজ বা টিভি– এই জাতীয় কোনও সামগ্রীএই বছর কেনার সুযোগ হবে। বাড়িঘর জায়গা জমি নিয়ে কোনও পরিকল্পনা ২০১৯ সালে সে ভাবে বাস্তবায়িত হবে না। স্বামী, স্ত্রীর মধ্যে দাম্পত্য সম্পর্ক ভালই থাকবে। পরিবারিক তীর্থ ভ্রমণের সুযোগ রয়েছে। দীক্ষার যোগ রয়েছে।

আরও পড়ুন: ২০১৯ সালে বৃষ রাশির জাতক-জাতিকারা কী কী করবেন এবং কী কী করবেন না

বৃষ- ২০১৯ সালে বৃষের সপ্তমে বৃহস্পতি। এর ফলে দাম্পত্য প্রেম নতুন করে অনুভব করবেন। এ বছর পুরনো দাম্পত্য প্রেমে নতুন করে জোয়ার আসবে। এ বারের বিবাহবার্ষিকীকে নতুন করে রোমান্স থাকবে। আর্থিক পরিস্থিতিটাও সুন্দর যাবে যা দাম্পত্য সুখকে অনেকটা রসদ যোগায়।সন্তানের পড়াশোনা নিয়ে ভীষণ চিন্তা করতে হতে পারে। বাধার মধ্য দিয়ে সন্তানের কর্ম লাভ হতে পারে। সন্তানের বিবাহ যোগ রয়েছে। ২০১৯ সালে বৃষের জাতকদের যৌন জীবন নিয়ে দৈহিক দিক থেকে সমস্যা হতে পারে। তবে মোটের উপর ২০১৯ বৃষের জাতক/জাতিকাদের দাম্পত্য জীবনভালই বলা চলে।

মিথুন- সব দাম্পত্য জীবন একটানা ভাল বা খারাপ যায় না। তেমনই ২০১৯ সালে মিথুনের দাম্পত্য সুখে জোয়ার ভাটা আছে। সামান্য কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হলে নিজেদের মাথা ঠান্ডা করে মিটিয়ে নিতে হবে। কারণ গোচরে মিথুনের ষষ্ঠে বৃহস্পতি, সপ্তমে শনি ও কেতু এবং অষ্টমেরাহু। যার ফলে মিথুনের দাম্পত্য জীবনে কিছুটা টানাপড়েন থাকবে। তবে মিথুনের সন্তানদের পড়শোনায় বেশ বড় ধরনের সাফল্য থাকবে। কোনও সন্তানের প্রবল ভাবে চাকরি প্রাপ্তি যোগ রয়েছে। মিথুনের জাতক/জাতিকারা কিডনি বা ওই সংক্রান্ত কোনও রোগে কষ্ট পেতে পারেন। মনকেধীর স্থির ও শান্তভাবে রেখে খারাপ সময়টাকে অতিক্রম করতে হবে।

কর্কট- ২০১৯ সালে কর্কটের জাতক/জাতিকদের দাম্পত্য জীবনে খুব চিন্তা ও সন্দেহ কাজ করবে। ভুল বোঝাবুঝি চলবে। তবে এটা ঘটছে ২০১৮ থেকে বা তারও কিছুটা আগে থেকে। অবশ্যই সব কর্কটের ক্ষেত্রে এটা ঘটছে তা বলা হচ্ছে না। কর্কটের জাতক/জাতিকার পক্ষে আবার সুখবরআছে, তাদের অনেকের ২০১৯-এ ঘর আলো করে সন্তানের আগমন ঘটতে চলেছে। বহু কর্কটের সন্তান এই সময়ে ভাল চাকরি লাভ করবে। যারা গুরুবাদে বিশ্বাসী, তাদের ২০১৯ সালে সদগুরু লাভ হবে এবং সেই সঙ্গে দীক্ষা লাভ হবে।

সিংহ- সিংহের চতুর্থে বৃহস্পতি, পঞ্চমে শনি ও কেতু এবং ষষ্ঠে রাহু। যার ফলে সিংহের দাম্পত্য জীবনে ২০১৯ মিশ্রফল দেবে। কিছু সময় দাম্পত্য সুখে সুখী হবে আবার কিছু সময় দাম্পত্য জীবনের উপর বীতশ্রদ্ধ হয়ে পড়বে। অনেক সিংহের ২০১৯ সালে বাড়ি বা ঘর বা ফ্ল্যাট লাভ হবে। সন্তাননিয়ে নানা রকম দুশ্চিন্তা বহু সিংহকে ভোগ করতে হবে। যার ফলে অনেক সিংহকে হাইপার টেনশানের মতো রোগে ভুগতে হবে। অনেক সিংহের চাকরি জীবনের কোনও পরিবর্তনের কারণে অন্যত্র বাস করতে হতে পারে। ফলে দাম্পত্য জীবনে তার প্রভাব পড়বে।

কন্যা- রাশি হিসেবে কন্যা সেবাপরায়ণ এবং অপরের প্রতি যত্নশীল বা স্নেহশীল। যার ফলে দাম্পত্যে কখনও কোনও রকম সমস্যার সৃষ্টি হলে কন্যা তার যত্নশীল দৃষ্টিতেই সেটা দেখে থাকে, অপরের সমস্যাটা নিজের বলে মনে করে। ফলে কন্যার দাম্পত্য সমস্যা খুব একটা বেশি দূর গড়ায় না।২০১৯ সালে কন্যার দাম্পত্য সম্পর্কে মে থেকে অগস্ট অবধি কিছুটা সমস্যা থাকলেও বাকি বছর বেশ ভাল সময়। সংসার সম্পর্কিত ব্যাপারে যা একটু সমস্যা আছে তার ফলে মতান্তর থাকতেই পারে। তা সহজেই কন্যার জাতক/জাতিকারা মিটিয়ে ফেলতে পারবে স্বভাবগত স্নেহশীল বা যত্নশীলমনের সাহায্যে। বছরের প্রথমেই বাড়িতে চোর বা ডাকাত বা ওই জাতীয় লোকের দ্বারা ক্ষতি হতে পারে। কন্যার কোনও সন্তানের ২০১৯ সালে চাকরি বা নতুন কোনও কর্ম লাভ হতে পারে। কোনও সন্তানের প্রবল ভাবে বিবাহ যোগ রয়েছে। স্বল্প দূরত্বের ভ্রমণের যোগ রয়েছে।

আরও পড়ুন: আগামী বছর কোন রাশির আর্থিক অবস্থা কেমন থাকবে

তুলা- সংসার সুখের হয় স্বামী এবং স্ত্রীর গুণে। তুলার মধ্যে সেই গুণ আছে, যার সাহায্যে অপরের বা বিপরীত লিঙ্গের অনুভূতিকে চট করে ধরে ফেলতে পারে। আর এরা অন্তরে খুব নম্র ও ভদ্র। তাই ঝগড়া বা ক্রোধ প্রকাশ করাকে অন্তর থেকে ঘৃণা করে। এদের রাগ খুব অল্প সময়ের জন্য স্থায়ীহয়। বছরের প্রথম তিনটি মাস সপ্তমে মানে মেষে মঙ্গল সঞ্চারের জন্য দাম্পত্য সম্পর্কে কথা কাটাকাটি হতে পারে। এ বাদ দিলে সারা বছর খুব সুন্দর দাম্পত্য প্রেম বা ভালবাসা বিরাজ করবে। নিকট আত্মীয়কুলে কারও বিবাহ যোগ রয়েছে। তুলার সন্তানেরা ২০১৯ সালে লেখাপড়ায় শীর্ষস্থানেথাকবে। কোনও সন্তান নতুন কোনও চাকরিতে যোগদান করবে বা নতুন কোনও অর্থকরী স্বাধীন উদ্যোগ নিয়ে তাতে নিজেকে নিয়োগ করবে।

বৃশ্চিক- বৃশ্চিকের দাম্পত্য সম্পর্ক অন্তত পক্ষে ২০১৯ সাল কোনও ভাবেই খারাপ যাওয়ার কথা নয়। তার কারণ যারা খারাপ করে, মানে গ্রহ ও নক্ষত্রেরা, তারা এ বছর আর যাদেরই খারাপ করুক আপনাদের করছে না। যদি খারাপ হয়, তার জন্য আপনারা নিজেরাই দায়ী থাকবেন। এ বছরবাড়ি-ঘর, সন্তান সুখ, স্বল্প বা দূর ভ্রমণ, সব সুন্দর করে সাজানো আছে। আপনাদের কাজ সেগুলিকে কাজে লাগানো। কোনও সন্তান উচ্চ শিক্ষায় সম্মানিত হবে, কোনও সন্তান নতুন কাজে যোগ দেবে। যে সন্তান কাজ করছে, তার উন্নতি যোগ অব্যাহত থাকবে। নতুন বাড়ি হবে বা পুরনো বাড়ি মেরামত হবে। কোনও কোনও দম্পতি সন্তানের মুখ দেখবেন। এই সময়ে গুরু লাভ বা দীক্ষা লাভের যোগ রয়েছে। ভাল প্রমোদ ভ্রমণের যোগ রয়েছে, দীর্ঘ বা স্বল্প দূরত্বের হলেও হবে। হাতে অর্থের যোগানও খারাপ নয়।

ধনু- ধনুর দাম্পত্য জীবন ২০১৯ হবে বেশ ক্লান্তিকর। তার অনেক কারণ, রাশিতে ২০১৯ সালের শুরুতেই থাকছে শনি ও কেতু সংযুক্তি। দ্বাদশে বৃহস্পতি, ফলে দাম্পত্য সম্পর্কে টানাপড়েন থাকবেই। এই ভাবেই দাম্পত্য সম্পর্ককে টেনে নিয়ে যেতে হবে। রাশিতে শনি থাকার জন্য অতীতের ভুলবোঝাবুঝিকে বড় করে না দেখে অতীতের দাম্পত্য হারানো সুখের দিনগুলির রোমন্থন আপনাদের দাম্পত্য প্রেমকে উজ্জীবিত করতে পারে। ২০১৯-এর দাম্পত্য সুখে অনেকগুলি প্রমোদমূলক ভ্রমণ রয়েছে। সেগুলিকে কাজে লাগিয়ে দাম্পত্য সুখকে আরও বেশি প্রলম্বিত করতে চেষ্টা করে চলুন। অনেক ধনুর দাম্পত্য জীবনে নতুন ফ্ল্যাট বা নতুন বাড়িতে প্রবেশের ঘটনা ঘটতে দেখা যাবে। আবার অনেক ধনুর সন্তান বাধার মাধ্যমে নতুন চাকরিতে প্রবেশ করবে। বহু ধনুর জাতক/জাতিকাকে ২০১৯ সালে মুখের কোনও রোগে কষ্ট ভোগ করতে হতে পারে।

মকর- দায়িত্ববোধের রাশি মকর। বাস্তববাদী রাশি মকর। ভবিষ্যৎ পরিকল্পনার রাশি মকর। মকরের জীবনসঙ্গী বা সঙ্গীনি সব সময় তার সামনে দাঁড়িয়ে তাকে বর্মের মতো রক্ষা করে চলে। মকরের একাদশে বৃহস্পতি থাকায় মোটের উপর সারা ২০১৯ দাম্পত্য প্রেম ও দাম্পত্য সুখ থাকবেএটা আশা করে যায়। মকরের প্রেমে উচ্ছ্বাস কম। বাইরে থেকে দেখলে মকরের রোমান্স বোঝা বেশ কঠিন। এই ভাবেই মকরের দাম্পত্য সুখ ২০১৯ সালে অতিক্রম করবে। কোনও কোনও মকরের ২০১৯ সালে সন্তান লাভের যোগ রয়েছে। কোনও মকরের সন্তানের বিবাহের যোগ রয়েছে এইসময়ে। আবার অনেক মকরের সন্তানের ভাল রকমের রোগ ভোগের ঘটনা রয়েছে। সন্তানের স্বাস্থ্য অনেক মকরকে ভাবাবে।

কুম্ভ- ২০১৯ সালে কুম্ভের দাম্পত্য জীবনে বা দাম্পত্য সুখে ওঠানামা আছে। সব দাম্পত্য জীবনেই ওঠানামা থাকে। সেরকম কুম্ভেরও থাকবে। তবু মোটের উপর ২০১৯ দাম্পত্য সুখ কুম্ভের জাতক/জাতিকারা ভাল ভাবেই উপভোগ করে যাবে। কুম্ভের ২০১৯ উন্নতি মূলক বছর। ফলে কর্মেরকারণে একে অপরকে অনেক ক্ষেত্রে সময় দিতে পারবে না। ফলে দাম্পত্য জীবনে কখনও সখনও একটা ভুল বোঝাবুঝি ঘটতে পারে। সেই সময়ে নিজেদেরই পরস্পরকে বুঝিয়ে বলতে হবে। যারা বয়স্ক তাদের কোনও সন্তানের গুপ্তপ্রেম বা বিবাহিত জীবন নিয়ে সমস্যা দেখা দেবে।

মীন- মীন দ্বৈতমূলক রাশি। সমস্ত দ্বৈতমূলক রাশিতে প্রেম, ভালবাসা, বিবাহিত জীবনে কম বেশি দ্বন্দ্ব থাকবেই। সেই কারণে দ্বৈত রাশিগুলিতে প্রেম বা বিয়ে ভেঙে যাওয়ার ঘটনা বেশি হয়ে থাকে। প্রেম ভালবাসায় নিষ্ঠা থাকতে হয়। সেটা দ্বৈতমূলক রাশিতে কোথায় যেন ঘাটতি থাকে। তাইমীনের দাম্পত্য জীবনে দ্বন্দ্বমূলক প্রেমবাদ সমগ্র ২০১৯-এ থাকবে। সে দিক থেকে এই বছর মীনের দাম্পত্য জীবন দ্বন্দ্বের মধ্য দিয়ে বেশ সুখের হবে। মীনের কোনও সন্তানের উচ্চশিক্ষার যোগ রয়েছে। কোনও সন্তানের বিবাহের যোগ রয়েছে। এখানেও মীনের সন্তানের স্বাস্থ্য নিয়ে কিছুটাকষ্টভোগ রয়েছে। কোনও সন্তান ফাটকা বা শেয়ার মার্কেট থেকে ভাল ভাবে লাভবান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi Married life Married life in 2019
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE