Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Birth Chart

কোন রাশির মেয়েরা কেমন সাজলে পেতে পারেন শান্তি ও সমৃদ্ধি

নারী ও সাজগোজ যেন পরস্পরের সঙ্গে সম্পৃক্ত। সাজতে ভালবাসেন না, এমন মেয়ে বোধ হয় সংখ্যায় খুবই কম। যদি রাশি অনুযায়ী মেয়েরা নিজেদের সাজিয়ে তোলেন, তা হলে জীবনে নেমে আসতে পারে শান্তি ও সমৃদ্ধি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ০৮:৪৬
Share: Save:

নারী ও সাজগোজ যেন পরস্পরের সঙ্গে সম্পৃক্ত। সাজতে ভালবাসেন না, এমন মেয়ে বোধ হয় সংখ্যায় খুবই কম। যদি রাশি অনুযায়ী মেয়েরা নিজেদের সাজিয়ে তোলেন, তা হলে জীবনে নেমে আসতে পারে শান্তি ও সমৃদ্ধি।

দেখে নিন কোন রাশির জন্য কী ধরনের সাজগোজ উপযুক্ত:

মেষ- যে কোনও উজ্জ্বল বর্ণের পোশাক বা লাল আপনার আত্মবিশ্বাস বাড়াবে। হেয়ার কালার ও লিপস্টিক বেশির ভাগ সময় লাল ব্যবহার করুন। মাঝে মধ্যে ফেসিয়াল ও হেয়ার কাটের দিকে বিশেষ নজর দিন।

বৃষ- এই রাশির জাতিকারা সুন্দরের পূজারী, সব কিছুর মধ্যে সৌন্দর্যকে খোঁজেন। আপনি বিশেষ ভাবে ত্বকের যত্ন নিন। তবে ঘরোয়া ফেসিয়াল, যেমন বেসন, মধু, দই, দুধ ইত্যাদি ব্যবহার করা আপনার পক্ষে ভাল। গোলাপি পোশাক ও লিপস্টিক ব্যবহার করুন।

মিথুন- মিথুন রাশি্র জাতিকারা সব সময় নতুনত্ব খোঁজেন। খুব বিবেচনা করে তবেই অথবা নিজের ত্বকের রং বুঝে প্রসাধনী ব্যবহার করতে হবে। পোশাক হালকা সবুজ হলে ভাল। লিপস্টিক, হেয়ার কালার, ব্লাশার ও নেলপালিশ হালকা বেগনি ব্যবহার করুন।

কর্কট- কর্কট রাশির জাতিকারা ঘরে থাকতে বেশি পছন্দ করেন, সাজগোজও একটু হালকা রাখতে চান। তবে মাঝে মধ্যে ফেসিয়াল ও পেডিকিওর করান। রুপোলি, ধূসর রঙের ব্লাশার ও নেল কালার ব্যবহার করুন। ধূসর ও হালকা নীলের ছোঁয়া পোশাকে রাখুন।

সিংহ- যে কোনও উজ্জ্বল রঙের পোশাক পরুন। হেয়ার ট্রিটমেন্ট করানো প্রয়োজন। হেয়ার কালার, লিপস্টিক ও নেল কালার গাঢ় বাদামি, কফি বা লাল রং ব্যবহার করতে পারেন।

কন্যা- কন্যা রাশির জাতিকারা নিয়মিত ভুরু নিয়তাকারে রাখুন। রূপটানের সময়ও ভুরুর দিকে নজর দিন। বাকি সাজগোজে হালকা সবুজের স্পর্শ রাখতে হবে।

তুলা- তুলা রাশির জাতিকারা খুব উজ্জ্বল ত্বকের অধিকারী হন, তাই খুব বেশি রূপটান ব্যবহার করবেন না। তবে দিনে্র বেলায় বাইরে যাওয়ার সময় কমপ্যাক্ট ও সানসক্রিম ব্যবহার করুন।

বৃশ্চিক- বৃশ্চিক রাশি্র জাতিকারা রূপটানের সময় চোখের উপর বেশি নজর দিন। খুব বেশি করে চোখ হাইলাইট করুন। হেয়ার কালার, পোশাকে লাল রং আপনার জন্য সঠিক।

ধনু- এই রাশির জাতিকার ত্বকে একটু দাগ-ছোপ থাকে বা ব্রণ হয়, তাই নিয়মিত ত্বকের যত্ন প্রয়োজন। রূপটানের সময় দাগ-ছোপ ঢাকতে কনসিলার লাগান। লিকুইড ফাউন্ডেশনের বদলে ফেস পাউডার বেশি ব্যবহার করুন।

মকর- আপনার ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে সব কিছুতে হালকা নীলাভ বা ধূসর অথবা ক্যারামেল রং ব্যবহার করতে হবে। ত্বক ও চুলের প্রতি বিশেষ নজর দিন।

কুম্ভ- আপনি সব কিছুতে নীল অথবা গোলাপি বা গাঢ় বেগনি ব্যবহার করতে পারেন। আইশ্যাডো, লিপলাইনার বা হেয়ার কালারেও এই রংগুলি ব্যবহার করতে পারেন।

মীন- আপনি সব সময় একটু নতুন কিছু করার চেষ্টা করুন। বেশির ভাগ সময় ওয়াটার বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন। এটি আপনার ত্বককে সুরক্ষিত রাখবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE