Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আপনার নামের বানানে প্রথম ভাওয়েলটির গুপ্ত তাৎপর্য কী (প্রথম অংশ)

আপনার নামের বানানের প্রথম ভাওয়েলটি আপনার চেতনার সব থেকে গভীর দিকটির কথা বলে থাকে। সত্যি বলতে কি, আপনার চেতনার এই গভীর দিকটি আপনি ছাড়া কেউ খুব একটা জানে না।

অসীম সরকার
শেষ আপডেট: ২৩ মে ২০১৯ ০০:০০
Share: Save:

আপনার নামের বানানের প্রথম ভাওয়েলটি আপনার চেতনার সব থেকে গভীর দিকটির কথা বলে থাকে। সত্যি বলতে কি, আপনার চেতনার এই গভীর দিকটি আপনি ছাড়া কেউ খুব একটা জানে না। এর প্রভাবে আপনি সব সময় চালিত হয়ে থাকে। এটি আবার আপনার আধ্যাত্মিক অংশের মধ্যেই পড়ে। প্রথম ভাওয়েলকে ধরে আপনার মনের জানলার কাছাকাছি যাওয়া যায়। এর সঙ্গে আপনার সোল বা ব্যক্তি আত্মার সরাসরি যোগাযোগ রয়েছে।

যদি আপনার ইংরেজি নামের বানান হয় জয়দেব (JOYDEV), তা হলে প্রথম ভাওয়েল হচ্ছে ‘O’, এই ‘O’ ভাওয়েলটির নিউমেরোলজিতে গুপ্ত তাৎপর্য কী?

আপনার নামের বানানের প্রথম ভাওয়েল যদি ‘O’ হয়: আপনার প্রবণতা হচ্ছে, আপনি যখন কোনও কারণে সাড়া দেন, তখন সেই সাড়ার মধ্যে থাকে কন্ট্রাডিকশন। সব সময় আপনি কেমন যেন বৈপরীত্য তুলে থাকেন। আপনি যখন বিনীত ভাব দেখান ভিতরে থাকে চরম অনমনীয় ইচ্ছেশক্তি, আপনি যখন স্বাধীন ভাবে চলতে চাইছেন তখন ভিতরে ভিতরে আপনি অসহায়, আপনি হয়তো জ্ঞানী ব্যক্তি, কিন্তু সেই সঙ্গে নিজের মতো করে ন্যায়নিষ্ঠ আচরণ করে থাকেন।

আপনি স্বাভাবিক ভাবেই বন্ধু ও পরিবার দ্বারা সুরক্ষিত, মূলত বাড়ি বা পরিবার সম্পর্কিত জীবনের প্রতি বিশেষ ভাবে আসক্ত।

যারা আগে থেকে আপনার নিষেধগুলি সে ভাবে শোনেনি, আপনার উচিত সে রকম কেউ সাহায্য চাইতে এলে তা অস্বীকার করা। আপনার প্রকৃতই ভাবা উচিত, আপনি সাহায্য করার কে? সত্যি কি আপনি ‘ডাক’ পেয়েছেন সাহায্য করার জন্য বা এদের উদ্ধার করার? আপনার পক্ষে তখনই ভাল হয় যখন কোনও কর্তৃত্ব করা থেকে সরে আসেন।

আপনার নামের প্রথম ভাওয়েল যদি A হয়: কারও নাম যদি RADHANATH হয় তবে তার প্রথম ভাওয়েল হবে ‘A’, আবার কারও নামের বানান যদি ‘ANIL’ হয় তবে তার প্রথম ভাওয়েল হবে ‘A’। এ বারে প্রথম ভাওয়েল ‘A’-এর গুপ্ত মানে কী আছে তা জানার চেষ্টা করা যাক।

যাদের প্রথম ভাওয়েল ‘A’ হয়, তাদের প্রবণতা হচ্ছে সাড়া দেওয়ার সময় এরা আবেগপ্রবণ হয়ে প়ড়ে, সৃজনমূলক কিছুর সঙ্গে জড়িয়ে থাকে।

এরা কঠোর পরিশ্রমী, যে কাজ করবে তার তার ফল পাবে, এই ভেবেই করেই থাকে, এরা পজিটিভ ফিডব্যাক চায়।

এরা যেখানে থাকে সেখানে এদের উপস্থিতি সব সময় জানান দিয়ে থাকে। এরা যা-ই করুক না কেন তার মধ্যে নিজস্বতার ছাপ থাকে। এ্ররা সব সময় প্রভাবহীন ভাবে চলতে চায়। ওরিজিন্যালিটি এদের সব থেকে বড় পরিচয়।

আরও পড়ুন: বার অনুযায়ী নিদির্ষ্ট দিনেই কাজটি করতে হয় (শেষ অংশ)

এরা সব সময় সত্যানুসন্ধানী ও প্রজ্ঞার বা জ্ঞান লাভে আগ্রহী।

অনেক সময় নঙর্থক প্রভাব দ্বারা এরা চালিত হয়ে থাকে। তখন কিছুটা নীচে নেমে যায়। এটা তখনই হয় যখন সিদ্ধান্তে ভুল কিছু থাকে।

এরা সব সময় সব কাজের ‘ফিডব্যাক’ চায়, এরা যে কোনও সমালোচনায় খুব বেশি স্পর্শকাতর হয়ে পড়ে। এরা সব সময় সুনাম চায়।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Name Rashi First Vowel letter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE