Advertisement
১৬ এপ্রিল ২০২৪

শ্রীকৃষ্ণের জন্মসময়ে জন্ম হলে জাতকের চরিত্র কেমন হতে পারে

জাতক-জাতিকা সচরাচর সত্যবাদী, বহুজনের প্রিয়, দক্ষ, স্থির, প্রিয় দর্শন ও মানী হয়ে থাকেন। জ্ঞানী, ঐশ্বর্যশালী শোভন এবং দানাদি শুভ কর্ম রত হলেও লোভী হয়ে থাকেন। বহু ভৃত্যযুক্ত, বেদজ্ঞ ও দয়ালু হয়ে থাকেন

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৯ ০০:০৫
Share: Save:

ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মতিথি, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্র যোগে। শ্রীশ্রীকৃষ্ণের শুভ জন্ম সময়:
বিশুদ্ধ সিদ্ধান্ত মতে: রাত্রি সওয়া ১১টার পরে রাত্রি ১২টা ৩ মিনিট মধ্যে শ্রীশ্রীকৃষ্ণদেবাবির্ভাব।
গুপ্তপ্রেস পঞ্জিকা মতে: রাত্রি ১১টা ৩৯ মিনিটের পরে রাত্রি ১২টা ২৭ মিনিটের মধ্যে শ্রীশ্রীকৃষ্ণদেবাবির্ভাব।
এখন জেনে নেওয়া যাক উপরুক্ত সময়ের মধ্যে যদি আপনার জন্ম হয়ে থাকে অথবা আগামীতে উক্ত সময়ে মধ্যে কোনও নব জাতক- জাতিকার জন্ম হয়, তবে তার শুভাশুভ স্থূল ফল কী হতে পারে।

আরও পড়ুন: শুভ জন্মাষ্টমীর তাৎপর্য এবং বিশুদ্ধ সিদ্ধান্ত ও গুপ্তপ্রেস পঞ্জিকা অনুসারে সময় ও নির্ঘণ্ট

জাতক-জাতিকা সচরাচর সত্যবাদী, বহুজনের প্রিয়, দক্ষ, স্থির, প্রিয় দর্শন ও মানী হয়ে থাকেন। জ্ঞানী, ঐশ্বর্যশালী শোভন এবং দানাদি শুভ কর্ম রত হলেও লোভী হয়ে থাকেন। বহু ভৃত্যযুক্ত, বেদজ্ঞ ও দয়ালু হয়ে থাকেন।
উপরুক্ত সময়ের জাতক-জাতিকার বুদ্ধিজীবী হিসাবে সহজাত দক্ষতা থাকা স্বাভাবিক। তবে ভাইবোন বা প্রতিবেশীরা এঁদের উন্নতিতে বাধার সৃষ্টি করতে পারেন এবং পিতা-মাতার প্রভাবও উন্নতির পথে কিছু বাধা বা অন্তরায়ের সৃষ্টি করতে পারে।
সাংবাদিকতা, যোগাযোগ সংক্রান্ত বিষয়, টিভি, বেতার বা প্রচার সংস্থার সঙ্গে যুক্ত থাকলে এই সময়ের জাতক-জাতিকারা বিশেষ উন্নতি লাভ হয়। জাত ব্যক্তি সচরাচর পরাক্রমী, রমনীসঙ্গপ্রিয় এবং বহু বিধ ধনরত্নাদিযুক্ত হয়ে থাকেন। বিনয়ী ও নিজ কুলের উন্নতিবিধানকারী হলেও চঞ্চল, কামপ্রবণ, কলহপ্রিয় ও প্রলাপভাষী হয়ে থাকেন।
বাড়িঘর বা সম্পত্তি সংক্রান্ত ব্যাপারে এঁরা ভাগ্যশালী হয়ে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Janmashtami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE