Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fig

এই ফলটি বাড়িতে এনে এই ভাবে রাখলে আর্থিক উন্নতি হবে

আমরা শাস্ত্র মেনে নানা প্রকার উপাচার করি যাতে আমাদের জীবন খুব সুন্দর এবং সুখময় হয়ে ওঠে। জীবনে ওঠানামা তো থাকবেই। এই ওঠানামাকে জয় করে জীবন সঠিক ভাবে চালিয়ে নিয়ে যাওয়ার নামই হল সংসার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ০৮:৫০
Share: Save:

আমরা শাস্ত্র মেনে নানা প্রকার উপাচার করি যাতে আমাদের জীবন খুব সুন্দর এবং সুখময় হয়ে ওঠে। জীবনে ওঠানামা তো থাকবেই। এই ওঠানামাকে জয় করে জীবন সঠিক ভাবে চালিয়ে নিয়ে যাওয়ার নামই হল সংসার। সংসার যে সব সময় সুখে শান্তিতে কাটবে তা নয়। সুখের পিছনে দুঃখ আসতেই পারে। এটা ভুললে চলবে না। জীবনে খুব খারাপ সময় আসে যখন আমাদের আর্থিক দিক দুর্বল হয়ে পড়ে। এই আর্থিক কষ্ট থেকে বেরিয়ে আসার একটা বিশেষ উপায় রয়েছে। এই উপায়টি সঠিক ভাবে করলে আর্থিক উন্নতি তো হবেই সঙ্গে সংসারের নানা দিকে সমস্যা কেটে যাবে।

উপায়টি কী—

রোজই প্রচুর ফল আমরা দেখতে পাই। এর মধ্যে এমন একটা ফল রয়েছে যা বাইরে যখনই দেখতে পাবেন তখনই বাড়িতে নিয়ে আসবেন। সেই ফলটি হল ডুমুর। শাস্ত্রমতে ডুমুর অত্যন্ত উপকারী একটা ফল। আমরা সকলেই জানি যে ডুমুরের ফুল কেউ খুব একটা দেখতে পায় না। ডুমুরের ফুল দেখা অত্যন্ত ভাগ্যের ব্যাপার। ঠিক সেই রকম ডুমুর যখনই কোথাও দেখতে পাবেন সেটা বাড়িতে নিয়ে আসবেন।

ডুমুর বাড়িতে যখন আনবেন তখন যেন তা কেউ দেখতে না পায়। তার পর দুটো ডুমুর ভাল করে গঙ্গাজলে ধুয়ে নেবেন এবং তাতে স্বস্তিক চিহ্ন এঁকে মনের কামনা জানিয়ে মা লক্ষ্মীর চরণে রাখবেন। রাখার পর যেমন নিত্য লক্ষ্মী পুজো এবং সন্ধ্যা আরতি করেন তা করবেন। এই ভাবে একটানা একই নিয়মে এই কাজ করার পর একটা লাল রঙের কাপড়ে ডুমুর দুটো পুঁটলি করে বেঁধে ঘরের সদর দরজায় টাঙিয়ে রাখবেন। এই কাজটি আশ্বিন এবং কার্তিক মাসের যে কোনও দিন করলে অত্যন্ত শুভ ফল পাওয়া যাবে। ডুমুরগুলো যখন মা লক্ষ্মীর চরণে রাখবেন তখনেই মন্ত্রটি জপ করবেন,

মন্ত্র — ওঁ নারায়ণ স্মরণাং গচ্ছামি।।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fig
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE