Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কোন বয়সে কী ফাঁড়া, জেনে নিন নিজের জন্মছক থেকেই

মূল জন্মকুণ্ডলী অষ্টম পতি দশমাংশ চার্টে কোন ভাবে অবস্থান করছে তার উপর ভিত্তি করে আয়ু বিচার করতে হবে। সে ক্ষেত্রে কোনও ভাল জ্যোতিষীকে দিয়ে দশমাংশ তালিকা তৈরি করিয়ে নিতে হবে।

অসীম সরকার
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

জন্মকুণ্ডলি বা জন্মছকের মতোই নবাংশ ছক D9, দশমাংশ ছক D10, ত্রিশাংশ ছক D30 জ্যোতিষে উল্লেখযোগ্য। যেমন নবাংশ থেকে বিবাহের বিচার বা মধ্য বয়সের পর থেকে মূল জন্মছকের মতোই প্রয়োজনে জীবনের অনেক ঘটনার হদিস পেতে ব্যবহার করা হয়। সেরূপ, দশমাংশ থেকে মূলত কর্ম সম্বন্ধে বিস্তারিত জানা যায়। আবার দশমাংশ থেকে বিশেষ ভাবে বিভিন্ন ফাঁড়ার বিচার করা হয়ে থাকে। এখানে কয়েকটি পরীক্ষিত বিচার নিয়ে দশমাংশ ছক সম্পর্কে ইঙ্গিত দেওয়া হল।

মূল জন্মকুণ্ডলী অষ্টম পতি দশমাংশ চার্টে কোন ভাবে অবস্থান করছে তার উপর ভিত্তি করে আয়ু বিচার করতে হবে। সে ক্ষেত্রে কোনও ভাল জ্যোতিষীকে দিয়ে দশমাংশ তালিকা তৈরি করিয়ে নিতে হবে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টে প্রথম বা লগ্ন ভাবে থাকে, তা হলে জাতক/জাতিকার ১৮ বছর বয়সে জলে ডোবার ফাঁড়া থাকে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টের দ্বিতীয় ভাবে থাকে, তা হলে জাতক/জাতিকার ৯ বৎসর বয়সে সর্প থেকে বিপদ হতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি দশমাংশ চার্টের তৃতীয় ভাবে অবস্থান করলে ১০ বৎসর বয়সে ভীষণ জ্বর থেকে বিপদ আসতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি দশমাংশ চার্টের চতুর্থ ভাবে অবস্থান করলে, ৩২ বৎসর বয়সে যক্ষ্মা হতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি দশমাংশ চার্টের পঞ্চম ভাবে থাকলে, ২০ বৎসর বয়সে জাতক/জাতিকা রক্ত দূষণ সংক্রান্ত রোগে ভীষণ কষ্ট পেতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টের ষষ্ঠ ভাবে থাকে, তবে ২২ বৎসর বয়সে অগ্নি থেকে বিপদ হতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টের সপ্তম ভাবে অবস্থান করে, তবে ২৮ বত্সর বয়সে প্লুরোসিস রোগে কষ্ট ভোগ হতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টে অষ্টম ভাবে অবস্থান করে, তা হলে ৩০ বৎসর বয়সের সময়ে বন্য জন্তুর থেকে বিপদ হতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টের নবম ভাবে থাকে, তা হলে ৩২ বৎসর বয়সে ধারাল অস্ত্রশস্ত্র থেকে বিপদের সম্ভাবনা থাকে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টে যদি দশম ভাবে থাকে, তা হলে ৩০ বৎসর বয়সের সময়ে জল থেকে বা পেটের কোনও রোগ থেকে ভয়ঙ্কর কোনও বিপদ আসতে পারে।

* মূল জন্মছকে অষ্টম পতি যদি দশমাংশ চার্টের একাদশ ভাবে অবস্থান করে, তা হলে ৩১ বত্সর বয়সে স্ত্রীর দিক থেকে বিপদ হতে পারে বা নিজের কন্যার জলে ডুবে মৃত্যু হতে পারে।

* মূল জন্মছকের অষ্টম পতি যদি দশমাংশ চার্টের দ্বাদশ ভাবে থাকে, তা হলে ২৯ বৎসর বয়সের সময়ে গাড়ি থেকে বা ট্রেন থেকে পড়ে বিপদ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Denger Life Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE