Advertisement
১৯ এপ্রিল ২০২৪

কেমন যাবে আপনার কর্মজীবন? জেনে নিন এই ভাবে

এখানে যাবতীয় আলোচনা করা হবে দশমাংশ D10 চার্টের উপর ভিত্তি করে।

অসীম সরকার
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

জ্যোতিষ মতে জন্মকুণ্ডলীর দশম ভাব থেকে আমাদের কর্ম জীবন অর্থাত্ চাকরি বা ব্যবসা সম্বন্ধে একটা ধারণা পাই, সে রূপ দশমাংশ চার্ট (D10) থেকে কর্ম জীবনের অনেক খুঁটিনাটি ব্যাপার জানতে পারি। এখানে সেই বিষয়ে আলোচনা করা হবে। যারা কর্ম জীবন সম্বন্ধে জানতে চান, যে কোনও জ্যোতিষকে দিয়ে একটা দশমাংশ চার্ট করিয়ে নিতে পারেন এবং নীচের আলোচনা থেকে সূত্র পেয়ে যাবেন। এখানে যাবতীয় আলোচনা করা হবে দশমাংশ D10 চার্টের উপর ভিত্তি করে।

(১) দশমাংশ চার্টে রাহু যদি লগ্নে অবস্থান করে, চাকুরী জীবনে থেকে থেকেই ট্রান্সফারের সম্মুখীন হতে হয়। বেশির ভাগ সময় অস্থায়ী চাকরি হয়। চাকরি জীবনের খুব একটা উন্নতি কোনও দিনই হয় না।

(২) ডি১০-এ বা দশমাংশে লগ্নপতি নবমে আর নবম পতি উচ্চস্থ হলে ব্যবসায়ে বিশেষ উন্নতি যোগ দেখা যায়।

(৩) ডি১০ তালিকায় মকর রাশিতে এক/একাধিক অশুভ গ্রহের অবস্থান হলে, অবৈধ কোনও কর্মের সঙ্গে কার্যকারণে যুক্ত হতে হয়।

(৪) ডি১০ চার্টে এবং জন্মকুণ্ডলীতে লগ্ন পতি, ষষ্ঠ পতি বা নবম পতিদের মধ্যে কোনও অধিপতি যদি নীচস্থ থাকে,তা হলে চাকরি জীবনে সে রকম কোনও সাফল্য পাোয়া যায় না।

(৫) দশমাংশে (ডি১০ চার্টে) এবং জন্মকুণ্ডলীতে দশম পতি যদি স্বস্থানে বা উচ্চস্থ হয়ে অবস্থান করে, তা হলে কাজে আনন্দ থাকে।

আরও পড়ুন: অন্যের সঙ্গে কেমন ভাবে কথা বলেন? বলে দেবে জন্মছক

(৬) ডি১০ চার্টে লগ্নপতি যদি উচ্চস্থ বা স্বস্থানে থাকে, তবে মনের মতো চাকরি বা ব্যবসা হয়ে থাকে।

(৭) ডি১০ চার্টে কর্ম কারক গ্রহ যেমন, শনি, রবি বা বুধের মধ্যে যে কোনও একটি যদি স্বস্থানে থাকে, তবে মনের মতো চাকরির সুযোগ আসে।

(৮) ডি১০ চার্টে, রবি যদি স্বস্থানে/উচ্চস্থ থাকে, তবে ভাল ধরনের চাকরি জোটে বা রাজনৈতিক জীবনে সাফল্য পেয়ে থাকে।

(৯) ডি১০ চার্টে, রবি বা শনি মহারাজ যদি উপচয় হাউসে যেমন, তৃতীয়, ষষ্ঠ, দশম বা একাদশে থাকে, তবে জাতক/জাতিকা মনের মতো উপযুক্ত কর্ম পেয়ে থাকে।

(১০) দশমাংশ (ডি১০) কুণ্ডলীতে নবম পতি যদি নবম ভাবে অবস্থান করে থাকে, তা হলে নিজের বেছে নেওয়া পেশায় বিশেষ কৃতিত্ব দেখায়।

(১১) দশমাংশ কুণ্ডলীতে (ডি১০) শুক্র যদি অন্য কোনও গ্রহ ছাড়া একাই অষ্টম ভাবে অবস্থান করে, তা হলে জাতক/জাতিকা বিশেষ ভাগ্যবান ও বেছে নেওয়া পেশায় চরম সাফল্য লাভ করে থাকে।

(১২) জন্মকুণ্ডলীতে এবং দশমাংশ কুণ্ডলীতে সপ্তম পতি যদি স্বস্থানে বা উচ্চস্থ অবস্থায় বিরাজ করে, তা হলে জাতক/জাতিকা যে কর্মে নিজেকে নিযুক্ত থাকে সেখান থেকেই ভাল রকমের উন্নতি আশা করতে পারে।

(১৩) দশমাংশ (ডি১০) কুণ্ডলীতে লগ্নভাবে চন্দ্র, বৃহস্পতি, বুধ ও শুক্রের মধ্যে যে কোনও দু’টি গ্রহ যদি লগ্নভাবে অবস্থান করে থাকে, তা হলে জাতক/জাতিকা সংস্কৃতে বা অন্য যে ক্ল্যাসিক্যাল লাঙ্গুয়েজে বিদ্বান পণ্ডিত হয় অথবা জ্যোতিষ বিষয়ে যাকে পঞ্চম বেদ বলে বা বেদের অন্য শাখায় বিশেষ ব্যুৎপত্তি দেখিয়ে থাকে।

(১৪) চন্দ্র লগ্ন থেকে যদি ষষ্ঠ ভাবে বা নবম ভাবে রবি ও শনি এক সঙ্গে অবস্থান করে, জাতক/জাতিকা যেখানে চাকরি করে, সেখানকার বসের সঙ্গে কথা কাটাকাটি হওয়ার সম্ভাবনা থাকে অথবা কর্ম জীবনে প্রতিষ্ঠা পাওয়া বিশেষভাবে অনিশ্চিত হয়ে পড়ে।

(১৫) দশমাংশ (ডি১০) চার্টে দশম পতি বা দশম ভাব কোনও ভাবে শনি মহারাজের সঙ্গে সংযুক্ত থাকে, তা হলে কর্মজীবনে জাতক/জাতিকাকে বেকারত্বের মধ্যে কাটাতে হতে পারে, অথবা কোনও কর্মে নিযুক্ত হওয়ার পর সেখান থেকে কোনও কারণে ছাঁটাই হতে হয়।

(১৬) দশমাংশ (ডি১০) কুণ্ডলিতে যদি দশম পতি বা দশম ভাব বা দশম কারক গ্রহ যেমন, রবি বা শনি কোনও ভাবে কোনও নীচস্থ গ্রহের সংস্পর্শে এসে থাকে, তা হলে জাতক/জাতিকাকে তাদের লোভের জন্য খেসারত দিতে হয়।

(১৭) দশমাংশ কুণ্ডলীতে দ্বিতীয় পতি, নবম পতি ও একাদশ পতি কোনও ভাবে যদি ত্রিগ্রহ যোগ সৃষ্টি করে অবস্থান করে, তা হলে ব্যবসায় বিশেষ উন্নতি হয়ে থাকে।

(১৮) জন্মকুণ্ডলীতে লগ্নপতি যদি লগ্নভাবে যোগকারক হয়ে অবস্থান করে বা দৃষ্টি দিয়ে রাজযোগের সৃষ্টি হয়ে থাকে, তাতে পেশায় বিশেষ উন্নতি যোগ সৃষ্টি করে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Professional life Life Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE