Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আপনার জন্মছকে এই যোগ থাকলে আপনি ধনী হবেন

ধন সম্পত্তির কারক গ্রহ হল বৃহস্পতি ও চন্দ্র এবং প্রাচুর্য ও বিলাসিতার কারক গ্রহ শুক্র। বৃহস্পতি, চন্দ্র ও শুক্র যদি শুভ ভাবস্থ থাকে তা হলে সে একজন ধনী ব্যক্তি হবে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

রাশিচক্রে ১২টি ভাব আছে। দ্বিতীয় ভাব হল ধন ঐশ্বর্যের ভাব। চতুর্থ ভাব নির্দেশ করে প্রাচুর্যের। নবম ভাব ভাগ্যের সন্ধান দেয় এবং একাদশ ভাব থেকে বোঝা যায় কী পরিমাণে অর্থ ও সম্পত্তি অর্জন করা যাবে। ধন সম্পত্তির কারক গ্রহ হল বৃহস্পতি ও চন্দ্র এবং প্রাচুর্য ও বিলাসিতার কারক গ্রহ শুক্র। বৃহস্পতি, চন্দ্র ও শুক্র যদি শুভ ভাবস্থ থাকে তা হলে সে একজন ধনী ব্যক্তি হবে।

ধনযোগ

০ বলশালী লগ্ন/লগ্নপতি, নবম পতি যুক্ত হয়ে স্বরাশি/উচ্চরাশিস্থ হয়ে কেন্দ্র অথবা ত্রিকোণ ভাবস্থ হলে ধনযোগ সৃষ্টি করে।

০ বলশালী দ্বিতীয় ভাব এবং দ্বিতীয় পতি শুভ গ্রহ যুক্ত বা দৃষ্ট হয়ে কেন্দ্র অথবা ত্রিকোণ ভাবস্থ হলে জাতক ধনশালী হন।

০ যদি রাশিচক্রে সপ্তম পতি দশম ভাবস্থ এবং দশম পতি উচ্চস্থ অথবা নবম পতির সঙ্গে সহাবস্থানে স্থিত হয়, তবে ধনযোগ সৃষ্টি করে।

০ যদি কোনও রাশিচক্রে লগ্নপতি হয় ভাবস্থ এবং দ্বিতীয়পতি একাদশ ভাবস্থ এবং একাদশ পতি লগ্ন ভাবস্থ হয়, তখন ধনযোগের সৃষ্টি হয়।

আরও পড়ুন: বৃশ্চিক থেকে মকর রাশি, লগ্ন ও জন্ম মাস হিসাবে বৃহস্পতির গোচর ফল

ধন ঐশ্বর্যের মাধ্যমে একজন ব্যক্তি সমাজে প্রতিষ্ঠা, সম্মান, ক্ষমতা এবং খুব সম্ভবত দাম্পত্য জীবনের সুখ শান্তি ছাড়া বাকি সমস্ত প্রকারের সুখ বিলাসিতা ভোগ করতে পারেন। দারিদ্রতা মানুষের জীবনে এক বিরাট অভিশাপ। সমাজে বিত্তবান ব্যক্তি ঈর্ষার পাত্র এবং দরিদ্র ব্যক্তি অবজ্ঞার পাত্র। মহান ঋষিরাও অর্থকে যথেষ্ট গুরুত্ব প্রদান করেছেন। তারা বলেছেন ধর্ম, কর্ম, কাম ও মোক্ষ—এগুলোই জীবনের চতুর্বর্গ। “সর্বে গুণা কাঞ্চন মাশ্রয়েৎ” অর্থাৎ একজন ধনী ব্যক্তি সর্বপ্রকার সুখের অধিকারী হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi Rich
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE