Advertisement
২৪ এপ্রিল ২০২৪

জ্যোতিষের সাহায্যে বসের মনোভাব জেনে নিন (শেষ অংশ)

বৃশ্চিক রাশির বসেরা খুব সিরিয়াস প্রকৃতির হন। এঁরা বেশ কঠোর। সংস্থার স্বার্থে এঁরা নিজেদের উৎসর্গ করে থাকেন। সংস্থাকে খুব আন্তরিক ভাবে পরিচালনা করে থাকেন। এঁরা নিজেকে খুব শক্তিশালী এবং সুরক্ষিত অবস্থায় প্রতিষ্ঠিত করে থাকেন।

অলঙ্করণ: তিয়াসা দাস।

অলঙ্করণ: তিয়াসা দাস।

অসীম সরকার
শেষ আপডেট: ০৩ মে ২০১৯ ০০:০০
Share: Save:

বৃশ্চিক যদি আপনার বসের রাশি হয় (অক্টোবর ২৩-নভেম্বর ২১): বৃশ্চিক রাশির বসেরা খুব সিরিয়াস প্রকৃতির হন। এঁরা বেশ কঠোর। সংস্থার স্বার্থে এঁরা নিজেদের উৎসর্গ করে থাকেন। সংস্থাকে খুব আন্তরিক ভাবে পরিচালনা করে থাকেন। এঁরা নিজেকে খুব শক্তিশালী এবং সুরক্ষিত অবস্থায় প্রতিষ্ঠিত করে থাকেন। এঁরা নিজেদের কর্মচারীদের স্বার্থ খুব ভাল ভাবে রক্ষা করার চেষ্টা করেন। একই সঙ্গে তিনি আশা করেন, কর্মীরা সব কাজ সুন্দর ভাবে সম্পাদন করবে। কেউ যদি যত্ন না করে কোনও কাজ করে এবং খারাপ কাজ করার অজুহাত দেয়, তাতে বৃশ্চিকের জাতক বসেরা খুব বিরক্ত হন। অলস কর্মী এঁরা একেবারই পছন্দ করেন না। এই দিক থেকে বৃশ্চিকের বসেরা ভীষণ কঠোর। কাজের জায়গায় এঁরা কোনও আপোস করেন না। পদের অবমাননা এঁরা একেবারেই পছন্দ করেন না।বৃশ্চিকের বসেরা তাঁর অধীনস্থ কর্মচারীদের অযৌক্তিক দাবি মেনে নেন না। আবার যাঁরা পরিশ্রমী, তাঁদের পুরস্কারও দেন।

ধনু যদি আপনার বসের রাশি হয় (নভেম্বর ২২-ডিসেম্বর ২১): ধনুর বসেরা ঠিকমতো পরিকল্পনা করে কিছু করতে পারেন না। এঁরা ততটা সহানুভূতিসম্পন্ন নন।এঁরা স্বাধীন, স্বতন্ত্র ও চরম আবেগেপ্রবণ। ফলে বস হিসেবে ধনুর লোকেরা কোনও দিনই সে ভাবে জনপ্রিয় নন। হঠাত্ কোনও সিদ্ধান্ত নিয়ে সংস্থার চলমান প্রক্রিয়াতেই এঁরা ধাক্কা দেন। ফলে অন্য কর্মচারীরা তাঁর সঙ্গে তাল মেলাতে পারেন না। এঁরা সহকর্মীদের সঙ্গে সে ভাবে কমিউনিকেট করতে পারেন না। ফলে সমস্যা বাড়ে।

মকর যদি আপনার বসের রাশি হয় (ডিসেম্বর ২২-জানুয়ারি ২০): মকর রাশির জাতক যদি আপনার বস হয়, তবে তিনি হবেন কর্তৃত্বপূর্ণ ও আত্মপ্রত্যয়ী। এঁরা কড়া শাসক এবং দৃঢ়চেতা। বস হিসেবে এঁরা চান, এঁরা যা বলবেন অন্যেরা তা অক্ষরে অক্ষরে পালন করবেন কোনও প্রশ্ন না করে। এঁরা যখন এক বার বস হয়ে চেয়ারে বসেছেন, তখন এঁরা প্রবল ভাবে চাইবেন তাঁর চেয়ারটাকে যেন কেউ অবজ্ঞা না করেন। এঁরা কোনও ভাবেই চান না পদ থেকে সরে যেতে। যে সমস্ত রাশির লোকেরা কর্পোরেট দুনিয়া কাঁপিয়ে থাকেন, তার মধ্যে মকর অন্যতম। বস হওয়ার প্রায় সমস্ত গুণ মকরের জাতকের মধ্যে থাকে।

কুম্ভ যদি আপনার বসের রাশি হয় (জানুয়ারি ২১-ফ্রেব্রুয়ারি ১৯): কুম্ভের লোকেদের বস হতে খুব একটা দেখা যায় না। কুম্ভের বসেরা আবেগপ্রবণ হয়ে থাকেন।এঁরা ক্ষমতা ধরে রাখতে পছন্দ করেন না। যদি কেউ আপনাদের মধ্যে কুম্ভের বস পেয়ে থাকেন, তবে আগে থেকেই একটু সতর্ক হবেন। বাস্তবিক পক্ষে, কুম্ভের বসেরা সিরিয়াস নন। এঁরা অধীনস্থ কর্মচারীর সঙ্গে মজা করেন। খুব বেশি মাত্রায় উদার থাকার ফলে অনেক সুযোগ সন্ধানী কর্মচারী কিছু সুবিধা নেওয়ার তালে থাকে। বস হিসেবে নিজেরাই নিজেদের হতাশা প্রকাশ করেন যেটা ওই পর্যায়ে ওই ভাবে প্রকাশ করা উচিত নয়।

আরও পড়ুন: জ্যোতিষের সাহায্যে বসের মনোভাব জেনে নিন (দ্বিতীয় অংশ)

মীন যদি আপনার বসের রাশি হয় (ফ্রেব্রুয়ারি ২০-মার্চ ২০): মীনের বস সমৃদ্ধশালী ও সহানুভূতিশীল। এঁরা নিরুদ্বেগ, অভিযোজনক্ষম ও প্রভাবশালী হন। বহু আগে মনে করা হত যে মীনের জাতকেরা অর্থের ব্যাপারে তেমন ভাগ্যবান নন। কিন্তু পরে লক্ষ্য করা গিয়েছে যে, মীনেরাই সবচেয়ে ভাল ভাবে অর্থ সামলে রাখতে পারেন। পরবর্তীকালে এটাও দেখা গিয়েছে যে, মীনের জাতক কোনও সংস্থাকে হয়ত খুব বড় জায়গায় নিয়ে গিয়েছেন। মীনের বসদের সাম্রাজ্য বিস্তারকও বলা হয়। অর্থ উপার্জন মীনের কাছে জলভাত। খুব সহজেই অর্থ এঁদের কাছে চলে আসে। মীনের বসেরা একই সঙ্গে শ্রমিকের স্বার্থ, কোম্পানির স্বার্থ, ব্যবসার স্বার্থ ও কর্মচারীর স্বার্থ দেখেন বলে কর্পোরেট জগতে এঁদের খুব সুনাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boss Rashi Birthday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE