Advertisement
২৪ এপ্রিল ২০২৪

করতলে বুধ ও বৃহস্পতি ক্ষেত্র উঁচু হলে কি হয়

করতলে বুধের ক্ষেত্র উঁচু হলে চপল, মেধাবী, সাহিত্যিক বা তন্ত্রকার, সু ব্যবসায়ী, জুয়াড়ী, রেসুড়ে প্রভৃতি হয়। বুধের ক্ষেত্র বিশেষ ভাবে নির্দেশ করে জাতকের মানসিক গুনাগুন।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৮ ০০:০১
Share: Save:

বুধের ক্ষেত্র


করতলে বুধের ক্ষেত্র উঁচু হলে চপল, মেধাবী, সাহিত্যিক বা তন্ত্রকার, সু ব্যবসায়ী, জুয়াড়ী, রেসুড়ে প্রভৃতি হয়। বুধের ক্ষেত্র বিশেষ ভাবে নির্দেশ করে জাতকের মানসিক গুনাগুন। বুধের ক্ষেত্র উন্নত হলে জাতক চিন্তাশীল ও বাকপটু হয়।
বুধ বিজ্ঞান ব্যবসায় বাণিজ্যের কারক। কিন্তু যে হাতে খারাপের দিকে প্রবণতার চিহ্ন পাওয়া যায়, সেই হাতে বুধের খারাপ ফলগুলি প্রকাশ পায়। বাস্তববাদী হলেও নানা রঙীন কল্পনা করা একমাত্র এদের পক্ষেই সম্ভব। এরা খুব বুদ্ধিমান হয়। এরা অভিনয়, কবিতা, নাট্যরচনা, আবৃত্তিতে বেশ দক্ষতা হয়। মিথুন, কন্যা, কুম্ভ রাশির লোকদের এই রকম হতে দেখা যায়।

বৃহস্পতির ক্ষেত্র


করতলে বৃহস্পতি ক্ষেত্র উঁচু হলে সে অপরের উপর প্রভাব বিস্তার করে। সকলের মাঝখানে নিজেকে জাহির করার ক্ষমতা রাখে। এই জাতক সংগঠন ক্ষমতারও অধিকারী হয়।
দশের মধ্যে একজন হতে, অর্থাৎ নিজেকে বড় করে তুলতে ও অপরের উপরে প্রভুত্ব করতে, বৃহস্পতি খুব সাহায্য করে। কিন্তু একটা কথা মনে রাখতে হবে যে, করতলের বৃহস্পতি ক্ষেত্র বেশি উঁচু ও প্রশস্ত হলে, জাতককে শান্তিপ্রিয়, আনন্দপ্রিয়, উদার, জ্ঞানী ও চিন্তাশীল করে। তাকে জীবনে অর্থ উপার্জন করতে সাহায্য করে। মনে রাখতে হবে যে, বৃহস্পতির স্থান নিচু বা জাল চিহ্ন যুক্ত হলে দুর্ভাগ্য অবশ্যম্ভাবী। কন্যা, মিথুন, ধনু ও মীনের লোকদের বৃহস্পতির ক্ষেত্র উঁচু দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jupiter Mercury palmistry Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE