Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কখন পুত্র সন্তান লাভের সম্ভাবনা প্রবল হয় জেনে নিন

যদি পুত্র স্থান অর্থাৎ পঞ্চম ভাব, পঞ্চম অধিপতি অথবা বৃহস্পতি শুভ গ্রহ দ্বারা দৃষ্ট বা যুক্ত হয় তাহলে পুত্র প্রাপ্তি হয়। বলবান বৃহস্পতি লগ্নের অধিপতি দ্বারা দৃষ্ট হয়ে পঞ্চম স্থানে থাকলেও পুত্র সন্তান লাভ হয়।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৭ ০২:০০
Share: Save:

আপনার কোষ্ঠীতে নিম্নলিখিত যোগ গুলি থাকলে নিশ্চয় আপনার পুত্র সন্তান লাভের সম্ভাবনা প্রবল -
১। যদি পুত্র স্থান অর্থাৎ পঞ্চম ভাব, পঞ্চম অধিপতি অথবা বৃহস্পতি শুভ গ্রহ দ্বারা দৃষ্ট বা যুক্ত হয় তাহলে পুত্র প্রাপ্তি হয়।
২। যদি লগ্নের অধিপতি ভাবগত হয় ও বৃহস্পতি বলবান হয় তাহলে নিশ্চিন্ত থাকুন, পুত্র সন্তান হবেই।
৩। বলবান বৃহস্পতি লগ্নের অধিপতি দ্বারা দৃষ্ট হয়ে পঞ্চম স্থানে থাকলেও পুত্র সন্তান লাভ হয়।
৪। যদি কেন্দ্র ত্রিকোণের অধিপতি শুভ গ্রহ হয়, পঞ্চমস্থ হয় এবং পঞ্চম অধিপতি দুর্বল না হয় অথবা ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে স্থিত হয়, পাপযুক্ত না হয়, অস্তমান না হয়, নীচস্থ না হয় ও শত্রু রাশিগত না হয় তাহলে পুত্র সন্তান লাভ করা যায়।
৫। যদি লগ্ন থেকে পঞ্চম স্থান বৃষ, কর্কট অথবা তুলা রাশিস্থ হয় ও সেই স্থানে শুক্র বা চন্দ্রের অবস্থান থাকে কিংবা শুক্র বা চন্দ্রের দৃষ্টি থাকে এবং পাপী গ্রহের দৃষ্টির যোগ না হয় তাহলে একাধিক পুত্র সন্তান জন্মায়। কিন্তু পঞ্চম স্থানে শনি এবং মঙ্গলের দৃষ্টি থাকলে অনিষ্ট হয়।
৬। যদি কোনও পুরুষের কোষ্ঠীতে রবি-শুক্র নিজ স্থানে ও অংশে বলবান হয়ে উপচয় স্থানে গমন করে এবং মঙ্গল ও চন্দ্র নিজ ঘরে ও অংশে বলবান হয়ে উপায় স্থানে গমন করে তাহলেও পুত্র সন্তান জন্মায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE