Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আপনি চিনে নিন আপনার বন্ধুরা কেমন হবে

মঙ্গল একাদশে পড়লে, সাধারণত ব্যায়মবীর, মুষ্টিযোদ্ধা, সেনাবাহিনী বা খেলাধূলায় পারদর্শী এমন ব্যাক্তিরা বন্ধু হয়ে ওঠে। অনেক সময় গুন্ডা চরিত্রের লোকও বন্ধু হয়ে ওঠে। বন্ধুর সঙ্গে জাতকের প্রায় ভুল বোঝাবুঝি হয়। যাদের সঙ্গে বন্ধুত্ব হয় তাদের ভাষা ভাল হয় না। মঙ্গল দোষযুক্ত হলে জাতক বন্ধুদের ব্যাপারে অভিমানী ও স্পর্শকাতর হয়। মতবিরোধও ঘটে।

অসীম সরকার
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ০০:০২
Share: Save:

জ্যোতিষে একাদশ ভাব থেকে বন্ধুর বিচার হয়। আপনার বন্ধুরা কেমন চরিত্রের হবে, তা জন্মছকের একাদশ ভাব থেকে জানা যাবে। ভাল বন্ধু হবে না বিশ্বাসঘাতক বন্ধু হবে, জানা তা-ও! আপনার জন্মছকের একাদশে শনি, রাহু বা মঙ্গল থাকলে বন্ধুরা সাধারণত বিশ্বাসঘাতকতা করে থাকে। যতই মেলামেশা করুন, পরিশেষে তাদের কাছ থেকে হতাশা ছাড়া আর কিছুই পাবেন না। তবে একটু ব্যতিক্রম আছে শনি থেকে। আর রবি, চন্দ্র, বৃহস্পতি, শুক্র শুভ থাকলে, বিশ্বস্ত লোকের সঙ্গে বন্ধুত্ব হয়। তাতে বিপদে আপদে বা বিশেষ কিছু কিছু সময়ে সহযোগিতা পাওয়া যায়। আবার জন্মলগ্ন বা জন্মরাশি বা জন্ম মাসের জ্যোতিষ নিয়মে মিল থাকলে আত্মিক বন্ধু লাভ হয়। এমনকি জন্মান্তরের সুকৃতি থাকলে “সোল-মেট”ও লাভ হতে পারে।

মঙ্গল একাদশে পড়লে, সাধারণত ব্যায়মবীর, মুষ্টিযোদ্ধা, সেনাবাহিনী বা খেলাধূলায় পারদর্শী এমন ব্যাক্তিরা বন্ধু হয়ে ওঠে। অনেক সময় গুন্ডা চরিত্রের লোকও বন্ধু হয়ে ওঠে। বন্ধুর সঙ্গে জাতকের প্রায় ভুল বোঝাবুঝি হয়। যাদের সঙ্গে বন্ধুত্ব হয় তাদের ভাষা ভাল হয় না। মঙ্গল দোষযুক্ত হলে জাতক বন্ধুদের ব্যাপারে অভিমানী ও স্পর্শকাতর হয়। মতবিরোধও ঘটে।

বুধ একাদশে থাকলে, শিক্ষিত ও বৈজ্ঞানিক মনোভাবাপন্ন বন্ধু জোটে। বুধ অশুভ হলে জাতক/জাতিকার বন্ধুর উপর নির্ভরশীল না হওয়াই ভাল। সাধারণত তাদের বন্ধু ব্যবসাদার হতে পারে। অশুভ বুধ বন্ধুত্বকে ভয়ানক বিশ্বাসঘাতকতায় রূপান্তরিত করে তোলে।

চন্দ্র যদি একাদশ পতি হয়, তা হলে জাতকের বন্ধু হবে দুধ বিক্রেতা, বাবুর্চি, পর্যটক, নাবিক, হোটেল মালিক। জাতকের অসংখ্য বন্ধু হয়ে থাকে। আর চন্দ্র একাদশে অবস্থান করলে জাতক/জাতিকা সমাজের সব শ্রেণির নারী বা পুরুষের সঙ্গে বন্ধুত্ব করে, যেটা রাশি চক্রে আর কোনও গ্রহ দেয় না। চন্দ্র একাদশে থাকলে জাতক/জাতিকা মহিলা বন্ধুদের পৃষ্ঠপোষকতায় সামাজিক প্রতিষ্ঠা ও জনপ্রিয়তা লাভ করে থাকে। চন্দ্র দোষযুক্ত হলে বন্ধুরা সহানুভূতির ভান করে নিজেদের কার্যসিদ্ধির সুযোগ খোঁজে।

রবি যদি একাদশে থাকে, তা হলে বড় রাজনৈতিক ব্যক্তিত্ব বা শক্তিশালী নেতা জাতকের বন্ধু হয়। কর্পোরেট সংস্থার ম্যনেজার, এগজিকিউটিভ লোকেরা জাতকের বন্ধু হয় ও তাদের সাহায্যে উপকৃত হয়। এই সব উঁচু শ্রেণির লোকেরা জাতক/জাতিকাকে কাছে ডেকে নেয় বন্ধুত্ব করার জন্য।

বৃহস্পতি যদি একাদশে থাকে, বা বৃহস্পতি যদি একাদশ পতি হয়, তবে জাতকের বন্ধুরা অর্থবান, ধনবান, ধর্ম প্রাণ, সত্, প্রতিপত্তিশালী ও সাহায্যকারী হয়ে থাকে। তারা উকিল, ব্যারিস্টার, ব্যাঙ্কার, দার্শনিক,অধ্যাপক,এডুকেটর, ধর্ম প্রচারক-সহ উঁচু ভাবে প্রতিষ্ঠিত ব্যক্তি হয়ে থাকে। তবে বৃহস্পতি অশুভ হলে সদিচ্ছা থাকা সত্ত্বেও বন্ধুরা জাতকের কোনও উপকারে আসতে পারে না।

শুক্র একাদশে থাকলে বা একাদশ পতি যদি শুক্র হয়, তা হলে, বিপরীত লিঙ্গের সঙ্গে বন্ধুত্ব হয়। এ ছাড়া মিডিয়ার লোকজন, শিল্পজগতের মানুষ, বার ডান্সার, জাতক/জাতিকার বন্ধু হয়। বন্ধু বা বান্ধবীরা দয়াশীল, সহানুভূতিসম্পন্ন ও শিল্পানুরাগী হয়ে থাকে। অনেক সময় জাতক/জাতিকারা এই সব বন্ধু বা বান্ধবীকে বিয়ে করে থাকে। একাদশে অশুভ শুক্র অনেক সময় প্রয়োজনে বন্ধুত্ব ভুলে স্বার্থসিদ্ধির সুযোগ নেয়। অনেক সময় মেয়েরা ছেলে বন্ধুর ছলনা বুঝতে ব্যর্থ হয়।

একাদশে শুভ ও বলবান শনি থাকলে জাতক/জাতিকা বয়স্ক বা রাশভারী নারী বা পুরুষের সঙ্গে গভীর বন্ধুত্ব গড়ে তোলে। এমনকি কৃষক, কাজের লোক বা ওই শ্রেণির মহিলা বা পুরুষের সঙ্গে আন্তরিক বন্ধুত্ব গড়ে তোলে। মজার কথা, বিপদের দিনে এই শ্রেণির লোকদের থেকে এমন সব সাহায্য পায় যা আগে থেকে মোটেই ভাবা যায়নি।

রাহু একাদশে অবস্থান করলে জাতক/জাতিকা এমন সব বিপরীতধর্মী মানষের সঙ্গে বন্ধুত্ব করে ফেলে যা আগে থেকে কল্পনা করা যায় না। যেমন হিন্দুর মেয়ে মুসলমান বা খ্রিস্টান ছেলের সঙ্গে গভীর বন্ধুত্ব গড়ে তোলে। গরিবের ছেলে ধনীর মেয়ের সঙ্গে বন্ধুত্ব গড়ে তুলল। অনেক সময় কোনও ধর্ম প্রচারক বা সমাজকল্যাণ করে এমন লোকের সঙ্গে বা বিদেশি কোনও লোকের সঙ্গে এদের গভীর বন্ধুত্ব হয়।

কেতুর একাদশে অবস্থান আরও অদ্ভুত। লেখাপড়া জানা ঘরের বউ হয়তো চার্লস শোভরাজের মতো কারও সঙ্গে চিঠি লিখে গভীর বন্ধুত্ব পাতিয়ে ফেলল। এরা অনেক সময় অকাল্ট বা গুপ্ত বিদ্যায় পারদর্শী এমন ব্যক্তির সঙ্গে গভীর বন্ধুত্ব পাতিয়ে ফেলে বাবা মাকে ছেড়ে, বাড়ি থেকে অন্যত্র চলে যায়। সাধারণ বুদ্ধি দিয়ে এদের বন্ধুত্ব বিচার খুব কঠিন।

ইউরেনাস একাদশে থাকলে অভাবনীয় ভাবে ভাল বা খারাপ দু’ধরনের বন্ধুই জোটে। কখনও খুব ভাল সাহায্যকারী বন্ধু হয় আবার কখনও এমন সব বন্ধু জোটে যারা ক্ষতি করে। বেশীর ভাগ ক্ষেত্রে বিদেশী বন্ধু হয়।

নেপচুন একাদশে থাকলে আধ্যাত্মিক বন্ধু হয়। খারাপ পেক্ষা পেলে বন্ধু প্রতারক জোটে।

একাদশে শনি ও চন্দ্র থাকলে অনেক ভেবে চিন্তে বন্ধুত্ব করতে হবে। কারণ এই যোগে যারা বন্ধু হবে তারা জাতক/জাতিকাকে কষ্ট দেবেই, এটা ধ্রব সত্য। কোনও নারীর একাদশে শনি-চন্দ্র অবস্থান করলে সে কোনও পুরুষ বন্ধু দ্বারা পরিত্যক্ত হবেই।

যদি কারও একাদশ পতি ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে থাকে, তা হলে সে বন্ধু দ্বারা প্রতারিত বা ক্ষতিগ্রস্থ হবেই।

কারও যদি দশম পতি, দশম ও একাদশের সন্ধিক্ষণে থাকে বা দশম পতি একাদশে থাকে, তা হলে বন্ধু তাকে ধ্বংস করে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Friend Astrology Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE