Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Fool card

আপনি কি ট্যারোর ‘দি ফুল’ কার্ড বেছে নিয়েছেন? তা হলে আপনার প্রকৃতি হবে...

মেজর আর্কানা ট্যারোয় যে ২২টি কার্ড থাকে, তাদের শুরু হয় ‘দি ফুল’ নামের কার্ড থেকে আর শেষ হয় দি ওয়ার্ল্ড নামক কার্ডে। এখন দেখে নেওয়া যাক প্রথম কার্ডের অন্তর্নিহিত মনস্তাত্বিক অর্থ

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

মেজর আর্কানা ট্যারোয় যে ২২টি কার্ড থাকে, তাদের শুরু হয় ‘দি ফুল’ নামের কার্ড থেকে আর শেষ হয় দি ওয়ার্ল্ড নামক কার্ডে। এখন দেখে নেওয়া যাক প্রথম কার্ডের অন্তর্নিহিত মনস্তাত্বিক অর্থ—

দি ফুল

আর্কানাম(গুপ্তকথা)- শূন্য

গ্রহ- ইউরেনাস

তত্ত্ব – বায়ু

কী ওয়ার্ড - ইন্ডিভিজুয়েশন

এই ছবিটিতে দেখা যাচ্ছে একজন আত্মবিশ্বাসী তরুণকে। তরুণটি অনেক উঁচু একটি পাহাড়ের কিনারায় দাঁড়িয়ে ওপরের দিকে তাকিয়ে আছে। তার সঙ্গী কুকুরটি হয়তো ডেকে তাকে সাবধান করছে। বলছে, সামনে পাহাড় শেষ, সে পড়ে যেতে পারে। কিন্তু তরুণটি নির্বিকার। তরুণটির পরিধানে আছে সুন্দর পোশাক। পোশাকটিতে আবার রহস্যময় কিছু চিহ্ন ছাপা আছে। তরুণটি মাথায় একটি ফুলস ক্যাপ বা বোকার টুপি পরে আছে। টুপিটিতে আবার একটি পালক গোঁজা আছে। তরুণটির কাঁধে আছে একটি লাঠি, লাঠির মাথায় বাঁধা একটি ব্যাগ। তরুণটি বাঁ হাতে একটি গোলাপ ধরে আছে। মুখ দেখে মনে হয় তরুণটি খুবই বুদ্ধিদীপ্ত। তার মুখ থেকে স্বর্গসুখের আভা বিচ্ছুরিত হচ্ছে। ঠিক যেন তার পিছনে অবস্থিত সূর্যের মতোই কান্তিমান, উদ্ভাসিত তার মুখটি। তরুণটি যেন পার্থিব অভিজ্ঞতা ও স্বপ্ন সার্থক করবার জন্য অপেক্ষারত একজন খাঁটি মানুষেরই প্রতিচ্ছবি।

দি ফুল কার্ডের অন্তর্নিহিত অর্থ—

এই কার্ডটি যিনি বেছে নেবেন তাঁর মধ্যে আছে শিশুসুলভ উৎসাহ থাকবে। তিনি স্বতস্ফূর্ত ভাবে যে কাজটি করবেন সেই কাজ অনেক সময় তাঁর বোকামির পরিচয় দেবে আবার কোনও কোনও সময় তিনি অত্যন্ত জ্ঞানীর মতো কাজ করবেন। অর্থাৎ ভাবনা চিন্তা করে কোনও কাজ করতে তিনি একেবারেই অভ্যস্ত নন। এই ব্যক্তি পরিণতির কথা চিন্তা করে কোনও কাজ করেন না। এই ব্যক্তি কখনওই মধ্যপন্থা অবলম্বন করতে পারেন না। করলে সবটা করেন, না করলে কিছুই করেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fool card Tarot Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE