Advertisement
২৫ এপ্রিল ২০২৪
laxmi

Laxmi: মা লক্ষ্মীর কৃপা পেতে অগ্রহায়ণ বা পৌষে বাড়িতে এই গাছ লাগান

মা লক্ষ্মীর কৃপা পাওয়ার ইচ্ছা আমাদের সকলের মধ্যে থাকে। কথায় বলে ঈশ্বরের কৃপা সর্বত্র রয়েছে। মা লক্ষ্মীকে নিজের বাড়িতে বেঁধে রাখতে আমরা কত কি না করে থাকি। লক্ষ্মী খুবই চঞ্চলা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ০৮:২৫
Share: Save:

মা লক্ষ্মীর কৃপা পাওয়ার ইচ্ছা আমাদের সকলের মধ্যে থাকে। কথায় বলে ঈশ্বরের কৃপা সর্বত্র রয়েছে। মা লক্ষ্মীকে নিজের বাড়িতে বেঁধে রাখতে আমরা কত কি না করে থাকি। লক্ষ্মী খুবই চঞ্চলা। তিনি এক জায়গায় বেশি ক্ষণ বিরাজ করেন না। কিন্তু এমন কয়েকটি জিনিস রয়েছে যেগুলি বাড়িতে রাখা সম্ভব হলে আমরা মা লক্ষ্মীকে সদা সর্বদা নিজের বাড়িতে বেঁধে রাখতে পারব।

আমরা অনেকেরই বাড়িতে গাছ লাগানোর শখ থাকে। কিন্তু আমরা জানি যে কোন গাছ আমাদের কী উপকার দেয় বা কোন গাছের দ্বারা আমরা উপকার পেতে পারি। সে ক্ষেত্রে দেখতে গেলে এমন একটি গাছ রয়েছে যা বাড়িতে রাখতে পারলে মা লক্ষ্মী খুবই প্রসন্ন হন।

আমরা জানি যে মা লক্ষ্মী যদি আমাদের ওপর প্রসন্ন হন তা হলে আমরা জীবনে নানা ভাবে অগ্রসর হতে পারব। লক্ষ্মীর কৃপা যে বাড়িতে থাকে সে বাড়িতে সুখ সম্পত্তি বা ধনধান্যের অভাব হয় না। তাই বাড়িতে মা লক্ষ্মীরর কৃপা পেতে লাগান এই গাছ।

অগ্রহায়ণ বা পৌষ মাসে বাড়িতে লাগাতে হবে কিছুটা ধনে পাতা গাছ। এর ফলে বাড়িতে উন্নতি সাধন হয় খুব দ্রুত কারণ ধনে হল ধন সম্পত্তির প্রতীক। ধনে গাছ লাগানোর পর লক্ষ্য রাখতে হবে গাছটা কতটা বৃদ্ধি পেয়েছে। সেই অনুসারে বাড়িতে শ্রীবৃদ্ধি ঘটবে এতে কোনও সন্দেহ নেই। গাছ যত ভাল ভাবে বৃদ্ধি পাবে ততই বাড়ির উন্নতি ঘটবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

laxmi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE