Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শরীরের বিভিন্ন স্থানে জন্মচিহ্ন কী সঙ্কেত দেয় (শেষ পর্ব)

ঘাড়ে বা গলায় যদি কোনও জন্মচিহ্ন থাকে: খুব গভীর ঘন রঙের কোনও জন্মচিহ্ন গলায় বা গলার পিছনে বা সামনের দিকে থাকলে বোঝায় খুব সফল জীবন। এখানে নারী ও পুরুষ উভয়ের ক্ষেত্রে একই ফল।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ০০:০১
Share: Save:

(১) ঘাড়ে বা গলায় যদি কোনও জন্মচিহ্ন থাকে: খুব গভীর ঘন রঙের কোনও জন্মচিহ্ন গলায় বা গলার পিছনে বা সামনের দিকে থাকলে বোঝায় খুব সফল জীবন। এখানে নারী ও পুরুষ উভয়ের ক্ষেত্রে একই ফল।

(২) ঠোঁটে জন্মদাগ: এরা ভাল ভাবে কথা বলতে পারে ও খুঁটিয়ে জিজ্ঞাসা করতে পারে। যাদের উপরের ঠোঁটে জন্মচিহ্ন থাকে, তাদের খুব ক্যারিস্মা থাকে। এদের দারুন ব্যক্তিক্ত হয় এবং সহজেই অন্যকে বশ করতে পারে। এরা বিপরীত লিঙ্গকে খুব সহজেই আকৃষ্ট পারে। যদি নীচের ঠোঁটে জন্মচিহ্ন থাকে, তা হলে এরা যে বিষয় নিয়ে পড়াশোনা করে সেই বিষয়ে বিশেষ দক্ষ হয়ে থাকে। বিশাল জ্ঞানের অধিকারী হয়ে থাকে আর খুব দায়িত্ব নিয়ে যে কোনও কাজ করে থাকে। যদি জন্মচিহ্ন ঠোটের কোণে থাকে, এতে বোঝায় এরা বাইরে খেতে খুব ভালবাসে। তবে নিজেদের টাকায় নয়।

(৩) যে কোনও পায়ে জন্মচিহ্ন: পায়ে জন্মচিহ্ন থাকা মানে এরা জন্ম থেকেই পরনির্ভরশীল। এদের সাহায্য করার জন্য সব সময় কাউকে না কাউকে চাই।

(৪) হাতে জন্মচিহ্ন থাকলে: ডান বা বাম যে হাতেই জন্মচিহ্ন থাক না কেন, এরা কম বেশি সকলেই যে কোনও শাখায় প্রতিভাধর হয়ে থাকে। সেই সঙ্গে এরা জীবনে বেশ সফল হয়।

(৫) গড়ালিতে জন্মচিহ্ন: এই জায়গায় জন্মচিহ্ন থাকা মানে এদের প্রায়ই বন্ধু বিচ্ছেদ হয়ে থাকে। শুধু তাই না, এক সময়ের বন্ধু অন্য সময়ে শত্রুতে পরিণত হয়ে থাকে।

(৬) নিতম্বে জন্মচিহ্ন: পুরুষের ডান নিতম্বে জন্মচিহ্ন মানে খুব জটিল ব্যাকগ্রাউন্ড। এদের চরিত্র সব সময় নেগেটিভ ভাবে পরিপূর্ণ। এরা কোনও দিনই সিরিয়াস নয়, সহজেই প্রলুদ্ধ হয়ে থাকে।

এরা সহজে বিয়ে করতে চায় না। আজীবন বাবা-মায়ের তত্ত্বাবধানে থাকতে চায়। সেই সঙ্গে আশা করে, বাবা-মা আজীবন তাদের ভরণ পোষণ করবে।

আরও পড়ুন: শরীরের বিভিন্ন স্থানে জন্মচিহ্ন কী সঙ্কেত দেয় (দ্বিতীয় পর্ব)

যে সব পুরুশের বাম নিতম্বে জন্মচিহ্ন থাকে, তারা ভীষণ ব্যক্তিত্ব সম্পন্ন হয়ে থাকে। এরা জীবনে সত্যিকার ভালবাসা কী, তা বোঝে, এরা খুব সিরিয়াস ধরনের হয়। অপরের প্রতি যত্নশীল ও ভদ্র প্রকৃতির হয়ে থাকে। এরা প্রকৃত অর্থে ভাল মনের স্বামী হয়ে থাকে এবং যথার্থ অর্থেই নিজের স্ত্রীকে প্রচুর ভালবেসে থাকে।

মেয়েদের ডান নিতম্বে জন্মচিহ্ন: এরা বেশ কেতাদুরস্ত হয়ে থাকে। এমন ভাবে জাঁকজমক রক্ষা করে, যাতে পুরুষেরা সহজেই আকর্ষিত হয়। যার ফলে, এরা এদের অনেক পুরুষ বন্ধু হয়ে থাকে। এরা অলস, কুঁড়ে ও ভয়ঙ্কর স্বার্থপর হয়। এরা সেই অর্থে কোনও ভাবেই কারও স্ত্রী হওয়ার উপযুক্ত নয়।

আর যদি মেয়েদের বামনিতম্বে জন্মচিহ্ন থাকে? বাম নিতম্বে জন্মচিহ্ন থাকলে এরা খুব সৎ চরিত্রের হয়ে থাকে। এরা সিরিয়াস চরিত্রের হয়ে থাকে। নারীত্বকে রক্ষা করতে জানে। এরা বিনিত স্বভাবের হয়ে থাকে। জীবন সংগ্রামে কৃতকার্য হওয়ার জন্যে কঠোর পরিশ্রম করে থাকে। এদের আর্থিক অবস্থা যা-ই হোক না কেন, এরা খুব সুনাম নিয়ে বেঁচে থাকতে চায়। এরা বিয়ে করে সে রকম কোনও পুরুষকে যার চরিত্রের দৃঢ়তা ও ব্যক্তিত্ত্ব আছে।

(৭) পিঠের দিকে জন্মচিহ্ন: এরা মন ও চিন্তার দিক থেকে খুব খোলামেলা প্রকৃতির হয়ে থাকে। এরা খুব সহজেই অপরের যুক্তিগাহ্য চিন্তাকে সম্মান জানায় ও প্রয়োজনে নতুন ভাব গ্রহণ করে থাকে।

(৮) দুই হাতের আঙ্গুলে জন্মচিহ্ন: এরা ভাল সিদ্ধান্তকারী, সুচিন্তাশীল এবং খুব স্বাধীন মনের হয়ে থাকে।

(৯) থুতনিতে জন্মচিহ্ন: পুরুষের ক্ষেত্রে খুব টেম্পারমেন্টাল। আর মহিলার ক্ষেত্রে হলে এরা সবস ময় নিজের পরিবারের পক্ষে কথা বলে থাকে। সব সময় নিজের পরিবারকে সব দিক থেকে সাহায্য করে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

birthmark Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE