Advertisement
২০ এপ্রিল ২০২৪
Birth Chart

জন্মছকে গ্রহের কোন অবস্থানে কী ধরনের সম্মানহানি হয়

সারা জীবন যেন সম্মানের সঙ্গে কাটিয়ে দিতে পারি এই বিষয়টা প্রায় প্রতিটা মানুষের মনেই থাকে। সম্মান একটা এমন বিষয় যা এক বার নষ্ট হয়ে গেলে তা ফিরিয়ে আনা খুবই কঠিন।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৮:২৬
Share: Save:

সারা জীবন যেন সম্মানের সঙ্গে কাটিয়ে দিতে পারি এই বিষয়টা প্রায় প্রতিটা মানুষের মনেই থাকে। সম্মান একটা এমন বিষয় যা এক বার নষ্ট হয়ে গেলে তা ফিরিয়ে আনা খুবই কঠিন। জন্মছকে গ্রহের এমন কিছু অবস্থান থাকে যা মানুষের সম্মানহানি করায়।

দেখে নিন গ্রহের কোন অবস্থানের ফলে সম্মানহানি হয়—

• গোপন কোনও কার্যকলাপের কারণে সম্মানহানি। এ ক্ষেত্রে প্রথম ও দশম ভাবের মুল নিয়ন্ত্রক গ্রহ চতুর্থ, দ্বাদশ ভাবের সঙ্গে কেতু ও শনি যুক্ত হতে হবে।

• বিদেশে গিয়ে কোনও কুকর্মের কারণে সম্মানহানি। এ ক্ষেত্রে প্রথম ও দশম ভাবের মুল নিয়ন্ত্রক গ্রহকে অষ্টম, নবম, দ্বাদশ ও কেতুর সঙ্গে যুক্ত হতে হবে।

• যে কোনও ক্ষেত্রে কোনও ভুল কাজের জন্য সম্মানহানি। এ ক্ষেত্রে প্রথম ও দশম ভাবের মুল নিয়ন্ত্রক গ্রহকে পঞ্চম, অষ্টম, দশম ভাবের সঙ্গে ও বিরুদ্ধ শনি ও মঙ্গলের সঙ্গে যুক্ত হতে হবে।

• উচ্চ আকাঙ্ক্ষা, চুরি বা ডাকাতির কারণে সম্মানহানি। এ ক্ষেত্রে প্রথম ও দশম ভাবের মুল নিয়ন্ত্রক গ্রহকে ষষ্ঠ, অষ্টম ও একাদশ ভাবের সঙ্গে যুক্ত হতে হবে।

• কোনও ব্যক্তিকে অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে দিতে না পারার জন্য সম্মানহানি। এ ক্ষেত্রে প্রথম বা দশম ভাবের মূল নিয়ন্ত্রক গ্রহকে দ্বাদশ বা অষ্টম, তৃতীয় ও চতুর্থ ভাবের সঙ্গে যুক্ত হতে হবে।

• শত্রুতার কারণে সম্মানহানি। এ ক্ষেত্রে প্রথম ও দশম ভাবের মুল গ্রহকে বিরুদ্ধ ষষ্ঠভাব, সপ্তম ও অষ্টম ভাবের সঙ্গে যুক্ত হতে হবে ও তার সঙ্গে বিরুদ্ধ মঙ্গল ও শনির সঙ্গে যুক্ত হতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE