Advertisement
২০ এপ্রিল ২০২৪

শুক্র মানব জীবনকে কী ভাবে প্রভাবিত করে (দ্বিতীয় অংশ)

রবি শুক্র কনজাংশান পঞ্চম,সপ্তম অথবা নবমে হলে জাতকের স্ত্রীর বন্ধ্যা বা প্রজনন সংক্রান্ত কোনও রোগে সন্তান সুখে বঞ্চিত হতে দেখা যায়।

অসীম সরকার
শেষ আপডেট: ২১ জুন ২০১৮ ০০:০০
Share: Save:

(১) জন্ম ছকে রবি শুক্র শুভ সংযোগ হলে জাতক আনন্দময়, সুখী, সামাজিক ও পরিপূর্ণ মধুর জীবন যাপন করে। তবে এই যোগ জীবনের প্রথম ভাগে ভাল হলে শেষ ভাগে কিছুটা কষ্টে কাটে। আর প্রথম ভাগ কষ্টে কাটলে শেষ ভাগ ভাল সুখে কাটে।

(২) রবি শুক্র কনজাংশান পঞ্চম,সপ্তম অথবা নবমে হলে জাতকের স্ত্রীর বন্ধ্যা বা প্রজনন সংক্রান্ত কোনও রোগে সন্তান সুখে বঞ্চিত হতে দেখা যায়।

(৩) রবি শুক্রের সর্বোচ্চ দূরত্ব ৪৮ ডিগ্রির বেশি হয় না। নটা গ্রহের মধ্যে শুক্র ভয়ানক স্পর্শকাতর গ্রহ। তাই শুক্র জন্মছকে যার যে ভাবে থাকে, তার ৩০ ডিগ্রির মধ্যে কোনও অশুভ গ্রহ না থাকে, তা হলে শুক্র যে ভাবে অবস্থান করছে, সেই ভাবে অভাবনীয় শুভ ফল দিয়ে থাকে। ফলটি যে কেউ পরীক্ষা করতে পারেন।

(৪) পৌরানিক মতে, বালি বধে বামন রূপী বিষ্ণু দৈত্যগুরু শুক্রাচার্যের চোখে খোঁচা দিয়ে তাঁর চোখে আঘাত করে। এই ঘটনা অনেকেরই জানা। তাই লগ্নে বা দ্বাদশে শুক্র চক্ষু রোগ সৃষ্টি করে। আবার রবি শুক্র পীড়িত হলে চক্ষু রোগ অবধারিত।

(৫) শুক্র চক্ষু রোগ ছাড়া আর যে সব রোগের কারক যেমন, ডিম্বাশয় সংক্রান্ত রোগ, সর্দি, ভয়ঙ্কর চর্মরোগ, শরীর ফুলে যাওয়া, বাত, রক্তাল্পতা রোগের জন্য শরীর ফ্যাকাশে হয়ে যাওয়া, এবং অত্যাধিক আমোদ-প্রমোদ, মদ্যপান ঘটিত যে সব রোগ এবং সর্বপরি যৌন ব্যধির সৃষ্টি করে।

(৬) মঙ্গল, শুক্র ও রবি একত্রে পীড়িত হলে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান লাভ হয়।

(৭) শনির দ্বারা পীড়িত রবি ও শুক্র টিউমার সৃষ্টি করে।

(৮) অশুভ বৃহস্পতির দ্বারা দৃষ্ট রবি ও শুক্র ক্যানসারের সৃষ্টি করে।

(৯) বুধ দ্বারা আক্রান্ত রবি ও শুক্র নার্ভাস ডিস অর্ডার বা হিষ্টিরিয়া রোগ সৃষ্টি করে।

(১০) শুক্র শনি অথবা কেতু দ্বারা আক্রান্ত হলে চর্ম রোগ সৃষ্টি করে।

(১১) চন্দ্র ও শুক্রের শুভ সংযোগে জাতক/জাতিকাকে প্রবল কল্পনা শক্তিসম্পন্ন করে তোলে। ফলে কবিত্বশক্তির বিকাশ হয় কারও কারও মধ্যে। অনেকে হোটেল, বোর্ডিং হাউস, খাদ্যদ্রব্যের ব্যবসা, রেস্তঁরা, সিনেমা শিল্প, পেট্রল পাম্প, যানবাহন, ইত্যাদির ব্যবসা করতে পারে।

(১২) শুভ শুক্র ও মঙ্গল সংযোগ জাতক/জাতিকার মধ্যে সৌজন্যবোধ, সাহস, আত্মবিশ্বাসের শক্তি দেয়। প্রবল ভাবে অর্থ আয় করে। অষ্টমে শুক্র-মঙ্গল যোগ প্রবল যৌন উচ্ছ্বাস দেয়। নিরন্তর প্রবল যৌন সুখ ভোগ করতে করতে কারও মধ্যে কূলকুণ্ডলিনী জেগে উঠতে পারে।

(১৩) দুই বিপরীত মেরুর গ্রহের শুভ সংযোগ জাতক/জাতিকা নম্র, ভদ্র, সৎ ও কর্তব্যপরায়ণ হয়েই থাকে। এরা হৃদয় দ্বারা চালিত হয়, ফলে প্রবল বিশ্বাসী হয়। বেআইনী কিছু করতে পারে না। উচ্চ পরিবারে বিবাহসূত্রে আর্থিক ও সামাজিক মর্যাদা লাভ করে থাকে।

(১৪) শুক্র ও শনির সংযোগ ভীষন খারাপ যোগ-বিশেষ করে এই দুই গ্রহের দশা কালে দাম্পত্য সুখ চুড়মাড় হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Venus Planet Transition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE