Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Vastu Shastra

Vastu Shastra: সংসারে ছোটখাটো এই সব ভুল ডেকে আনতে পারে চরম বিপত্তি

আমরা জীবনে এমন কিছু ভুল করে ফেলি যা হয়তো আমাদের খুবই সামান্য মনে হয়। কিন্তু সেই সব ভুলের জেরেই জীবনে আসতে পারে চরম বিপত্তি। শুরু হয় ভোগান্তি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ০৮:০৯
Share: Save:

আমরা জীবনে এমন কিছু ভুল করে ফেলি যা হয়তো আমাদের খুবই সামান্য মনে হয়। কিন্তু সেই সব ভুলের জেরেই জীবনে আসতে পারে চরম বিপত্তি। শুরু হয় ভোগান্তি। তাই আমাদের দৈনন্দিন জীবনকে একটা নিয়মের শৃঙ্খলে বেঁধে দেওয়া হয় পৌরাণিক যুগ থেকেই। গীতায় স্বয়ং শ্রীকৃষ্ণ বলেছেন মানুষের কর্মযোগের কথা।

সকলকে নির্দিষ্ট একটা কর্ম করতেই হবে। আর যদি এই দিকে কোনও কমতি থাকে তা হলে জীবনে আসে নানা বিপত্তি। বিশেষ করে সংসারে যদি সঠিক ভাবে নিয়ম পালন না করা হয় তবে জীবনে নানা সমস্যায় পড়তে হয়। কিছু কাজ রয়েছে যা আমরা আমাদের অজান্তেই করে ফেলি। যে কাজগুলো করা একেবারেই উচিত নয়।

দেখে নেব সেই কাজগুলি কী কী—

• সন্ধ্যাবেলা অনেকেই নিজের বাড়ি অন্ধকার করে রেখে দেন। এটা করা একেবারেই উচিত নয়। শাস্ত্রমতে ঘরের ভিতর পজিটিভ শক্তি প্রভাব বিস্তার করে দিন এবং রাতের সন্ধিক্ষণে। তাই সন্ধ্যাবেলা যদি ঘর অন্ধকার করে রাখা হয়, পরিবারে নেমে আসে দুর্ভাগ্যের ছায়া।

• অনেকেই ওষুধ অর্ধেক খেয়ে তার পর সেই ওষুধের বাকি অংশটা ঘরের মধ্যে জমিয়ে রাখেন। এটা করা অত্যন্ত খারাপ। ওষুধের না খাওয়া অংশ বাড়িতে রাখা বাস্তুদোষ সৃষ্টি করে এবং সংসারে অভাব নিয়ে আসে।

• অনেকেই ঘরের ভিতর পরিষ্কার রাখেন কিন্তু বাড়ির বাইরেটা খুবই নোংরা রাখেন। এটা করা শাস্ত্র বিরুদ্ধ। সব সময় ঘর, বাহির দুই-ই সমান ভাবে পরিষ্কার রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE