Advertisement
১৮ এপ্রিল ২০২৪

রেখার স্থান অনুযায়ী মানসিক অশান্তির কারণ

হৃদয়রেখা যদি শেষ প্রান্তে দুটো ভাগে ভাগ হয় এবং একটি বৃহস্পতির স্থানে এবং অন্যটি বৃদ্ধাঙ্গলির দিকে যায় তাহলে তার জীবন শান্তিপুর্ন হয়। উদার, চিন্তাশীল ও মানসিক উচ্চভাব থাকে। 

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৮ ০০:০২
Share: Save:

নানা দিক থেকে নানা কারণে আমাদের মানসিক অশান্তি হতে পারে। যেমন যদি শিরোরেখা ও হৃদয়রেখা সমান্তরাল হয়, তাহলে জাতক বন্ধুত্ব ও শত্রুতা আজীবন স্বীকার করে বা মনে মনে পোষণ করে থাকে। আবার এক দিকে ভগ্ন শিরোরেখা বোঝায় যে তার মাথায় কোনও কিছু চিন্তা বেশিক্ষণ স্থায়ী হয় না। যে বয়সে এই রেখা ভগ্ন হয়, সেই বয়স থেকেই মানসিক রোগী হয়ে যেতে পারে। এটা একটা মানসিক অশান্তির কারণ।
১। হৃদয়রেখা যদি শেষ প্রান্তে দুটো ভাগে ভাগ হয় এবং একটি বৃহস্পতির স্থানে এবং অন্যটি বৃদ্ধাঙ্গলির দিকে যায় তাহলে তার জীবন শান্তিপূর্ণ হয়। উদার, চিন্তাশীল ও মানসিক উচ্চভাব থাকে।
যদি এই রেখা বৃহস্পতির ও অন্যটি শনির দিকে যায় তাহলে জাতক হয় স্নেহপ্রবণ হয়। স্নেহ ও প্রেমের ব্যাপারে মাঝে মাঝে আঘাত পায়। এটা জাতকের মানসিক অশান্তির কারণ।
২। শিরোরেখাতে চতুষ্কোণ চিহ্ন থাকলে তা শুভ। ওই সময়ে জাতক সব বাধা বিপত্তি থাকে নিষ্কৃতি পেতে পারেন। আবার এক বা একাধিক রেখা ওই রেখাকে কেটে চলে যাওয়া অশুভ লক্ষণ। ওই বয়সে নানা মানসিক চাঞ্চল্য ও তার ফলে আঘাত, শোক, অসুস্থতা, আর্থিক ক্ষতি এবং মানসিক অশান্তির কারণ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology palm line andspace mental
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE