Advertisement
১৯ এপ্রিল ২০২৪

কোন রাশির কী ধরনের পারফিউম পছন্দ (প্রথম অংশ)

এখানে সেই বিশেষ বিশেষ সুগন্ধী সম্বন্ধে আলোচনা করব যা কিছু রাশির পছন্দের আবার অন্য রাশির একেবারেই অপছন্দের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অসীম সরকার
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

পারফিউম বা সুগন্ধি আমাদের মনে এক ধরনের অনুভূতি জাগিয়ে তোলে। প্রত্যেক মানুষ, বিশেষ করে যারা পারফিউম ব্যবহার করেন, কিছু সুগন্ধীর উপর তাদের প্রত্যেকের বিশেষ পছন্দ বা অপছন্দ আছে।

জ্যোতিষ মতে প্রত্যেক রাশির নিজস্ব কিছু গন্ধ আছে যা তার বিশেষ পছন্দের। আমরা এখানে সেই বিশেষ বিশেষ সুগন্ধী সম্বন্ধে আলোচনা করব যা কিছু রাশির পছন্দের আবার অন্য রাশির একেবারেই অপছন্দের।

মেষ: মেষ রাশির জাতক/জাতিকারা সোজাসুজি ব্যাক্তিত্বের হয়। এদের ব্যক্তিত্বে একটা যৌন আকর্ষণী ক্ষমতা থাকে যা অপরকে প্রলুদ্ধ করে। এরা সহজে অপরকে ক্ষমা করে দিতে পারে। এই রাশির মানুষের যে পারফিউমগুলি পছন্দের, সে গুলি হল, মাস্ক, পিপার ও স্পাইসি নোটস।

বৃষ: বৃষ হচ্ছে শান্ত ও ব্যলেন্সন্ড মনের রাশি। জন্মগত ভাবে এদের ভিতর সৌন্দর্য সম্বন্ধে সহজাত বোধ আছে, কারণ এটা শুক্রের রাশি। তাই এদের ব্যক্তিত্বের পক্ষে মানানসই পারফিউম হল গোলাপ, জেসমিন, চন্দন, বারগামট, অ্যাম্বার শ্রেণির সুগন্ধি।

মিথুন: মিথুন কৌতুক প্রিয়, মজাদার ও রসিক মেজাজের। এরা বুদ্ধি ও বোধি জগতের মানুষ। এদের প্রিয় পারফিউম হচ্ছে চন্দনের সমস্ত স্পাইসি নোটস, নারসিসাস, ওকমাস, টিউবারোস, নাটমেগ ও করিয়েন্ডার থেকে নির্গত পারফিউমগুলি।

কর্কট: এরা বহুমুখী প্রতিভার অধিকারী হয়ে থাকে। এরা খুব আবেগপ্রবণ ও স্নেহপ্রবন হয়ে থাকে। এদের ভাল লাগা সুগন্ধীগুলি হল পাচৌরি, ভ্যানিলা, জেসমিন, সিনামন, নাটমেগ, লোটাস ও লিলি।

সিংহ: এই রাশি হচ্ছে সৃষ্টিশীল ও প্রাণবন্ত। এরা সব সময় আশাবাদী। টাকাপয়সার চেয়ে এদের কাছে মান সম্মানের মূল্য অনেক বেশি। এদের ব্যক্তিত্বের পক্ষে যে পারফিউমগুলি উপযোগী, সেগুলি হল, সমস্ত স্পাইসেস অ্যারোমা, রোজমেরি, জিঞ্জার, জুনিপার। তবে মেয়েরা ফ্লোরাল সেন্ট বেশি ব্যবহার করে থাকে,আর ছেলেরা অসেনিক বা সাইট্রাস গ্রুপের সেন্ট পেলে সেটাকেই বেশি করে বেছে নেয়।

কন্যা: এরা ভীষণ বুদ্ধিমান/বুদ্ধিমতী এবং বোধী সম্পন্ন। সেই সঙ্গে গোপনচারী। এরা ভিতরে একরকম আর বাইরে আর এক রকম। এদের রাশি চরিত্র অনুযায়ী যে পারফিউমগুলি এদের চেতনার উপযোগী তা হল, চন্দন, ল্যাভেন্ডার, হায়াসিন্থ ও পিঙ্কউড। অবশ্যই এইগুলি ছেলেদের জন্য। আর মেয়েদের জন্য যে মিমোসা, চন্দন, সিনামন, ওলাইমট্রি।

তুলা: এরা আজীবন রোমান্টিক মুডে থাকে, এরা কলহ বা ঝগড়াঝাটি একদম পচ্ছন্দ করে না। জীবনে ঐক্য ও সাম্যে বিশ্বাসী। শিল্প রুচি বোধ সম্পন্ন। এরা হালকা গন্ধযুক্ত ও মিস্টিগন্ধযুক্ত সেন্ট পছন্দ করে। লিলি অফ দা ভ্যালি, হানি, হায়াসিন্থ, বেনযোয়িক গ্রুপের প্রায় সব সেন্টই এদের প্রিয়।

বৃশ্চিক: যা বিপরীত লিঙ্গকে আকৃষ্ট করে সেই পারফিউমগুলি এরা চায়। তাই এরা পারফিউম গায়ে দিয়ে প্রশংসা না পেলে তা ব্যবহার করে না। এরা সমস্ত স্পাইসি নোটগুলি পছন্দ করে। তা ছাড়া ব্যাল্ক পিপার, লোটাস, চকলেট ও সমস্ত সফিস্টিকেটেড ফ্লোরাল সেন্ট এদের প্রিয়।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Perfume Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE