Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সঠিক দিকে সঠিক রঙের ফ্রিজ না রাখলে কী কী ক্ষতি হতে পারে জানেন

বাস্তুর সঠিক নিয়ম মেনে ঘরে ফ্রিজ রাখা খুব জরুরী। কারণ ফ্রিজে সব সময় একটা কম্পন হয় এবং ফ্রিজ বিদ্যুতে চলে। দেখে নিন ঘরের ঠিক কোন দিকে কী রঙের ফ্রিজ রাখা উচিত বা উচিত নয়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

রান্নাঘরে ফ্রিজ একটা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। আমাদের খাবার সতেজ ও ঠান্ডা রাখতে সাহায্য করে এই ফ্রিজ। বাস্তুর সঠিক নিয়ম মেনে ঘরে ফ্রিজ রাখা খুব জরুরী। কারণ ফ্রিজে সব সময় একটা কম্পন হয় এবং ফ্রিজ বিদ্যুতে চলে। দেখে নিন ঘরের ঠিক কোন দিকে কী রঙের ফ্রিজ রাখা উচিত বা উচিত নয়।

ঘরের কোন দিকে ফ্রিজ রাখা একদমই উচিত নয়:

• ঘরের ঈশান কোণে অর্থাৎ উত্তর-পূর্ব কোণে ফ্রিজ রাখা একদমই উচিত নয়। তা ছাড়া পূর্ব দিকেও ফ্রিজ একদমই রাখতে নেই। এতে গৃহস্থ কোনও না কোনও দিকে থেকে ক্ষতিগ্রস্থ হতে পারেন।

ঘরের দিক অনুযায়ী কোন কোণে কী রঙের ফ্রিজ রাখা উচিত বা উচিত নয়:

• উত্তর দিকে লাল রঙের ফ্রিজ রাখবেন না। এতে বাড়ির যাঁরা কেরিয়ার গড়ার চেষ্টায় আছেন, তাঁদের প্রচুর ক্ষতি হয়ে যেতে পারে। ব্যবসায় উন্নতি বন্ধ হয়ে যেতে পারে। সন্তানরা সাফল্য পায় না।

• দক্ষিণ দিকে নীল, সিলভার এবং ধূসর রঙের ফ্রিজ রাখবেন না। যদি দক্ষিণ দিকে এই রঙের ফ্রিজ রাখেন, তা হলে সংসারে আর্থিক উন্নতি বন্ধ হয়ে যেতে পারে। শরীরে বেশি পরিমাণে রক্তপাত বা সার্জারি হওয়ার আশঙ্কা থাকে। মান সম্মান নিয়ে টানাটানি হতে পারে।

আরও পড়ুন: বাংলার ১৪২৬ সাল ধনু রাশির জীবনে কী কী ঘটতে পারে

• দক্ষিণ-পশ্চিম কোণে লাল বা সবুজ রঙের ফ্রিজ রাখবেন না। এতে সন্তানদের পড়াশোনায় ক্ষতি হতে পারে, সঞ্চয় নষ্ট হয়ে যেতে পারে। ধূসর বা সিলভার রঙের ফ্রিজ রাখা যেতে পারে।

• উত্তর-পশ্চিম কোণে সবুজ রঙের ফ্রিজ রাখবেন না। এতে ধীরে ধীরে অবসাদ আসতে পারে। এই দিকে ফ্রিজ রাখলে মস্তিষ্কজনিত কোনও রোগ হতে পারে। লাল বা হলুদ রঙের ফ্রিজ রাখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Refrigerator Rashi House colour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE