Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Saturn

আগামী ২৯ এপ্রিল শনির ক্ষেত্র বদল

জ্যোতিষ শাস্ত্রমতে কর্মফলদাতা গ্রহ শনি। শনি কর্মের কারক গ্রহ। ন্যায় বিচারক শনি। শাস্ত্রমতে নয় গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গতির গ্রহ শনি। জ্যোতিষে গ্রহদের দু’টি ভাগে ভাগ করা হয়— ধীর গতি এবং দ্রুত গতির গ্রহ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ০৮:২৮
Share: Save:

জ্যোতিষ শাস্ত্রমতে কর্মফলদাতা গ্রহ শনি। শনি কর্মের কারক গ্রহ। ন্যায় বিচারক শনি। শাস্ত্রমতে নয় গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গতির গ্রহ শনি। জ্যোতিষে গ্রহদের দু’টি ভাগে ভাগ করা হয়— ধীর গতি এবং দ্রুত গতির গ্রহ। ধীর গতির গ্রহ বেশি সময় এক রাশিতে অবস্থান করার কারণে ফলদানের ক্ষমতাও বেশি। ফলদানের ক্ষেত্রে গ্রহের গতি (সম্মুখাভিমুখ গতি এবং বক্র গতি) বিশেষ ভূমিকা পালন করে। শনি সবচেয়ে ধীর গতির গ্রহ। সেই কারণে শনির রাশি পরিবর্তন, সম্মুখাভিমুখ গতি এবং বক্র গতি ফলদানের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে।

কুম্ভ রাশিতে অবস্থান কালে শনির অবস্থান—

আগামী ২৯ এপ্রিল ২০২২ ভারতীয় সময় সকাল ৭টা ৫৩ মিনিটে শনি রাশি পরিবর্তন করে দ্বিতীয় ক্ষেত্র কুম্ভ রাশিতে গমন করবে। শনি সাধারণত এক রাশিতে আড়াই বছর অবস্থান করে।

আগামী ২৯ এপ্রিল ২০২২ থেকে আগামী ১২ জুলাই ২০২২ পর্যন্ত কুম্ভে অবস্থান। ৫ জুন ২০২২ থেকে শনি গতি পরিবর্তন করে বক্র গতি প্রাপ্ত হবে এবং ২২ অক্টোবর ২০২২ পর্যন্ত বক্রগতিতে অবস্থান করবে।

বক্র গতির কারণে ১৩ জুলাই ২০২২ মকর রাশিতে পুনর্গমন করে ১৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত মকরে অবস্থান করবে। ২৩ অক্টোবর ২০২২ পুনরায় সম্মুখাভিমুখ গতি প্রাপ্ত হবে।

১৮ জানুয়ারি ২০২৩ পুনরায় কুম্ভ রাশিতে গমন করবে।

১৮ জুন ২০২৩ কুম্ভ রাশিতে অবস্থান কালে গতি পরিবর্তন করে বক্র গতি প্রাপ্ত হবে। ৪ নভেম্বর ২০২৩ পর্যন্ত বক্রগতিতে অবস্থান করবে। ৫ নভেম্বর থেকে সম্মুখাভিমুখ গতি প্রাপ্ত হবে। ৩০ জুন ২০২৪ কুম্ভ রাশিতে অবস্থানের সময় গতি পরিবর্তন করে বক্র গতি প্রাপ্ত হবে। ১৫ নভেম্বর ২০২৪ পর্যন্ত বক্রগতিতে অবস্থান করে ১৬ নভেম্বর গতি পরিবর্তন করে সম্মুখাভিমুখ গতি প্রাপ্ত হবে।

২৯ মার্চ ২০২৫ ভারতীয় সময় রাত পৌনে ১০টায় কুম্ভ রাশি থেকে মীন রাশিতে গমন করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saturn
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE